×
ব্রেকিং নিউজ :
খাগড়াছড়িতে পুনঃঅর্থায়ন স্কিমের ঋণ বিতরণ বরগুনায় স্বেচ্ছাসেবকদের দক্ষতা উন্নয়ন প্রশিক্ষন পিরোজপুরে বিশ্বকবি ও জাতীয় কবির জন্মবার্ষিক উদযাপনে প্রস্তুতি সভা রাঙ্গামাটিতে বজ্রপাতে দুইজন নিহত নাগরিকতা সিভিক এনগেজমেন্ট ফান্ড (সিইএফ)-এর উদ্বোধন হাসপাতাল থেকে বাসায় নেওয়া হয়েছে খালেদা জিয়াকে শনিবার থেকে মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান চলবে উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর বিশ্বশান্তি প্রতিষ্ঠা ও গাজা,ইউক্রেন যুদ্ধ বন্ধে যুক্তরাজ্যকে পাশে চায় বাংলাদেশ : পররাষ্ট্রমন্ত্রী টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে অ্যাকশন প্ল্যান প্রস্তুত করতে হবে : স্পিকার
  • প্রকাশিত : ২০২৩-১১-১২
  • ৩৪৬০৪ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
ইনজুরিতে থাকা নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসানের অনুপস্থিতিতে অস্থায়ী অধিনায়াক হিসেবে কাল বিশ^কাপের শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশকে নেতৃত্ব দিয়েছেন নাজমুল হাসান শান্ত। ভবিষ্যতে বাংলাদেশের অধিনায়ক হিসেবে নিজেকে প্রস্তুত দাবী করেছেন শান্ত। 
২৫ বছর বয়সী শান্ত এবারের টুর্নামেন্টে দ্বিতীয় ম্যাচে বাংলাদেশকে নেতৃত্ব দিয়েছেন। গতকাল পুনেতে অস্ট্রেলিয়ার বিপকক্ষে ৮ উইকেটের পরাজয় দিয়ে বিশ^কাপ শেষ করেছে বাংলাদেশ।
ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে শান্ত  বলেছেন, বিশ্বকাপ শেষে স্থায়ীভাবে  অধিনায়কের দায়িত্ব দেওয়া হলে তিনি সেই দায়িত্ব নিতে প্রস্তুত।
শ্রীলংকার বিপক্ষে  ম্যাচে ব্যাটিংকালে  বাম হাতের তর্জনীতে চোট পাওয়ায় সাকিবের বিশ^কাপ শেষ হয়ে যায়। অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ ম্যাচে তাই আবারো অধিনায়কের দায়িত্ব পড়ে  শান্তর কাঁধে। 
অধিনায়কত্ব বিষয়ে নাজমুল বলেছেন, ‘আমি এ পর্যন্ত বেশ কয়েকবারই দলকে নেতৃত্ব দিয়েছি। ব্যক্তিগতভাবে আমি বলতে পারি বাংলাদেশকে নেতৃত্ব দিতে আমি প্রস্তুত। সেই সুযোগ যদি পাই তবে অবশ্যই নিজেকে প্রমানে প্রস্তুত আছি। এটা যেহেতু আমার প্রথম বিশ^কাপ, এখান থেকে আমি অনেক কিছু শিখেছি। এই ধরনের পরিবেশে খেলতে পারার অভিজ্ঞতা নি:সন্দেহে আমাকে সহযোগিতা করবে।’
অস্ট্রেলিয়ার বিপক্ষে  ম্যাচে  এবারের টুর্নামেন্টে ৮ উইকেটে  সর্বোচ্চ ৩০৬ রান সংগ্রহ করে বাংলাদেশ। কিন্তু তারপরও নয় ম্যাচে সপ্তম পরাজয় বরণ করতে বাধ্য হয় টাইগাররা। মিচেল মার্শের অপরাজিত ১৭৭ রান পাঁচবারের  চ্যাম্পিয়নদের জয়কে সহজ করে দেয়।  
তবে  শান্ত (৪৫) ও মাহমুদুল্লাহ (৩২) উভয়ই মার্নাস লাবুশেনের  রান আউটের শিকার না হলে ম্যাচের চিত্র হয়তো ভিন্ন হতে পারতো। ঐ সময় উভয় ব্যাটারই বেশ ছন্দে ছিলেন।  
শান্ত বলেছেন, ‘ব্যাটিংয়ে দুটি রান আউটই আমাদের পিছিয়ে দিয়েছে। মিডল ওভারে আমরা ভাল বোলিং করতে পারিনি। সব মিলিয়ে আমি বলবো গুরুত্বপূর্ণ মুহূর্তে একটি দল হিসেবে আমরা খেলতে পারিনি। কিন্তু অস্ট্রেলিয়ার মত বিশ^মানের বোলিংয়ের বিপরীতে আমরা ৩০০র বেশী রান করেছি। দুটি রান আউটের শিকার না হলে মিডল ওভারে বড় পার্টনারশীপ গড়ে উঠতো। তাহলে দলীয় স্কোর হয়তো আরো বড়  করতে পারতাম।’
তিনি আরো বলেন, ‘সব মিলিয়ে আমরা বিশ^কাপে একটি দল হিসেবে ভাল ক্রিকেট খেলতে পারিনি। আমাদের ব্যাটিং ও বোলিংয়ে আরো উন্নতি করতে হবে। কি ভুল হচ্ছে সেগুলো নিয়ে আরো কাজ করতে হবে।’

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat