×
ব্রেকিং নিউজ :
স্মার্ট চট্টগ্রাম সিটি গড়তে আমেরিকান প্রতিষ্ঠানের সাথে চসিকের সমঝোতা ঝিনাইদহে টিসিবির পণ্য বিক্রি শুরু জাতির পিতার সমাধিতে লালমনিরহাট জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যানের শ্রদ্ধা শরীয়তপুরে প্রত্যাগত অভিবাসীদের পুনঃ একত্রিকরণ শীর্ষক সেমিনার টাঙ্গাইলে এসএসসিতে জিপিএ-৫ পেলো জমজ দুইবোন বাংলাদেশের এমএসএমই, নারী উদ্যোক্তাদের জন্য ৫০ মিলিয়ন মার্কিন ডলার ঋণ ঘোষণা যুক্তরাজ্যের স্পিকারের নেতৃত্বে আজ জেনেভা যাচ্ছে সংসদীয় প্রতিনিধিদল ডোনাল্ড ল্যু নিজ দেশের এজেন্ডা বাস্তবায়নে আলোচনা করতে এসেছেন: ওবায়দুল কাদের আন্তর্জাতিক ইসরায়েলি লবির সাথে যুক্ত হয়ে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে বিএনপি : পররাষ্ট্রমন্ত্রী হজযাত্রীদের নিকট হতে কুরবানির টাকা নেয়ায় মন্ত্রণালয়ের সতর্কতা
  • প্রকাশিত : ২০২০-০১-২৯
  • ৩৩৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
ক্যারিবীয় অঞ্চলে শক্তিশালী ভূমিকম্প

জ্যামাইকা ও কিউবার মধ্যবর্তী ক্যারিবীয় অঞ্চলে মঙ্গলবার শক্তিশালী ভূমিকম্প আঘাত হেনেছে। রিখটার স্কেলে এর তীব্রতা ছিল ৭.৭। এতে সুনামির সতর্কতা জারি করা হয়েছে এবং শত শত লোক হাভানার রাস্তায় রাস্তায় নেমে আসে। খবর এএফপি’র।
যুক্তরাষ্ট্রের মূল ভূখন্ডেও এ ভূমিকম্প অনুভূত হয়। সেখানে মিয়ামি পুলিশ সাবধানতার অংশ হিসেবে কিছু ভবন থেকে লোকজনকে সরিয়ে নেয়।মার্কিন ভূতাত্ত্বিক জরিপ সংস্থা জানায়, জ্যামাইকার লুসিয়ার প্রায় ১২৫ কিলোমিটার উত্তরপশ্চিমে স্থানীয় সময় বেলা ২টা ১০মিনিটে ভূপৃষ্ঠের ১০ কিলোমিটার গভীরে ভূমিকম্পটি আঘাত হানে।এতে ক্ষয়ক্ষতি বেশি হয়নি বলে ধারণা করা হচ্ছে।মার্কিন এ সংস্থা জানায়, প্রথম দফার ভূমিকম্পের কয়েকঘণ্টা পর কেমান দ্বীপপুঞ্জেও ভূমিকম্প আঘাত হানে। রিখটার স্কেলে এর তীব্রতা ছিল ৬.১। এরপর আরো কয়েক দফা ভূমিকম্প অনুভূত হয়। চার থেকে পাঁচ মিনিট পরপর এসব ভূমিকম্প আঘাত হানে।
এদিকে ভূমিকম্পের কারণে প্রশান্ত মহাসাগরীয় সুনামি সতর্ককরণ কেন্দ্র জ্যামাইকা, বালিজ, কিউবা, হন্ডুরাস, মেক্সিকো ও কেমান উপকূলের জন্য এক থেকে তিন ফুট উচ্চতার সুনামি সতর্কতা জারি করে। দু’ ঘণ্টা পর এ সতর্কতা তুলে নেয়া হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat