×
ব্রেকিং নিউজ :
দেশের উন্নয়নের মূল চালিকা শক্তি প্রবাসীদের পাঠানো রেমিটেন্স : সমাজকল্যাণ মন্ত্রী ৬৪ জেলার স্কুল পর্যায়ের শিক্ষার্থীদের গল্প-প্রবন্ধ নিয়ে সাময়িকী প্রকাশনা করবে বাংলা একাডেমি উল্লাপাড়ায় জামাত নেতার সাথে ছবি ভাইরালের ঘটনায় সংবাদ সম্মেলন দিনাজপুরে নাশকতার মামলায় বিএনপি-জামায়াতের ৩০ নেতাকর্মী জেলহাজতে কুমিল্লায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন রাঙ্গামাটিতে প্রাণি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন স্কাউটিংয়ের মূল দর্শন, কর্মসূচি ও কার্যক্রমগুলোতে শিক্ষার্থীদের অংশগ্রহণের আহবান শিক্ষামন্ত্রীর বার কাউন্সিল এনরোলমেন্ট কমিটির চেয়ারম্যান বিচারপতি মোঃ আশফাকুল ইসলাম বাংলাদেশ বিমান বাহিনীর প্রশিক্ষণ কোর্সের সনদপত্র বিতরণ প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসতে প্রধানমন্ত্রীর আহ্বান
  • প্রকাশিত : ২০২১-০৩-১৬
  • ৬৮১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

‘গ্রামীণ যোগাযোগ, বাজার এবং নিরাপত্তামূলক অবকাঠামো উন্নত প্রকল্প’ শীর্ষক অবহিতকরণ কর্মশালা আজ মঙ্গলবার দুপুরে মাগুরা এলজিইডি মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।
জেলা এলজিইডির নির্বাহী প্রকৌশলী মো. শরিফুল ইসলামের সভাপতিত্বে কর্মশালায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন এলজিইডির প্রকল্প পরিচালক মমিন মজিবুল সমাজী। বক্তব্য রাখেন- মাগুরা এলজিইডির সিনিয়র সহকারি প্রকৌশলী তাসমিন আক্তার, ইউকেয়ার কর্মসূচির সিনিয়র সহকারি প্রকৌশলী লুৎফর রহমান, প্রকৌশলী জিয়াউর রহমান প্রমুখ।
কর্মশালায় জানানো হয়, পদ্মা সেতু তৈরি হওয়ায় বিশেষ করে দক্ষিণাঞ্চলে অর্থনৈতিক সম্ভবনার এক নতুন দুয়ার উন্মোচিত হয়েছে। বর্ধিষ্ণু অর্থনীতির এই প্রেক্ষাপটে মহাসড়ক প্রশস্তকরণ, কৃষিপণ্য উৎপাদন বাজার ব্যবস্থা সম্প্রসারণসহ গ্রামীন যোগাযোগ তথা সার্বিক আর্থ-সামাজিক উন্নয়নের লক্ষ্যে সরকার ও বিশ্বব্যাংক উ্রইকেয়ার কর্মসূচির আওতায় বিভিন্ন উন্নয়ন কর্মসূচি গ্রহণ করেছে। এর আওতায় মাগুরা, যশোর, চুয়াডাঙ্গা, ঝিনাইদহ, কুষ্টিয়া, পাবনা, নাটোর ও সিরাজগঞ্জ জেলাকে এই কর্মসূচির আওতায় আনা হয়েছে।
মূলত কৃষি পণ্য উৎপাদন, বিপনন এবং বাজারজাতকরণে প্রয়োজনীয় অবকাঠামোসহ গ্রোথ সেন্টার-গ্রামীণ হাটবাজার তদসংযোগকারি সড়ক নেটওয়ার্ক উন্নয়নের কার্যক্রম এলজিইডি ও সড়ক ও জনপথ বিভাগ কর্তৃক বাস্তবায়িত হবে।
এ লক্ষ্যে মাগুরা সদর উপজেলার আলমখালী, কাটাখালি, আলোকদিয়া, শ্রীপুর উপজেলার খামারপাড়া, লাঙ্গলবাঁধ, মহম্মদপুর উপজেলার বিনোদপুর এবং শালিখা উপজেলার সিংড়া বাজারসহ মোট ৭টি বাজারকে এ উন্নয়ন প্রকল্পের আওতায় আনা হয়েছে। এসব হাটবাজার তদসংযোগকারি সড়ক সম্প্রসারণ হবে বলে কর্মশালায় অবহিত করা হয়। সম্প্রসারণসহ বিভিন্ন কাজে জনবল নিয়োগের পাশাপাশি ৫২৪ জন নারী শ্রমিক নিয়োগ দেয়া হবে।
এই কর্মসূচির লক্ষ হচ্ছে নিরাপদ, কার্যকরী এবং টেকসই যোগাযোগ ব্যবস্থা তৈরির মাধ্যমে অর্থনৈতিক করিডোর এবং তার নিকটতম এলাকার আর্থ-সামাজিক উন্নয়নের জন্য এ কর্মসূচি গ্রহণ করা হয়েছে। মোট ৫টি ধাপে এ কর্মসূচি বাস্তবায়ন করা হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat