Logo
×
ব্রেকিং নিউজ :
ব্রাহ্মণবাড়িয়ায় অতিদরিদ্রদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ ১২ থেকে ১৭ বছর বয়সীদের ক্ষেত্রে মডার্নার ভ্যাকসিন ৯৬ শতাংশ কার্যকর আগামীকাল বিশ্ব কবি রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মদিন খালেদাকে বিদেশ নেওয়ার অনুমতি পেলে সিদ্ধান্ত জানাবে মেডিকেল বোর্ড দেশের মানুষই শেখ হাসিনার রাজনীতির মূল শক্তি : ওবায়দুল কাদের হেফাজত নেতা নোমান ফয়েজীর বিরুদ্ধে ধর্ষণ মামলা শেখ হাসিনার প্রত্যাবর্তন গণতন্ত্রের অগ্নিবীণার দেশে ফেরা : তথ্য ও সম্প্রচার মন্ত্রী ঝালকাঠিতে কর্মহীন ব্যক্তিদের মাঝে খাদ্য সহায়তা বিতরণ ভাসানচরে রোহিঙ্গাদের জন্য মার্কিন সহায়তা অব্যাহত রাখার আশা করছেন মোমেন সিলেট বিভাগে করোনায় আরও ২ জনের মৃত্যু
  • আপডেট টাইম : 30/01/2021 11:28 PM
  • 100 বার পঠিত

শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বলেছেন, তথ্য-প্রযুক্তির অবকাঠামোগত উন্নয়নে উচ্চশিক্ষায় বৈপ্লবিক পরিবর্তন এসেছে। এই ধারা অব্যাহত রাখতে কাজ করে যাচ্ছে সরকার।
শনিবার রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনিস্টিটিউট মিলনায়তনে ২০২০ সালের এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল হস্তান্তর ও প্রকাশ অনুষ্ঠানে এক বক্তৃতায় তিনি এ কথা বলেন।
উপমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্র তথ্য-প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়-এর নির্দেশনায় তথ্য-প্রযুক্তির অবকাঠামো সৃষ্টি হয়েছে। আগে অবকাঠামো সুযোগÑসুবিধা থাকা সত্ত্বেও সব সময় এর সঠিক ব্যবহার হতো না। কিন্তু করোনা ভাইরাসের দুর্যোগে তথ্য-প্রযুক্তির সঠিক ব্যবহার শুরু হয়েছে।
তিনি বলেন, শুধুমাত্র পাবলিক পরীক্ষার ভিত্তিতে সত্যিকার অর্থে মেধা এবং দক্ষতার যাচাই সম্ভব হয় না। তাই পরীক্ষা পদ্ধতিতে আরো বৈপ্লবিক পরিবর্তন আনা প্রয়োজন।
শিক্ষা উপমন্ত্রী বলেন, ‘একটি দক্ষতা নির্ভর জনশক্তি সৃষ্টি করতে জাতির পিতা যে শিক্ষা দর্শন দিয়েছেন এবং নৈতিক শিক্ষার উপরে জোর দিয়েছেন তা ধারণ করে আগামী দিনগুলোর প্রতি আরো অনেক পরিবর্তন আনতে পারবো বলে বিশ্বাস করি।’

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...