×
ব্রেকিং নিউজ :
বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির উজ্জ্বল দৃষ্টান্ত : এনামুল হক শামীম মান্দায় কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ কোটি টাকা আত্মসাত : ৪ ব্যাংক কর্মকর্তাসহ ৫ জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলতে কন্যা শিশুদের যথাযথ নিরাপত্তা নিশ্চিত করা অপরিহার্য : প্রধানমন্ত্রী অপশক্তি সম্পর্কে সতর্ক থাকার আহ্বান ওবায়দুল কাদেরের পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী আগামি ৯ অক্টোবর : আন্তঃমন্ত্রণালয় সভা বিএনপি বৈঠক করছে আনুবীক্ষণিক দলগুলোর সাথে : তথ্যমন্ত্রী চট্টগ্রাম ইপিজেডে চীনা গার্মেন্টস শিল্পের ৯৫ লাখ ডলার বিনিয়োগ ঢাকার উদ্দেশে প্রধানমন্ত্রীর লন্ডন ত্যাগ নদী ও পরিবেশ খাতের 'ফাউন্ডার' শেখ হাসিনা : নৌপরিবহন প্রতিমন্ত্রী
  • আপডেট টাইম : 25/11/2020 03:17 AM
  • 1279 বার পঠিত

২০২১ সালের এসএসসি ও এইচএসসি পরীক্ষা পেছাতে পারে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।
আজ মাধ্যমিক স্তরের শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের ভর্তি নিয়ে ভার্চ্যুয়াল প্লাটফর্মে আয়োজিত এক সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী একথা বলেন।
তিনি বলেন, আগামী বছরের এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থীদের জন্য তিন মাসের একটি সংক্ষিপ্ত সিলেবাস করা হয়েছে। এই সিলেবাসের আলোকে তাদের তিনমাস ক্লাস করার জন্যে এসএসসি ও এইচএসসি পরীক্ষা পিছিয়ে যেতে পারে।
শিক্ষামন্ত্রী বলেন, করোনা পরিস্থিতির কারণে শিক্ষার্থীরা পিছিয়ে গেছে। শিক্ষা প্রতিষ্ঠান খোলা হলে এই সংক্ষিপ্ত সিলেবাস শেষ করে পরীক্ষা নেয়া হবে এবং স্বাস্থ্যবিধি মেনে শিক্ষা প্রতিষ্ঠান খোলা হলেও সপ্তাহে ছয় দিন ক্লাস করানো হবে ।
প্রতিবছর ফেব্রুয়ারির শুরুতে এসএসসি এবং এপ্রিলের শুরুতে এইচএসসি পরীক্ষা শুরু হয়। সারাবিশ্বে করোনাভাইরাসের কারণে নির্ধারিত সময়ে এই দুই পাবলিক পরীক্ষা হচ্ছে না। গত ১৭ মার্চ থেকে কয়েক দফায় সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি চলছে। সর্বশেষ নির্দেশনা অনুযায়ী আগামী ১৯ ডিসেম্বর পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...