×
ব্রেকিং নিউজ :
উন্নয়নের চিত্র তুলে ধরার পাশাপাশি সম্ভাবনাকেও হাইলাইট করতে হবে : হুইপ কমল মাদারীপুরে বাস-পিকআপ সংঘর্ষে একজন নিহত, আহত ১০ রাঙ্গামাটিতে মন্দিরের ভিত্তিপ্রস্তুর স্থাপন ও অসহায়দের মাঝে বস্ত্র বিতরণ জয়পুরহাটের বিভিন্ন স্থানে বৃষ্টির আশায় নামাজ আদায় সরকার দুর্যোগ মোকাবেলায় যুগোপযোগী পদক্ষেপ নিয়েছে : অর্থ প্রতিমন্ত্রী সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর : শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে সম্মিলিতভাবে কাজ করতে হবে : রাষ্ট্রপতি সাংস্কৃতিক কর্মকান্ডে যদি প্রবাহ না থাকে, তাহলে সভ্যতা টিকতে পারে না : গণপূর্তমন্ত্রী ক্ষমতার জন্য বিএনপি বিদেশি প্রভুদের দাসত্ব করছে : ওবায়দুল কাদের উপজেলা পরিষদ নির্বাচন হবে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ : সিলেটে ইসি আনিছুর রহমান
  • প্রকাশিত : ২০২৪-০২-০৭
  • ৪৪৬৪৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
পাকিস্তানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে বুধবার ভোট প্রার্থীর কার্যালয়ের বাইরে পৃথক দুটি বোমা বিস্ফোরণে কমপক্ষে ২২ জন নিহত ও ৩৭ জন আহত হয়েছে। কর্মকর্তারা এ কথা জানিয়েছে। খবর এএফপি’র।
খবরে বলা হয়, কোয়েটা শহর থেকে প্রায় ৫০ কিলোমিটার এবং আফগানিস্তান সীমান্ত থেকে প্রায় ১০০ কিলোমিটার দূরে পিশিন জেলায় একজন স্বতন্ত্র প্রার্থীর কার্যালয়ের কাছে প্রথম বিস্ফোরণ ঘটে।
বেলুচিস্তান প্রদেশের তত্ত্বাবধায়ক তথ্যমন্ত্রী জান আচাকজাই এবং কোয়েটা পুলিশ উভয়েই ওই বিস্ফোরণে ১২ জন নিহত ও ২৫ জন আহত হওয়ার কথা জানান।
আচাকজাই আরো জানান, প্রায় ১২০ কিলোমিটার পূর্বে কিল্লা সাইফুল্লাহ শহরে ইসলামি জমিয়ত উলেমা-ই-ইসলাম-এফ (জেইউআই-এফ) দলের প্রার্থীর নির্বাচনী অফিসের কাছে দ্বিতীয় বিস্ফোরণ ঘটে।
তিনি এএফপি’কে বলেন, সেখানে এ বিস্ফোরণে ‘কমপক্ষে ১০ জন নিহত এবং ১২ জন আহত হয়।’
এ নগর এলাকার প্রধান বাজারে এ বিস্ফোরণ ঘটানো হয়। এ হামলার লক্ষ্য ছিল জেইউআই-এফের নির্বাচনী কার্যালয়।
গত বছর জুলাই মাসে পাকিস্তানের উত্তরপশ্চিমাঞ্চলীয় খাইবার পাখতুনখোয়া প্রদেশে ডানপন্থী জেইউআই-এফ দলের একটি রাজনৈতিক সমাবেশে আত্মঘাতী বোমা হামলায় ৪৪ জন নিহত হয়েছিল।
এদিকে নির্বাচনের প্রাক্কালে বুধবার পাঁচ লাখেরও বেশি নিরাপত্তা কর্মকর্তা মোতায়েন করা শুরু হয়েছে। কর্তৃপক্ষ ৯০ হাজারেরও বেশি ভোটকেন্দ্রে ইতোমধ্যে ব্যালট পেপার বিতরণ করেছে।
মঙ্গলবার রাতে আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচারণা শেষ হয়েছে এবং বৃহস্পতিবার স্থানীয় সময় সকাল ৮টায় ভোট গ্রহণ শুরু হয়ে বিকেল ৫টায় শেষ হবে।
বিশ্বের পঞ্চম জনবহুল দেশ পাকিস্তানের মোট জনসংখ্যা প্রায় ২৪ কোটি। এদের মধ্যে ভোটার প্রায় ১২ কোটি ৮০ লাখ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat