×
ব্রেকিং নিউজ :
স্বাধীনতার ইতিহাসে মুজিবনগর সরকারের গুরুত্ব অপরিসীম : বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রী নীলফামারীতে গোপন বৈঠককালে জামায়াতের তিন নেতা গ্রেপ্তার রবীন্দ্রনাথ বর্তমানে বিশ্বে আরো বেশি প্রাসঙ্গিক হয়ে উঠেছে : অর্থ প্রতিমন্ত্রী হাবিবের সেঞ্চুরিতে সুপার লিগের টিকিট পেল গাজী গ্রুপ টাঙ্গাইলে সম্প্রসারিত হয়েছে আদা ও হলুদ চাষের জমি গোপালগঞ্জে ৬ হাজার ৭২০ হেক্টর জমিতে বোনা আমন আবাদের লক্ষ্যমাত্রা হালদা থেকে বালু উত্তোলন, ৪ জনের কারাদন্ড নড়াইলে বরেণ্য চিত্রশিল্পীদের নিয়ে আর্ট ক্যাম্প চট্টগ্রামে আন্তর্জাতিক উইম্যান এসএমই এক্সপো শুরু হচ্ছে খেলাধুলায় অংশগ্রহণ শিশুদের শারীরিক ও মানসিক বিকাশের ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী
  • প্রকাশিত : ২০২১-০৩-২৯
  • ৭৮৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

শিশুর প্রারম্ভিক যত্ন ও বিকাশের সমন্বিত নীতি বাস্তবায়ন, পরিবীক্ষণ ও মূল্যায়ণের লক্ষ্যে আজ ইসিসিডি কমিটির এক সভা অনুষ্ঠিত হয়।
জেলা প্রশাসকের কার্যালয়ের শহীদ আব্দুর রাজ্জাক-সাঈফ মিজান স্মৃতি মিলনায়তনে সভায় অতিরিক্ত জেলা প্রশাসক চৌধুরী রওশন ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত নবগঠিত এ কমিটির প্রথম সভায় শিশুর প্রারম্ভিক যত্ন ও বিকাশের নীতিমালা সঠিকভাবে বাস্তবায়নের লক্ষ্যে কয়েকটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
সভায় অন্যান্যের মধ্যে জেলা সমাজসেবা কর্মকর্তা মোস্তফা ইখতিয়ার উদ্দিন, উপ-পরিচালক ইসলামী ফাউন্ডেশন মো. নুরুল হক, জেল সুপার মো. শামীম ইকবাল, সিনিয়র সাংবাদিক গৌতম চৌধুরী, জেলা ত্রাণ ও দূর্যোগ ব্যবস্থাপনা কর্মকর্তা মো. মোজাহারুল হক, প্যানেল মেয়র আব্দুল হাই হাওলাদার, সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. মারুফ হোসেন, জেলা শিশু বিষয়ক কর্মকর্তার প্রতিনিধিসহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
আলোচকরা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার শিশুদের জন্য একটি যুগপোযোগী এবং সকলের কাছে গ্রহণযোগ্য শিশু উন্নয়ন নীতিমালা-১১ প্রণয়ণ করে সকল মহলের প্রশংসা কুড়িয়েছে। শিশুদের কল্যাণে এবং তাদের বিকশিত হবার পথ সুগম করার জন্য অনেক প্রকল্প গ্রহণ করে বাস্তবায়ন করছে এবং প্রাক-প্রাথমিক বিদ্যালয় স্থাপন করেছে।
সভায় অভিভাবকদের মধ্যে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে প্রচারণা চালানোর জন্য সরকারি-আধাসরকারি, স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান এবং বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তাদের প্রতি আহ্বান জানানো হয় এবং তারা যাতে সঠিকভাবে এই দায়িত্বটি পালন করেন সেই আহ্বানও জানানো হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat