Logo
×
ব্রেকিং নিউজ :
ভোলার চরফ্যাসনে করোনায় ক্ষতিগ্রস্থদের মাঝে খাদ্যশস্য বিতরণ হেফাজত নেতা আতাউল্লাহ ও শাখাওয়াত ছয় দিনের রিমান্ডে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে হচ্ছে শত বছরের মাস্টার প্ল্যান লিবিয়ায় আটকে পড়া ১৬০ জন বাংলাদেশিকে দেশে ফিরিয়ে আনা হয়েছে রাষ্ট্রপতি আগামীকাল দ্বিতীয় ডোজ কোভিড-১৯ ভ্যাকসিন নিবেন প্রধানমন্ত্রী বিপন্ন মানবতার পাশে দাঁড়িয়ে দৃষ্টান্ত স্থাপন করছেন : ওবায়দুল কাদের সকল রাজনৈতিক ষড়যন্ত্রের বিরুদ্ধে ভ্যানগার্ড হিসেবে কাজ করবে আওয়ামী লীগ : তথ্য ও সম্প্রচার মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে অভিনন্দন জানালেন পররাষ্ট্রমন্ত্রী টেকসই নগরায়নের পাশাপাশি গ্রামগুলোকেও পরিকল্পিতভাবে গড়ে তুলতে হবে : স্থানীয় সরকার মন্ত্রী সোহরাওয়ার্দী উদ্যানে প্রায় ১ হাজার গাছ লাগানো হচ্ছে
  • আপডেট টাইম : 26/04/2021 01:53 PM
  • 35 বার পঠিত

মহামারী করোনাভাইরাসের টিকা গ্রহণ করা মার্কিন পর্যটকরা আসন্ন মাসগুলোতে ইউরোপীয় ইউনিয়নের দেশগুলো সফর করতে পারবেন। নিউইয়র্ক টাইমস’র সাথে রোববার এক সাক্ষাতকারে ইউরোপীয় কমিশনের প্রধান উরসুলা ভন দের লিয়েন এ কথা বলেন। খবর এএফপি’র।
বিশ্বব্যাপী টিকাদান কর্মসূচি জোরদার হওয়ায় ইইউ’র নীতিমালার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ পরিবর্তনের ইঙ্গিত দিলেও ভন দের লিয়েন ভ্রমণের সময়সূচি জানাননি। তবে নিউইয়র্ক টাইমস’র খবরে বলা হয়, নতুন নীতিমালা এই গ্রীস্মকাল নাগাদ কার্যকর করা হতে পারে।
তিনি বলেন, ‘দেখা যাচ্ছে, মার্কিন নাগরিকরা ইউরোপিয়ান মেডিসিনস এজেন্সি অনুমোদিত ভ্যাকসিন ব্যবহার করছে। ফলে এই টিকা গ্রহণ করা ব্যক্তিরা ইউরোপীয় ইউনিয়নে অবাধে চলাফেরা ও ভ্রমণ করতে পারবেন।’
এমন ঘোষণার মধ্যদিয়ে একটি বিষয় স্পষ্ট করা হলো যে ইউরোপীয় ইউনিয়নের সদস্যভূক্ত ২৭টি দেশই ইএমএ অনুমোদিত টিকা গ্রহণ করা সকলকে বিনাশর্তে গ্রহণ করবে।
ইউরোপীয় ব্লকের ওষুধ নিয়ন্ত্রক সংস্থা ইএমএ যুক্তরাষ্ট্রে ব্যবহার করা তিনটি টিকা মডার্না, ফাইজার ও জনসন অ্যান্ড জনসনের অনুমোদন দিয়েছে।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...