×
ব্রেকিং নিউজ :
স্বাধীনতা আন্দোলনের পেছনে অন্যতম কারণ ছিল অর্থনৈতিক মুক্তি : শিল্পমন্ত্রী ভুটানের রাজাকে কুড়িগ্রামের সোনাহাট স্থলবন্দরে বিজিবির রাষ্ট্রীয় গার্ড অব অনার প্রদান এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী তথ্য কমিশন বাংলাদেশ ৬টি অভিযোগের নিষ্পত্তি করেছে কৃষকের দামে তরমুজ বিক্রির কার্যক্রম পরিদর্শন কৃষিমন্ত্রীর অবন্তিকার আত্মহত্যায় প্ররোচনা : জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলামের জামিন নামঞ্জুর উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন : পরিবেশমন্ত্রী কুল চেইন উন্নয়নের জন্য সমন্বিত নীতির বাস্তবায়ন চান শিল্প উদ্যোক্তারা স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে ইন্টার্নি চিকিৎসকদের কর্মবিরতি আন্দোলন প্রত্যাহার চীনের সঙ্গে এফটিএ করতে সম্ভাব্যতা সমীক্ষা প্রতিবেদন বিনিময়
  • প্রকাশিত : ২০২১-০৫-০৩
  • ৫৭৯ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল আসাদ রোববার সাধারণ ক্ষমা সংক্রান্ত একটি ডিক্রি জারি করেছেন।
এ ক্ষমার আওতায় সন্ত্রাসী কাজের জন্য দোষী সাব্যস্তসহ অন্যান্য বন্দীরা থাকবেন। তবে এ ডিক্রির আওতায় ঠিক কতো সংখ্যক বন্দী উপকৃত হবেন তা জানা যায়নি।
দেশটির সরকারি বার্তা সংস্থা সানা এ খবর জানিয়েছে।
এদিকে দেশটিতে আগামী ২৬ মে প্রেসিডেন্ট নির্বাচন। এ নির্বাচন সামনে রেখে তথাকথিত এই সাধারণ ক্ষমা ঘোষণা করা হয়েছে। দেশটিতে দশকব্যাপী গৃহযুদ্ধ শুরুর পর এটি এ ধরণের দ্বিতীয় প্রেসিডেন্ট নির্বাচন। এ নির্বাচনের মধ্যদিয়ে আসাদ চতুর্থবারের মতো ক্ষমতায় বসবেন বলে ব্যাপকভাবে ধারণা করা হচ্ছে।
সিরিয়ায় ২০১১ সালের মার্চে শুরু হওয়া সহিংসতায় এ পর্যন্ত ৩ লাখ ৮০ হাজারেরও বেশি লোক মারা গেছে। বাস্তুচ্যুত হয়েছে লাখ লাখ লোক।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat