×
ব্রেকিং নিউজ :
ত্যাগের মহিমায় স্বামী বিবেকানন্দ মানবসেবা করে গেছেন : মেয়র তাপস ভোলায় মহান মে দিবস পালন রাঙ্গামাটিতে দুই দিনব্যাপী ন্যাশনাল ইয়ুথ লিডারশীপ ট্রেনিং ক্যাম্পের উদ্বোধন চুয়াডাঙ্গায় আজ দুপুরে ৪০.৭ ডিগ্রিতাপমাত্রা রেকর্ড গাজা যুদ্ধে আরো ৩৩ জনের মৃত্যু : নিহতের সংখ্যা ৩৪ হাজার ৫৬৮ মিল্টন সমাদ্দার গ্রেপ্তার জাতির পিতার সমাধিতে রাজউক চেয়ারম্যানের শ্রদ্ধা সিলেটের আদালত পাড়ায় ন্যায়কুঞ্জের উদ্বোধন করলেন প্রধান বিচারপতি আইপিডিআই ফাউন্ডেশন হৃদরোগের চিকিৎসায় গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারে : স্পিকার শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের সংগ্রামের মাধ্যমেই আওয়ামী লীগের জন্ম : শেখ পরশ
  • প্রকাশিত : ২০২৪-০২-১৯
  • ৬৭৭৮০৮ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
পবিত্র রমজান মাসের রোজার আগেই  ভারত থেকে পেঁয়াজ ও চিনি আমদানি করতে সরকার  সিদ্ধান্ত নিয়েছে।দিনাজপুর হিলি স্থলবন্দর ব্যবসায়ীরা এই দু’টি পণ্য  ভারত থেকে আমদানি করতে প্রস্তুতি শুরু করেছে।
হিলি স্থলবন্দরে উদ্ভিদ গণনিরোধ বিভাগের উপ-সহকারী কর্মকর্তা মো. ইউসুফ আলী জানান, বাণিজ্য মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে পিয়াজ ও চিনি এই দু’টি পণ্য পবিত্র রমজান মাসের আগেই আমদানি  করতে ব্যবসায়ীদের এলসি খোলার পরামর্শ দেওয়া হয়েছে।তিনি বলেন,পবিত্র রমজান মাসে বাজারদর নিয়ন্ত্রণ রাখতে বাণিজ্য মন্ত্রণালয় এই সিদ্ধান্ত গ্রহণ করেছে। হিলি স্থলবন্দরের আমদানি-রপ্তানিকারক ব্যবসায়ীরা এই তথ্য শোনার পর সোমবার সকাল থেকেই ভারতীয় আমদানি-রপ্তানিকারক এ্যাসোসিয়েশনের সাথে যোগাযোগ শুরু করছেন। তিনি বলেন, খুব স্বল্প সময়ের মধ্যেই ব্যবসায়ীরা এল সি খুলে এই দু’টি পণ্য ভারত থেকে আমদানি শুরু করবে।
দিনাজপুর হিলি স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক এ্যাসোসিয়েশনের সভাপতি হারুনুর রশিদ হারুন  আজ সোমবার দুপুরে সাংবাদিকদের জানান,  বাণিজ্য মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী ব্যবসায়ীরা এই দু’টি পণ্য আমদানি করে দেশের বাজার দর নিয়ন্ত্রণে সহায়তা করবেন। তিনি বলেন, একশ্রেণীর অসাধু ব্যবসায়ীরা এই দু’টি নিত্য প্রয়োজনীয় পণ্য অবৈধ মজুদ রেখে বাজারে দ্রব্যমূল্য অস্থিতিশীল করছে। এ কারণেই ভারত থেকে পণ্য দু’টি আমদানি করে বাজার দর সহনশীল রাখতে আমদানিকারকেরা সবধরনের সহযোগিতা করবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat