Logo
×
ব্রেকিং নিউজ :
ভোলার চরফ্যাসনে করোনায় ক্ষতিগ্রস্থদের মাঝে খাদ্যশস্য বিতরণ হেফাজত নেতা আতাউল্লাহ ও শাখাওয়াত ছয় দিনের রিমান্ডে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে হচ্ছে শত বছরের মাস্টার প্ল্যান লিবিয়ায় আটকে পড়া ১৬০ জন বাংলাদেশিকে দেশে ফিরিয়ে আনা হয়েছে রাষ্ট্রপতি আগামীকাল দ্বিতীয় ডোজ কোভিড-১৯ ভ্যাকসিন নিবেন প্রধানমন্ত্রী বিপন্ন মানবতার পাশে দাঁড়িয়ে দৃষ্টান্ত স্থাপন করছেন : ওবায়দুল কাদের সকল রাজনৈতিক ষড়যন্ত্রের বিরুদ্ধে ভ্যানগার্ড হিসেবে কাজ করবে আওয়ামী লীগ : তথ্য ও সম্প্রচার মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে অভিনন্দন জানালেন পররাষ্ট্রমন্ত্রী টেকসই নগরায়নের পাশাপাশি গ্রামগুলোকেও পরিকল্পিতভাবে গড়ে তুলতে হবে : স্থানীয় সরকার মন্ত্রী সোহরাওয়ার্দী উদ্যানে প্রায় ১ হাজার গাছ লাগানো হচ্ছে
  • আপডেট টাইম : 26/04/2021 01:59 PM
  • 23 বার পঠিত

সোমালিয়ার রাজধানীতে রোববার সৈন্য ও সশস্ত্র ব্যক্তিদের মধ্যে ব্যাপক গুলি বিনিময় হয়েছে। দেশটির প্রেসিডেন্টের বিপক্ষে বিক্ষোভ প্রদর্শন করা ব্যক্তিদের ছত্রভঙ্গ করতে সরকারি বাহিনী অভিযান শুরু করলে এ গুলি বিনিময় হয়। পুলিশ একথা জানিয়েছে। খবর এএফপি’র।
খবরে বলা হয়, ব্যাপক গোলাগুলির শব্দ এবং সৈন্যরা গুরুত্বপূর্ণ সকল সড়ক বন্ধ করে দেয়ায় রোববার রাতে সেখানে এক ঘোলাটে পরিস্থিতির সৃষ্টি হয়।
এর আগে, বিরোধী দলের অনেক সমর্থক প্রেসিডেন্ট মোহাম্মাদ আব্দুল্লাহি মোহাম্মাদের বিরুদ্ধে বিক্ষোভ প্রদর্শন করে। সোমালিয়ার এ প্রেসিডেন্ট ফরমাজো হিসেবে বেশি পরিচিত। নতুন প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হওয়ার আগে তার চার বছরের মেয়াদ শেষ হওয়ায় গত ফেব্রুয়ারি থেকে এ প্রেসিডেন্টের আইনগত কর্তৃত্ব বিতর্কের মুখে পড়ে।
পুলিশ কমান্ডার মোহাম্মাদ আব্দিরাহমান বলেন, ‘বিরোধী রাজনীতিবিদদের মাধ্যমে সংঘঠিত কিছু উপজাতি মিলিশিয়াম্যান মোগাদিসুর শান্তি বিঘিœত করার চেষ্টা করে। তারা পুলিশ ফাঁড়ি অভিমুখে অগ্রসর হতে থাকলে নিরাপত্তা বাহিনীর সদস্যরা তাদের বিরুদ্ধে দ্রুত পদক্ষেপ গ্রহণ করে।’
তিনি আরো বলেন, সেখানের বর্তমান পরিস্থিতির পূর্ণ নিয়ন্ত্রণ নিরাপত্তা বাহিনীর হাতে রয়েছে।
পরে পার্শ্ববর্তী এলাকায় দ্বিতীয় দফা গুলি বিনিময়ের ঘটনা ঘটে। এতে সেখানে কেউ হতাহত হয়েছে কিনা তা এখন পর্যন্ত জানা যায়নি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...