×
ব্রেকিং নিউজ :
দক্ষতার সাথে দ্রুত কাজ করার তাগিদ গণপূর্তমন্ত্রীর গোপালগঞ্জে মুকসুদপুরে অভিযোগ প্রতিকার বিষয়ক সমন্বয় সভা নড়াইলে দুস্থদের মাঝে বিনামূল্যে ছাগল বিতরণ বিলাইছড়িতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন আওয়ামীলীগ নেতৃবৃন্দ পিরোজপুরে ঈদ-উল ফিতরে ৩ লক্ষ দরিদ্র মানুষ পাচ্ছে ৯০৯ মেট্রিক টন চাল প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসি এলিট প্যানেলে অন্তর্ভুক্ত হলেন সৈকত রেলমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্কের ভিত্তি স্থাপনে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২১-০৩-১৫
  • ৫৯০ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

ঢাকা ওআইসি ইয়ুথ ক্যাপিটাল ফিল্ম এওয়ার্ডস ২০২০-২১ এর উদ্বোধন হয়েছে আজ। তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বিকেলে রাজধানীর আগারগাঁওয়ে ফিল্ম আর্কাইভ মিলনায়তনে প্রধান অতিথি হিসেবেএ আন্তর্জাতিক শর্টফিল্ম প্রতিযোগিতা উদ্বোধন করেন।
অর্গানাইজেশন অভ ইসলামিক কো-অপারেশন-ওআইসি’র সংযুক্ত সংস্থা ইসলামিক কো-অপারেশন ইয়ুথ ফোরাম-আইসিওয়াইএফ এর পৃষ্ঠপোষকতায় বাংলাদেশের তথ্য মন্ত্রণালয় দেশের যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের সহযোগিতায় এ আয়োজনসম্পন্ন করছে।
উদ্বোধনী অনুষ্ঠানে তথ্যমন্ত্রী এ উদ্যোগের ভূয়সী প্রশংসা করেন এবং বলেন, ‘চলচ্চিত্র আমাদের জীবনের প্রতিফলন। জাতিগঠন এবং বৈশ্বিক যোগাযোগ বৃদ্ধিতে চলচ্চিত্রের ভূমিকা অতীব গুরুত্বপূর্ণ। একইসাথে এই সৃষ্টিশীল শিল্পে যুবসমাজের সম্পৃক্তি যুবসমাজকে সুপথে রাখতে একান্ত সহায়ক।’
তথ্যসচিব খাজা মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, তথ্য প্রতিমন্ত্রী ডাঃ মোঃ মুরাদ হাসান, যুব ও ক্রীড়া সচিব মোহাম্মদ আখতার হোসেন এবং অনলাইনে আইসিওয়াইএফ প্রেসিডেন্ট তাহা আইহান।
বাংলাদেশ সময় ১৪ এপ্রিল মধ্যরাত থেকে ২৫ এপ্রিল পর্যন্ত www.oicyouthcapital.com/dhaka ওয়েবসাইটে শর্টফিল্ম জমা দেয়া যাবে। এশিয়া, ইউরোপ, আফ্রিকা, অস্ট্রেলিয়া, উত্তর ও দক্ষিণ আমেরিকার ১৮ থেকে ৩৫ বছর বয়সের যুবাদের উন্মুক্ত অংশগ্রহণে এই প্রতিযোগিতার পুরস্কার ঘোষণা হবে ২০ মে। যথাক্রমে ৫০০, ৩০০ ও ২০০ মার্কিন ডলারের প্রথম, দ্বিতীয় ও তৃতীয় কেন্দ্রীয় পুরস্কার ছাড়াও অঞ্চলভিত্তিক নির্বাচিত চলচ্চিত্রগুলোর জন্য থাকছে অংশগ্রহণ সনদ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat