×
ব্রেকিং নিউজ :
উন্নয়নের চিত্র তুলে ধরার পাশাপাশি সম্ভাবনাকেও হাইলাইট করতে হবে : হুইপ কমল মাদারীপুরে বাস-পিকআপ সংঘর্ষে একজন নিহত, আহত ১০ রাঙ্গামাটিতে মন্দিরের ভিত্তিপ্রস্তুর স্থাপন ও অসহায়দের মাঝে বস্ত্র বিতরণ জয়পুরহাটের বিভিন্ন স্থানে বৃষ্টির আশায় নামাজ আদায় সরকার দুর্যোগ মোকাবেলায় যুগোপযোগী পদক্ষেপ নিয়েছে : অর্থ প্রতিমন্ত্রী সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর : শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে সম্মিলিতভাবে কাজ করতে হবে : রাষ্ট্রপতি সাংস্কৃতিক কর্মকান্ডে যদি প্রবাহ না থাকে, তাহলে সভ্যতা টিকতে পারে না : গণপূর্তমন্ত্রী ক্ষমতার জন্য বিএনপি বিদেশি প্রভুদের দাসত্ব করছে : ওবায়দুল কাদের উপজেলা পরিষদ নির্বাচন হবে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ : সিলেটে ইসি আনিছুর রহমান
  • প্রকাশিত : ২০২৪-০২-০৬
  • ৪৫৫০৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
রাশিয়া মঙ্গলবার সকালে দাবি করেছে- তাদের ইউক্রেন সীমান্তবর্তী পশ্চিম  বেলগোরোদ অঞ্চলে রাতে কিয়েভের একটি ড্রোন হামলা ব্যর্থ করে দিয়েছে ।
প্রতিরক্ষা মন্ত্রণালয়  টেলিগ্রামে বলেছে, "আজ রাতে, রুশ ফেডারেশন অঞ্চলের লক্ষ্যবস্তুতে  কিয়েভের সাতটি ইউএভি টাইপ ব্যবহার করে সন্ত্রাসী হামলা চালানোর একটি প্রচেষ্টা নস্যাৎ করা হয়েছে।” খবর এএফপি’র।
মন্ত্রণালয় হামলার সঠিক স্থান বা এটি  কোনো ক্ষতি বা আঘাত করেছে কিনা তা উল্øেখ না করে বলেছে, মনুষ্যবিহীন ইউক্রেনীয় সমস্ত আকাশযানকে বেলগোরোদ অঞ্চলে মোতায়েন বিমান প্রতিরক্ষা ব্যবস্থা দ্বারা আটকানো হয়েছে।
বেলগোরোদ অঞ্চলের গভর্নর ভ্যাচেস্লাভ গ্ল্যাডকভ বলেন, গুবকিন নগরী ইউক্রেনের ড্রোন হামলার শিকার হয়েছে। গ্ল্যাডকভ টেলিগ্রামে বলেন,  হামলায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি, তবে চারটি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।  সেগুলির জানালা ভেঙে  গেছে, ছাদ, সম্মুখভাগ ও  বেড়া ধসে গেছে।
সম্প্রতি রাশিয়ান ভূখন্ডের বিরুদ্ধে বিশেষত সীমান্ত অঞ্চলগুলির পাশাপাশি রাজধানী মস্কো ও উত্তরাঞ্চলীয় নগরী সেন্ট পিটার্সবার্গ লক্ষ্য করে ইউক্রেন ড্রোন হামলা বাড়িয়েছে।
৩০ ডিসেম্বর আঞ্চলিক রাজধানী বেলগোরোদে এই ধরনের সবচেয়ে মারাত্মক হামলায়  ২৫ জন নিহত এবং প্রায় এক’শ জন আহত হয়। ওই ঘটনায় আরও কয়েক শতাধিক লোককে সরিয়ে  নেওয়া হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat