Logo
×
ব্রেকিং নিউজ :
ভোলার চরফ্যাসনে করোনায় ক্ষতিগ্রস্থদের মাঝে খাদ্যশস্য বিতরণ হেফাজত নেতা আতাউল্লাহ ও শাখাওয়াত ছয় দিনের রিমান্ডে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে হচ্ছে শত বছরের মাস্টার প্ল্যান লিবিয়ায় আটকে পড়া ১৬০ জন বাংলাদেশিকে দেশে ফিরিয়ে আনা হয়েছে রাষ্ট্রপতি আগামীকাল দ্বিতীয় ডোজ কোভিড-১৯ ভ্যাকসিন নিবেন প্রধানমন্ত্রী বিপন্ন মানবতার পাশে দাঁড়িয়ে দৃষ্টান্ত স্থাপন করছেন : ওবায়দুল কাদের সকল রাজনৈতিক ষড়যন্ত্রের বিরুদ্ধে ভ্যানগার্ড হিসেবে কাজ করবে আওয়ামী লীগ : তথ্য ও সম্প্রচার মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে অভিনন্দন জানালেন পররাষ্ট্রমন্ত্রী টেকসই নগরায়নের পাশাপাশি গ্রামগুলোকেও পরিকল্পিতভাবে গড়ে তুলতে হবে : স্থানীয় সরকার মন্ত্রী সোহরাওয়ার্দী উদ্যানে প্রায় ১ হাজার গাছ লাগানো হচ্ছে
  • আপডেট টাইম : 26/04/2021 07:57 PM
  • 37 বার পঠিত

শস্যচিত্রে বঙ্গবন্ধু’ গিনেজ ওয়ার্ল্ড রেকর্ডে স্থান নেওয়ার পর আজ সোমবার সেই শস্য কাটার উৎসব অনুষ্ঠিত হয়েছে । কৃষক বেশে হাতে কাস্তে আর কোমরে গামছা বেধে বিশ্বরেকর্ড গড়া বগুড়ার শেরপুর উপজেলায় একশ’ বিঘা জমির ক্যানভাসে আঁকা ‘শস্যচিত্রে বঙ্গবন্ধু’ শিল্পকর্মের ধান কাটা উৎসবের উদ্বোধন করেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা।
সোমবার দুপুরে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম কৃষকবেশে দলের কেন্দ্রীয় ও স্থানীয় নেতাকর্মীদের নিয়ে এই ধান কাটা উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।
বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে শস্যচিত্রে জাতীয় পরিষদের উদ্যোগে এবং বেসরকারি কম্পানি ন্যাশনাল এগ্রিকেয়ারের সহযোগিতায় ‘শস্যচিত্রে বঙ্গবন্ধু’ নামে বিশাল আয়তনের এই প্রতিকৃতি তৈরি করা হয়। এটি গত ১৬মার্চ বিশ্বের সর্ববৃহৎ শস্যচিত্র হিসেবে গিনেজ ওয়ার্ল্ড রেকর্ডসে অর্ন্তভুক্ত হয়েছে। যার মাধ্যমে বাঙালি জাতির নতুন ইতিহাস তৈরি হয়।
শস্যচিত্রে বঙ্গবন্ধু ধান কাটা উৎসব অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন শস্যচিত্রে বঙ্গবন্ধু জাতীয় পরিষদে সদস্য সচিব কৃষিবিদ কেএসএম মোস্তাফিজুর রহমান। এছাড়াও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ, কৃষকলীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ, বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু, সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু প্রমুখ বক্তব্য রাখেন।
উদ্বোধীন অনুষ্টানে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, এদেশের ধর্ম ব্যবসায়ী ও মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী অশক্তি যারা, তারা বাংলাদেশের মানুষের ভালো চায় না। এরা করোনাভাইরাসের চেয়েও ভয়ংকর। তিনি বলেন, ধর্ম ব্যবসায়ীদের হাত থেকে দেশ ও দেশের মানুষকে রক্ষা করার জন্য অপশক্তিকে রুখে দিতে হবে। এদেশের ধর্ম ব্যবসায়ী, মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী অশক্তিকে আদর্শিক ও নৈতিক চিন্তা-চেতনার মধ্যে দিয়ে মোকাবিলা করা হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...