×
ব্রেকিং নিউজ :
উন্নয়নের চিত্র তুলে ধরার পাশাপাশি সম্ভাবনাকেও হাইলাইট করতে হবে : হুইপ কমল মাদারীপুরে বাস-পিকআপ সংঘর্ষে একজন নিহত, আহত ১০ রাঙ্গামাটিতে মন্দিরের ভিত্তিপ্রস্তুর স্থাপন ও অসহায়দের মাঝে বস্ত্র বিতরণ জয়পুরহাটের বিভিন্ন স্থানে বৃষ্টির আশায় নামাজ আদায় সরকার দুর্যোগ মোকাবেলায় যুগোপযোগী পদক্ষেপ নিয়েছে : অর্থ প্রতিমন্ত্রী সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর : শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে সম্মিলিতভাবে কাজ করতে হবে : রাষ্ট্রপতি সাংস্কৃতিক কর্মকান্ডে যদি প্রবাহ না থাকে, তাহলে সভ্যতা টিকতে পারে না : গণপূর্তমন্ত্রী ক্ষমতার জন্য বিএনপি বিদেশি প্রভুদের দাসত্ব করছে : ওবায়দুল কাদের উপজেলা পরিষদ নির্বাচন হবে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ : সিলেটে ইসি আনিছুর রহমান
  • প্রকাশিত : ২০২৪-০১-১৯
  • ৪৫৬৫৪৭৩৯ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
ইউক্রেন যদি রাশিয়াকে পরাজিত করতে না পারে তবে মস্কোর বিজয় ইউরোপের জন্য শুভ ফল বয়ে আনবে না। রাশিয়া তার প্রতিবেশীকে সংযত করতে পারে না বলে সতর্ক করে লিথুয়ানিয়ার পররাষ্ট্রমন্ত্রী গ্যাব্রিলিয়াস ল্যান্ডসবার্গিসএক ফাঁকে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির সাথে আলাপকালে একথা বলেন। ফোরামের আলোচনায় ইউক্রেনের যুদ্ধ প্রাধান্য পায়।
খবর এএফপি’র।
সংঘাত শুরুর প্রায় দুই সশরীরে ফোরামে যোগ দেন।
কিয়েভ ও এর মিত্ররা গাজা যুদ্ধ শুরু হওয়ার পর যে কোনো যুদ্ধের অবসাদ দুর করতেফোরামটি ব্যবহার করে।
ইউরোপকে বাস্তব পরিস্থিতি সম্পর্কে সতর্ক করে ইউক্রেন যুদ্ধকে ‘ইউরোপ যুদ্ধ’ হিসেবে অভিহিত করে ল্যান্ডসবার্গিস অন্যান্য ইউরোপীয় দেশগুলোর বিরুদ্ধে রাশিয়ার ভবিষ্যত আগ্রাসনের আশংকায় আরও বেশি কিছু করার জন্য মহাদেশের প্রতি আহ্বান জানান।
ল্যান্ডসবার্গিস বলেন, ইউক্রেন না জিতলে ইউরোপের জন্য ভালো পরিণতি বয়ে আনবে এমন কোনো ইঙ্গিত ও পাওয়া যাচ্ছে না। তিনি সতর্ক করেন,এমনও হতে পারে রাশিয়া ইউক্রেনকে সংযত করতে পারলো না।
ল্যান্ডসবার্গিস ফোরাম চলাকালীন ইউক্রেন সম্পর্কে উচ্চ-স্তরসহ বিভিন্ন আলোচনাকে স্বাগত জানান।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat