Logo
×
ব্রেকিং নিউজ :
ভোলার চরফ্যাসনে করোনায় ক্ষতিগ্রস্থদের মাঝে খাদ্যশস্য বিতরণ হেফাজত নেতা আতাউল্লাহ ও শাখাওয়াত ছয় দিনের রিমান্ডে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে হচ্ছে শত বছরের মাস্টার প্ল্যান লিবিয়ায় আটকে পড়া ১৬০ জন বাংলাদেশিকে দেশে ফিরিয়ে আনা হয়েছে রাষ্ট্রপতি আগামীকাল দ্বিতীয় ডোজ কোভিড-১৯ ভ্যাকসিন নিবেন প্রধানমন্ত্রী বিপন্ন মানবতার পাশে দাঁড়িয়ে দৃষ্টান্ত স্থাপন করছেন : ওবায়দুল কাদের সকল রাজনৈতিক ষড়যন্ত্রের বিরুদ্ধে ভ্যানগার্ড হিসেবে কাজ করবে আওয়ামী লীগ : তথ্য ও সম্প্রচার মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে অভিনন্দন জানালেন পররাষ্ট্রমন্ত্রী টেকসই নগরায়নের পাশাপাশি গ্রামগুলোকেও পরিকল্পিতভাবে গড়ে তুলতে হবে : স্থানীয় সরকার মন্ত্রী সোহরাওয়ার্দী উদ্যানে প্রায় ১ হাজার গাছ লাগানো হচ্ছে
  • আপডেট টাইম : 09/04/2021 10:31 PM
  • 25 বার পঠিত

বাকিংহাম প্যালেস ঘোষণা করেছে, গত কয়েক দশক ধরে রানী দ্বিতীয় এলিজাবেথের নিরন্তর পাশে থাকা ব্রিটেনের প্রিন্স ফিলিপ শুক্রবার ৯৯ বছর বয়সে মারা গেছেন।
সাবেক এই নৌ-কমান্ডার তার জীবনের বেশিরভাগ সময় দাতব্য কাজে রানীর সঙ্গী হিসাবে উৎসর্গ করেছিলেন।
গত ১৬ ফেব্রুয়ারি তাকে হাসপাতালে ভর্তি করা হয় এবং এর এক মাস পর তিনি বাড়ি ফিরেন। এ সময় তার হৃদযন্ত্রের অবস্থা এবং সংক্রমণের জন্য চিকিৎসা করা হয়।
ফিলিপ ২০১৭ সালে ৯৬ বছর বয়সে পাবলিক দায়িত্ব থেকে অবসর নেন। জুন মাসে তার ১০০ তম জন্মদিনের ঠিক কয়েক মাস আগে তিনি মারা গেলেন।
এই দম্পতি গত নভেম্বরে তাদের ৭৩ তম বিবাহবার্ষিকী উদযাপন করেন। কোভিড-১৯ ঝুঁকির কারণে তারা লন্ডনের পশ্চিমে উইন্ডসর ক্যাসলে মূলত বিচ্ছিন্নভাবে বসবাস করছিলেন।
ফিলিপ এবং রানী জানুয়ারিতে ভাইরাসের প্রতিরোধে প্রথম টিকা গ্রহণ করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...