×
ব্রেকিং নিউজ :
উল্লাপাড়ায় ঝুলন্ত অবস্থায় গৃহবধুর মরদেহ উদ্ধার নোয়াখালীতে নতুন গ্যাস কূপের খনন কার্যক্রম শুরু জয়পুরহাটে চাঞ্চল্যকর আব্দুর রহমান হত্যা মামলায় ১৯ জনের যাবজ্জীবন কারাদন্ড গোপালগঞ্জ সদর উপজেলায় ২১২ প্রাণির ভ্যাক্সিনেশন প্রয়োগ ভোলায় ৭ হাজার ৭২৫ কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদকারী ‘প্রতিরোধ যোদ্ধাদের’ স্বীকৃতি দিতে উচ্চপর্যায়ের কমিটি হাইকোর্টের পরিবেশ সংরক্ষণ সংক্রান্ত বিষয়সমুহ পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত করা হচ্ছে : পরিবেশমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানালেন গণপূর্ত মন্ত্রী বরেণ্য ব্যক্তিদের জন্মভিটা সংস্কার করে পর্যটকদের জন্য আকর্ষনীয় করা হবে : সংস্কৃতি প্রতিমন্ত্রী বাংলাদেশে গ্রিন এনার্জিতে বিনিয়োগ ও দক্ষকর্মী নেওয়ার প্রস্তাব অস্ট্রিয়ার
  • প্রকাশিত : ২০২৪-০১-২১
  • ৩৪৫৬৯৬ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
জয়পুরহাট  জেলার খেটে খাওয়া ছিন্নমূল সাধারণ মানুষের মধ্যে সরকারিভাবে ২১ হাজার ৭২০টি কম্বল ও ৭৪ টন চাল বিতরণ করা হয়েছে।  
জেলা ত্রাণ, পুনর্বাসন ও দুর্যোগ ব্যবস্থাপানা কর্মকর্তা আব্দুল করিম জানান, জেলার পাঁচ উপজেলা প্রশাসনের মাধ্যমে উত্তরের হিমেল হাওয়ায় কাবু হয়ে পড়া খেটে খাওয়া ছিন্নমূল সাধারণ মানুষের মধ্যে সরকারিভাবে ২১ হাজার ৭২০টি কম্বল বিতরণ করা হয়েছে। এ ছাড়াও প্রচন্ড শীতের কারনে কর্মহীন হয়ে পড়া ৩ হাজার ৭০০ পরিবারের মধ্যে ২০ কেজি করে মোট ৭৪ টন জিআর চাল বিতরণ হয়েছে। ছিন্নমূল অসহায় পরিবারের মধ্যে ৫০০ ব্যাগ শুকনা খাবার হিসেবে চাল, ডাল, তেল, লবন ও চিনি প্রদান করা হয়েছে বলেও জানান, এ কর্মকর্তা। 
বদলগাছী আবহাওয়া দপ্তরের সহকারি মিজানুর রহমান জানান, গত ১৪ দিন ধরে ৮ দশমিক ৯ ডিগ্রি থেকে ১১  ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত তাপমাত্রা রেকর্ড করা হয়। 
জেলা আধুনিক হাসপাতালে শীতজনিত সমস্যায় শিশুসহ নানা রোগীর সংখ্যা বৃদ্ধি পাওয়ার পাশাপাশি রেলওয়ে হকার্স মার্কেটে কমদামী কাপড়ের দোকান গুলোতে ছিন্নমুল মানুষের ভীড় লক্ষ্য করা যায়। ডায়রিয়া ওয়ার্ডে শিশুসহ ৮০ জন ভর্তি হয়েছেন গত ২৪ ঘন্টায়। রোদ ছাড়া শিশুদের বাইরে বের না হওয়া এবং গরম খাবার খাওয়ানোর পরামর্শ প্রদান করেছেন আবাসিক মেডিক্যাল অফিসার ডা. শহীদ হোসেন। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat