Logo
×
ব্রেকিং নিউজ :
ডাচ-বাংলার সার্ভার সংযোগ পরিবর্তন করে ২ কোটি ৫৭ লাখ টাকা আত্মসাৎ : গ্রেফতার ৪ রিজার্ভ থেকে ঋণ দিয়ে বাড়তি আয়, মন্দ নয় : অর্থমন্ত্রী নিপুণ রায়কে হাইকোর্টের জামিন জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স প্রথম বর্ষের শিক্ষার্থীদের শর্তসাপেক্ষে প্রমোশন করোনায় সিলেট বিভাগে একদিনে ৭ জনের মৃত্যু বীর মুক্তিযোদ্ধা শহিদুল আলম মন্টুকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সরকার দেশে আন্তর্জাতিক মানের ভ্যাকসিন ইনষ্টিটিউট প্রতিষ্ঠা করবে : প্রধানমন্ত্রী স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনে অঙ্গীকার পুনর্ব্যক্ত রাষ্ট্রপতির করোনা সংক্রমণ বৃদ্ধি পেলে দ্রুত কার্যকরী পদক্ষেপ গ্রহণ করতে হবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী বিএনপি’র মুখে দুর্নীতি বিরোধী বক্তব্য ভুতের মুখে রাম নাম : ওবায়দুল কাদের
  • আপডেট টাইম : 05/05/2021 09:47 PM
  • 52 বার পঠিত

যুক্তরাষ্ট্র আফগানিস্তান থেকে তাদের সৈন্য প্রত্যাহারের দুই থেকে ছয় শতাংশ কার্যক্রম শেষ করেছে। এদিকে বেধে দেয়া সেপ্টেম্বরের সময়সীমা মাথায় রেখে তারা এ পর্যন্ত ৬০ পরিবহণ বিমানের সমপরিমাণ মালামাল সরিয়ে নিয়েছে। মঙ্গলবার কর্মকর্তারা একথা জানান।
মার্কিন সেন্ট্রাল কমান্ড জানায়, সৈন্য প্রত্যাহারে ব্যাপারে প্রেসিডেন্ট জো বাইডেনের ১৪ এপ্রিলের ঘোষণার পর থেকে ১ হাজার ৩০০ টি উপকরণ ধ্বংস করে ফেলার জন্য পাঠানো হয়েছে এবং আফগানিস্তানের দক্ষিণাঞ্চলীয় হেলমান্দ প্রদেশের একটি সামরিক স্থাপনা আফগান সেনাবাহিনীর কাছে হস্তান্তর করা হয়েছে।
হেলমান্দ প্রদেশে সাম্প্রতিক দিনগুলোতে আফগান সৈন্যরা ক্রমবর্ধমান জঙ্গি হামলা মোকাবেলা করছে। ১ মে শুরু হওয়া যুক্তরাষ্ট্রের আনুষ্ঠানিক সৈন্য প্রত্যাহারের অংশ হিসেবে ওয়াশিংটন রোববার অ্যান্তোনিক ঘাঁটি হস্তান্তর করে।
এদিকে মার্কিন সামরিক নেতারা আশংকা করছেন যে সৈন্য প্রত্যাহারের পর কাবুল সরকার তালেবানের চরম হুমকির মুখে পড়তে পারে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...