Logo
×
ব্রেকিং নিউজ :
ব্রাহ্মণবাড়িয়ায় অতিদরিদ্রদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ ১২ থেকে ১৭ বছর বয়সীদের ক্ষেত্রে মডার্নার ভ্যাকসিন ৯৬ শতাংশ কার্যকর আগামীকাল বিশ্ব কবি রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মদিন খালেদাকে বিদেশ নেওয়ার অনুমতি পেলে সিদ্ধান্ত জানাবে মেডিকেল বোর্ড দেশের মানুষই শেখ হাসিনার রাজনীতির মূল শক্তি : ওবায়দুল কাদের হেফাজত নেতা নোমান ফয়েজীর বিরুদ্ধে ধর্ষণ মামলা শেখ হাসিনার প্রত্যাবর্তন গণতন্ত্রের অগ্নিবীণার দেশে ফেরা : তথ্য ও সম্প্রচার মন্ত্রী ঝালকাঠিতে কর্মহীন ব্যক্তিদের মাঝে খাদ্য সহায়তা বিতরণ ভাসানচরে রোহিঙ্গাদের জন্য মার্কিন সহায়তা অব্যাহত রাখার আশা করছেন মোমেন সিলেট বিভাগে করোনায় আরও ২ জনের মৃত্যু
  • আপডেট টাইম : 25/11/2020 07:17 PM
  • 564 বার পঠিত

২০২১ সালের এসএসসি ও এইচএসসি পরীক্ষা পেছাতে পারে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।
আজ মাধ্যমিক স্তরের শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের ভর্তি নিয়ে ভার্চ্যুয়াল প্লাটফর্মে আয়োজিত এক সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী একথা বলেন।
তিনি বলেন, আগামী বছরের এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থীদের জন্য তিন মাসের একটি সংক্ষিপ্ত সিলেবাস করা হয়েছে। এই সিলেবাসের আলোকে তাদের তিনমাস ক্লাস করার জন্যে এসএসসি ও এইচএসসি পরীক্ষা পিছিয়ে যেতে পারে।
শিক্ষামন্ত্রী বলেন, করোনা পরিস্থিতির কারণে শিক্ষার্থীরা পিছিয়ে গেছে। শিক্ষা প্রতিষ্ঠান খোলা হলে এই সংক্ষিপ্ত সিলেবাস শেষ করে পরীক্ষা নেয়া হবে এবং স্বাস্থ্যবিধি মেনে শিক্ষা প্রতিষ্ঠান খোলা হলেও সপ্তাহে ছয় দিন ক্লাস করানো হবে ।
প্রতিবছর ফেব্রুয়ারির শুরুতে এসএসসি এবং এপ্রিলের শুরুতে এইচএসসি পরীক্ষা শুরু হয়। সারাবিশ্বে করোনাভাইরাসের কারণে নির্ধারিত সময়ে এই দুই পাবলিক পরীক্ষা হচ্ছে না। গত ১৭ মার্চ থেকে কয়েক দফায় সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি চলছে। সর্বশেষ নির্দেশনা অনুযায়ী আগামী ১৯ ডিসেম্বর পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...