×
ব্রেকিং নিউজ :
খাগড়াছড়িতে পুনঃঅর্থায়ন স্কিমের ঋণ বিতরণ বরগুনায় স্বেচ্ছাসেবকদের দক্ষতা উন্নয়ন প্রশিক্ষন পিরোজপুরে বিশ্বকবি ও জাতীয় কবির জন্মবার্ষিক উদযাপনে প্রস্তুতি সভা রাঙ্গামাটিতে বজ্রপাতে দুইজন নিহত নাগরিকতা সিভিক এনগেজমেন্ট ফান্ড (সিইএফ)-এর উদ্বোধন হাসপাতাল থেকে বাসায় নেওয়া হয়েছে খালেদা জিয়াকে শনিবার থেকে মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান চলবে উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর বিশ্বশান্তি প্রতিষ্ঠা ও গাজা,ইউক্রেন যুদ্ধ বন্ধে যুক্তরাজ্যকে পাশে চায় বাংলাদেশ : পররাষ্ট্রমন্ত্রী টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে অ্যাকশন প্ল্যান প্রস্তুত করতে হবে : স্পিকার
  • প্রকাশিত : ২০২৪-০২-০৬
  • ৬৬১৬ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু বাংলাদেশে বিনিয়োগ করার পাশাপাশি বাণিজ্যিক সম্পর্ক বাড়ানোর জন্য এশিয়ার দেশগুলোর প্রতি আহ্বান জানিয়েছেন। 
মঙ্গলবার পূর্বাচলে বঙ্গবন্ধু বাংলাদেশ চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে বাণিজ্য মন্ত্রণালয় ও রপ্তানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) যৌথ উদ্যোগে আয়োজিত ‘ব্র্যান্ডিং বাংলাদেশ’ শীর্ষক সেমিনারে বাংলাদেশে নিযুক্ত বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও হাইকমিশনারদের প্রতি তিনি এ আহ্বান জানান। 
সরকারের আমন্ত্রণে ঢাকায় অবস্থিত বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও কমার্শিয়াল কাউন্সিলারগণ আজ বাণিজ্য মেলা পরিদর্শন এবং তাদের জন্য আয়োজিত সেমিনারে অংশ গ্রহন করেন। 
সেমিনারে আহসানুল ইসলাম টিটু বলেন, বিশ্বের বিভিন্ন দেশ বাংলাদেশে বিনিয়োগ করে এখানকার বাণিজ্যিক সুবিধা গ্রহন করতে পারে। আঞ্চলিক যোগাযোগ বৃদ্ধি এবং পণ্য ও সেবা বিনিময়ের মাধ্যমে বৈশ্বিক সরবরাহ কাঠামো শক্তিশালী করা সম্ভব। 
তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা হলো পূর্ব এশিয়ার দেশগুলোর সাথে বাণিজ্যিক সম্পর্ক উন্নত করা। সেই লক্ষ্য পূরণে সরকার কাজ শুরু করেছে।
প্রতিমন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী হস্তশিল্পকে ‘প্রোডাক্ট অব দ্য ইয়ার’ ঘোষণা করেছেন। ‘একটি গ্রাম, একটি পণ্য’ উদ্যোগ সফল হলে নারীর ক্ষমতায়নসহ রপ্তানিযোগ্য পণ্যে বৈচিত্র্য আনা সম্ভব হবে।  
তিনি জানান, চামড়া, ফার্মাসিউটিক্যাল ও হস্তশিল্পসহ বিভিন্ন পণ্যের রপ্তানি বাজার সম্প্রসারণের জন্য সরকার আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে।
অনুষ্ঠানে বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ, ইপিবির ভাইস চেয়ারম্যান এইচ. এম আহসান, ইনসেপ্টা ফার্মাসিউক্যালস লিমিটেডের চেয়ারম্যান আব্দুল মুক্তাদির, বিজিএমইএ সভাপতি ফারুক হাসান এবং মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat