×
  • প্রকাশিত : ২০২১-০৩-১২
  • ৬৯৩ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

সিলেট-৩ আসনের সংসদ সদস্য, শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের কেন্দ্রীয় মহাসচিব এবং প্রবীণ আওয়ামী লীগ নেতা মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েস-এর দাফন সম্পন্ন হয়েছে।
আজ শুক্রবার বিকেল সোয়া ৫টায় সিলেটের ফেঞ্চুগঞ্জ কাসিম আলী সরকারি হাইস্কুল মাঠে বিপুল সংখ্যক মানুষের উপস্থিতিতে মরহুমের নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। পরে সেখান থেকে নুরপুরস্থ নিজ বাড়ির পাশে পিতার নামে নির্মিত দেলোওয়ার হোসেন চৌধুরী জামে মসজিদ সংলগ্ন কবরস্থানে তাকে দাফন করা হয়।
এর আগে, দুপুর ১২ টার দিকে ঢাকা থেকে বাংলাদেশ বিমান বাহিনীর একটি হেলিকপ্টারে করে ফেঞ্চুগঞ্জের শাহজালাল সার কারখানা মাঠে তার মরদেহ নিয়ে আসা হয়। সেখান থেকে অ্যাম্বুলেন্সে করে এমপি কয়েস-এর মরদেহ ফেঞ্চুগঞ্জের নুরপুর নিজ বাড়িতে নেয়া হয়। বিকেল ৪ টা পর্যন্ত তার মরদেহে সর্ব সাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য রাখা হয়।
সিলেট জেলা ও মহানগর, বিভিন্ন উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনসহ বিভিন্ন শ্রেণী -পেশার মানুষের পক্ষ থেকে প্রয়াতের কফিনে ফুলেল শ্রদ্ধা নিবেদন করা হয়।
জানাজায় আওয়ামী লীগের কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ, সিলেট বিভাগের বর্তমান ও সাবেক সংসদ সদস্যবৃন্দ, সিলেটের ডিআইজি, বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক,পুলিশ সুপার,বিভিন্ন উপজেলা পরিষদের চেয়ারম্যান, জনপ্রতিনিধি বৃন্দ, রাজনৈতিক ও পেশাজীবী নেতৃবৃন্দসহ বিপুল সংখ্যক মানুষ শরীক হন।
উল্লেখ্য, মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েস বৃহস্পতিবার ঢাকার একটি হাসপাতালে করোনাক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।
মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৬ বছর। তিনি স্ত্রী ও ১ ছেলে রেখে গেছেন।
সংসদ সদস্য কয়েস-এর মৃত্যুতে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ পৃথক পৃথক ভাবে ৩ দিন, তার নির্বাচনী এলাকা দক্ষিণ সুরমা উপজেলা আওয়ামী লীগ ৭ দিন, ফেঞ্চুগঞ্জ উপজেলা আওয়ামী লীগ ১০ দিনের পৃথক শোক কর্মসূচি গ্রহণ করেছে।
উল্লেখ্য, মাহমুদ উস সামাদ চৌধুরী সিলেট-৩ সংসদীয় আসন থেকে ২০০৮ সালের নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে প্রথম জাতীয় সংসদ সদস্য পদে বিজয়ী হন। এরপর বর্তমান সময় পর্যন্ত টানা তৃতীয় বারের মতো সংসদ সদস্য ছিলেন। তিনি সংসদ সদস্য হিসেবে একাধিক সময়ে বিভিন্ন সংসদীয় স্থায়ী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat