×
ব্রেকিং নিউজ :
বার কাউন্সিল এনরোলমেন্ট কমিটির চেয়ারম্যান বিচারপতি মোঃ আশফাকুল ইসলাম বাংলাদেশ বিমান বাহিনীর প্রশিক্ষণ কোর্সের সনদপত্র বিতরণ প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসতে প্রধানমন্ত্রীর আহ্বান শিল্প ও সংস্কৃতির উন্নয়নের জন্য বিনিয়োগ বাড়াতে হবে : তথ্য প্রতিমন্ত্রী টেকসই কৃষি ব্যবস্থা প্রচলনে সরকার কাজ করছে : স্পিকার নতুন প্রজন্মের মাঝে স্বাধীনতার ঘোষণাপত্রের তাৎপর্য তুলে ধরার আহ্বান জানিয়েছেন রিমি সমৃদ্ধ বাংলাদেশ গড়তে প্রাণিসম্পদ উন্নয়নে গুরুত্ব দিতে হবে : জনপ্রশাসন মন্ত্রী বান্দরবানে ব্যাংক ডাকাতির ঘটনায় জড়িত সন্দেহে ৫৩ জন রিমান্ডে ঝালকাঠিতে দুর্ঘটনাস্থল পরিদর্শন করলেন আমির হোসেন আমু আওয়ামী লীগের মন্ত্রী-এমপি’র আত্মীয়-স্বজন উপজেলা নির্বাচনে অংশ নিতে পারবে না
  • প্রকাশিত : ২০২০-১২-২১
  • ৭৫৩ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

সিরি এ লীগের ইতিহাসে দ্রুততম গোল করলেন এসি মিলানের ফরোয়ার্ড রাফায়েল লিয়াও। রোববার অনুষ্ঠিত লীগ ম্যাচে মাত্র ছয় সেকেন্ডের মধ্যে গোল করেছেন এই স্ট্রাইকার। ম্যাচে সাসুলোকে ২-১ গোলে হারিয়ে নগর প্রতিপক্ষ এসি মিলানকে পেছনে রেখে পয়েন্ট তালিকার শীর্ষস্থান ধরে রেখেছে ইন্টার মিলান।
২০১১ সালের পর এবার শিরোপা ছোঁয়ার লক্ষ্যে শুরু থেকেই দুর্দান্ত খেলছে মিলান। এ লক্ষ্যে তার্কিশ মিডফিল্ডার হাকান চালহানোগলুকে সঙ্গ দেয়ার জন্য সম্মুখভাবে যুক্ত করেছে লিয়াওকে। ইতালীর শীর্ষ এই লীগে এর আগে দ্রুততম গোলের রেকর্ডটি দখল করেছিলেন পিয়াসেনজার তারকা পাওলো পগিস। ২০০১ সালের ডিসেম্বরে আট সেকেন্ডের মধ্যে ফিওরেন্টিনার জালে বল পাঠিয়েছিলেন তিনি।
রোববার স্পোজিয়ার বিপক্ষে ২-১ গোলে জয়লাভ করা এন্টনিও কনটের ইন্টার মিলানের চেয়ে এক পয়েন্ট বেশী নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে রয়েছে এসি মিলান। তাদের চেয়ে ৪ পয়েন্টে পিছিয়ে থেকে তালিকার তৃতীয় অবস্থানে রয়েছে বর্তমান চ্যাম্পিয়ন জুভেন্টাস, যারা শনিবার ৪-০ গোলে হারিয়েছিল পারমাকে।
এদিকে গত সপ্তাহে পারমা ও জেনোয়ার সঙ্গে দুটি ম্যাচেই ২-২ গোলে ড্র করেছে স্টেফানো পিউলির দল এসি মিলান। গতকালের জয়ের পর তিনি বলেন,‘ এ রকম আমাদের চার পাঁচটি নিদর্শন রয়েছে। লিয়াও আগেই প্রস্তুত ছিল। এই ম্যাচের জয়টি মনস্তাত্বিকভাবেও আমাদের অনেকটা এগিয়ে দিবে।’
পুর্তগীজ তাররকা লিয়াও সাধারণত লেফট উইংয়ে খেলে থাকেন। কিন্তু ইনজুরিতে পড়া জøাটান ইব্রাহিমোভিচের অনুপস্থিতির কারনে তিনি সেন্টার ফরোয়ার্ড হিসেবে খেলা শুরু করেছেন। সব ধরনের প্রতিযোগিতায় ২১ বছর বয়সি এই ফুটবলারের এটি ছিল এই মৌসুমের তৃতীয় গোল। লিয়াও বলেন,‘ অনুশীলনেই আমরা এ জন্য প্রস্তুতি নিয়েছি। এই ম্যাচটি আমাদের জন্য গুরুত্বপুর্ন ছিল। কারণ আগের ম্যাচগুলোতে আমরা পয়েন্ট নস্ট করেছি। ’
ম্যাচের নবম মিনিটে চালহানোগলু দ্বিতীয় গোলটি করেছিলেন লিয়াও’র যোগান থেকে। কিন্তু ভিএআর (ভার) প্রযুক্তিতে সেটিকে অফসাইড হিসেবে চিহ্নিত করা হলে গোলটি বাতিল হয়। তবে ম্যাচের ২৬তম মিনিটে অ্যালেক্সিস সেলিমেকার্স গোল করে মিলানকে দ্বিগুন ব্যবধানে পৌঁছে দেন। গোলের জন্য বলটি বানিয়ে দিয়েছিলেন থিয়াও হার্নান্দেজ। ম্যাচের ৮৯ মিনিটে অবশ্য সাসুলোর হয়ে একটি গোল পরিশোধ করেছেন ডোমেনিকো বেরার্দি।
রোববার অনুষ্ঠিত সিরি এ লীগের অন্য ম্যাচে বেনেভেন্টো ২-০ গোলে জেনোয়াকে এবং আটালান্টা ৪-১ গোলে রোমাকে পরাজিত করেছে। এছাড়া ১-১ গোলে ড্র হয়েছে তুরিনো বনাম বোলন এবং কাগলিয়ারি বনাম উদিনেসের মধ্যকার ম্যাচ দুটি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat