Logo
×
ব্রেকিং নিউজ :
ভোলার চরফ্যাসনে করোনায় ক্ষতিগ্রস্থদের মাঝে খাদ্যশস্য বিতরণ হেফাজত নেতা আতাউল্লাহ ও শাখাওয়াত ছয় দিনের রিমান্ডে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে হচ্ছে শত বছরের মাস্টার প্ল্যান লিবিয়ায় আটকে পড়া ১৬০ জন বাংলাদেশিকে দেশে ফিরিয়ে আনা হয়েছে রাষ্ট্রপতি আগামীকাল দ্বিতীয় ডোজ কোভিড-১৯ ভ্যাকসিন নিবেন প্রধানমন্ত্রী বিপন্ন মানবতার পাশে দাঁড়িয়ে দৃষ্টান্ত স্থাপন করছেন : ওবায়দুল কাদের সকল রাজনৈতিক ষড়যন্ত্রের বিরুদ্ধে ভ্যানগার্ড হিসেবে কাজ করবে আওয়ামী লীগ : তথ্য ও সম্প্রচার মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে অভিনন্দন জানালেন পররাষ্ট্রমন্ত্রী টেকসই নগরায়নের পাশাপাশি গ্রামগুলোকেও পরিকল্পিতভাবে গড়ে তুলতে হবে : স্থানীয় সরকার মন্ত্রী সোহরাওয়ার্দী উদ্যানে প্রায় ১ হাজার গাছ লাগানো হচ্ছে
  • আপডেট টাইম : 05/04/2021 07:30 PM
  • 44 বার পঠিত

দেশে গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যুবরণ করেছেন ৫২ জন। একই সময়ে সুস্থ হয়েছেন ২ হাজার ৯৩২ জন।গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে ৫২ জন মৃত্যুবরণ করেছেন, এদের মধ্যে পুরুষ ৩৪ ও নারী ১৮ জন। গতকালের চেয়ে আজ ১ জন কম মৃত্যুবরণ করেছেন। গতকাল ৫৩ জন মৃত্যুবরণ করেছিলেন। এখন পর্যন্ত দেশে এ ভাইরাসে মৃত্যুবরণ করেছেন ৯ হাজার ৩১৮ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৪৫ শতাংশ। গতকালও মৃত্যুর একই হার বিদ্যমান ছিল।
আজ স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘন্টায় ৩০ হাজার ২৩৯ জনের নমুনা পরীক্ষায় ৭ হাজার ৭৫ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। গতকালের চেয়ে আজ ১২ জন কম আক্রান্ত হয়েছেন। গতকাল ৩০ হাজার ৭২৪ জনের নমুনা পরীক্ষায় ৭ হাজার ৮৭ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছিল।
দেশে গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ২৩ দশমিক ৪০ শতাংশ। আগের দিন এই হার ছিল ২৩ দশমিক ০৭ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার দশমিক ৩৩ শতাংশ বেশি।
স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৪৮ লাখ ১৩ হাজার ৬২৪ জনের নমুনা পরীক্ষায় ৬ লাখ ৪৪ হাজার ৪৩৯ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার ৩৬ লাখ ২৪ হাজার ১১৭টি হয়েছে সরকারি এবং ১১ লাখ ৮৯ হাজার ৫০৭টি হয়েছে বেসরকারি ব্যবস্থাপনায়। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৩৯ শতাংশ। গতকাল পর্যন্ত এই হার ছিল ১৩ দশমিক ৩২ শতাংশ।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ২ হাজার ৯৩২ জন। গতকাল সুস্থ হয়েছিলেন ২ হাজার ৭০৭ জন। গতকালের চেয়ে আজ ২২৫ জন বেশি সুস্থ হয়েছেন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৫ লাখ ৫৫ হাজার ৪১৪ জন।
আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৬ দশমিক ১৯ শতাংশ। গতকাল এই হার ছিল ৮৬ দশমিক ৬৮ শতাংশ। গতকালের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ৪৯ শতাংশ কম।
বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৩১ হাজার ৯৭৯ জনের। আগের দিন নমুনা সংগ্রহ করা হয়েছিল ৩১ হাজার ৪৯৩ জনের। গতকালের চেয়ে আজ ৪৮৬টি নমুনা বেশি সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘন্টায় দেশের সরকারি ১৫৭টি ও বেসরকারি ৭০টিসহ ২২৭টি পরীক্ষাগারে (এন্টিজেন টেস্টসহ) নমুনা পরীক্ষা হয়েছে ৩০ হাজার ২৩৯ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ৩০ হাজার ৭২৪ জনের। গতকালের চেয়ে আজ ৪৮৫টি নমুনা কম পরীক্ষা করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...