×
ব্রেকিং নিউজ :
সিরাজগঞ্জের উল্লাপড়ায় সড়ক দুর্ঘটনায় ভ্যান চালক নিহত রাজস্ব আয় বাড়াতে সংস্কার কর্মসূচি বাস্তবায়ন জরুরি শেরপুরে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত বিদেশে দেশবিরোধী অপপ্রচারকারীদের বিরুদ্ধে স্থানীয় আইনে ব্যবস্থা নিন : পররাষ্ট্রমন্ত্রী গোপালগঞ্জের জাতীয় পেশাগত স্বাস্থ্য ও সেফটি দিবস উদযাপিত কুড়িগ্রামে আইনগত সহায়তা দিবস ও লিগ্যাল এইড মেলা অনুষ্ঠিত জমজ শিশুর অপারেশনে গুরুত্বপূর্ণ অবদান রাখায় সেনাবাহিনীর ভূয়সী প্রশংসা স্বাস্থ্যমন্ত্রীর প্রধানমন্ত্রী ব্যাংকক থেকে আগামীকাল দেশে ফিরবেন শ্রমিকদের জন্য কর্মবান্ধব পরিবেশ গড়ে তুলতে হবে : স্পিকার দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান খুলেছে
  • প্রকাশিত : ২০২৪-০১-২৭
  • ৩৪৫৬০৪ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
ফিলিপাইনের দক্ষিণাঞ্চলে সৈন্যদের সাথে সংঘর্ষে ক্যাথলিক অনুসারী জনগোষ্ঠী লক্ষ্য করে ব্যাপক বোমা হামলা চালানো কট্টর ইসলামপন্থী ৯ জঙ্গি নিহত হয়েছে। এদের মধ্যে ৩ জন সন্দেহভাজন। শনিবার সামরিক বাহিনী এ কথা জানিয়েছে। 
খবর এএফপি’র।
সামরিক ইউনিটের কমান্ডার জানান, বৃহস্পতিবার ফিলিপাইনের দক্ষিণাঞ্চলীয় পিয়াগাপো পৌরসভার কাছের একটি পাহাড়ি খামারে লুকিয়ে থাকা দাওলাহ ইসলামিয়ার প্রায় ১৫ সন্দেহভাজনের সাথে সৈন্যদের বন্দুকযুদ্ধ হয়।
সেনাবাহিনীর ব্রিগেড কমান্ডার ব্রিগেডিয়ার-জেনারেল ইয়েগর রে ব্যারোকুইলো এএফপি’কে বলেন, সেখানে যুদ্ধে বন্দুকধারীদের মধ্যে ৯ জন নিহত ও ৪ জন আহত হয়েছে। আহতদের মধ্যে দু’জনকে ‘গুরুতর’ অবস্থায় হাসপাতালে নেওয়া হয়।
তিনি বলেন, গত মাসে দক্ষিণাঞ্চলীয় মারাউই শহরের একটি স্কুলে ক্যাথলিক জনতার ওপর বোমা হামলার ঘটনায় সন্দেহভাজন ৬ জনের মধ্যে ৩ জনই বৃহস্পতিবার বন্দুক যুদ্ধে নিহত হয়েছে।
গত ৪ ডিসেম্বর মারাউই’র মিন্দানাও স্টেট ইউনিভার্সিটিতে বোমা বিস্ফোরণের কথা উল্লেখ করে ব্যারোকুইলো বলেন, ‘এই ৯ জনের মধ্যে ৩ জন এমএসইউ’র বোমা হামলায় সরাসরি অংশ নিয়েছিল।’ ইউনিভার্সিটি চত্বরে চালানো ওই হামলায় ৪ জন নিহত ও কয়েক ডজন আহত হয়েছিল।
ব্যারোকুইলো বলেন, এখনো অভিযুক্ত প্রধান পরিকল্পনাকারীসহ আরো তিনজন বোমা হামলাকারী পলাতক রয়েছে। এসব হামলার প্রধান হোতা বিশ্ববিদ্যালয়ের একজন সাবেক ছাত্র। সে আবার ইঞ্জিনিয়ার নামেও পরিচিত।
ফিলিপাইনের দক্ষিণাঞ্চলে প্রায় বিভিন্ন বাস, ক্যাথলিক চার্চ এবং সরকারি মার্কেট লক্ষ্য করে হামলা চালানো হয়ে থাকে। দেশটিতে বিগত কয়েক দশক ধরেই এ ধারা লক্ষ্য করা যাচ্ছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat