×
ব্রেকিং নিউজ :
দক্ষতার সাথে দ্রুত কাজ করার তাগিদ গণপূর্তমন্ত্রীর গোপালগঞ্জে মুকসুদপুরে অভিযোগ প্রতিকার বিষয়ক সমন্বয় সভা নড়াইলে দুস্থদের মাঝে বিনামূল্যে ছাগল বিতরণ বিলাইছড়িতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন আওয়ামীলীগ নেতৃবৃন্দ পিরোজপুরে ঈদ-উল ফিতরে ৩ লক্ষ দরিদ্র মানুষ পাচ্ছে ৯০৯ মেট্রিক টন চাল প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসি এলিট প্যানেলে অন্তর্ভুক্ত হলেন সৈকত রেলমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্কের ভিত্তি স্থাপনে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২১-০৫-০৯
  • ৬৮০ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

রংপুর জেলার পীরগঞ্জে আজ মধ্যদিয়ে দেশবরেণ্য প্রয়াত পরমাণু বিজ্ঞানী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বামী ড. এম এ ওয়াজেদ মিয়ার ১২তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে।
আজ রোববার পীরগঞ্জ উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামী লীগ ও এম এ ওয়াজেদ ফাউন্ডেশন শ্রদ্ধা নিবেদন, ফাতেহা পাঠ, জিয়ারত, স্মৃতিচারণ, দোয়া ও মিলাদ মাহফিল এবং ইফতার বিতরণসহ দিনব্যাপি নানা কর্মসূচির মাধ্যমে দিবসটি পালন করে।
রোববার সকালে প্রয়াত ড. এম এ ওয়াজেদ মিয়ার সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে দিবসের কর্মসূচি আরম্ভ হয়। জেলা ও উপজেলা প্রশাসন, জেলা ও উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন, মহাজোট নেতৃবৃন্দ, বিভিন্ন সামাজিক ও পেশাজীবি সংগঠন লালদীঘির ফতেহপুরে জয়সদনে প্রয়াত ড. এম এ ওয়াজেদ মিয়ার সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।
সকাল সাড়ে ১০ টায় স্থানীয় সংসদ সদস্য ও জাতীয় সংসদের স্পিকার ডক্টর শিরীন শারমিন চৌধুরীর পক্ষে- রংপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও পরমাণু বিজ্ঞানী ওয়াজেদ ফাউন্ডেশনের চেয়ারম্যান ছায়াদত হোসেন বকুল, বেগম রোকেয়া বিশ^বিদ্যালয়ের উপাচার্য ড. নাজমুল আহসান কলিমুল্লাহ্, রংপুর জেলা পুলিশের পক্ষে সিনিয়র সহকারি পুলিশ সুপার কামরুজ্জামান, পীরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান নুর মোহাম্মদ মন্ডল ও ভাইস চেয়ারম্যান শফিউর রহমান মন্ডল মিলন, উপজেলা প্রশাসনের পক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা বিরোদা রানী রায়, রংপুর জেলা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান সিদ্দিকী রনিসহ উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে পৃথকভাবে পুষ্পার্ঘ্য অর্পন করে শ্রদ্ধা নিবেদন করেন।
ড. এম এ ওয়াজেদ মিয়ার মৃত্যুবার্ষিকী উপলক্ষে রোববার বিকাল ৩ টায় আইসিটি বিভাগ ও উপজেলা প্রশাসনের আয়োজনে গোপিনাথপুর মজিদিয়া হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানায় মৃত্যুবার্ষিকী উপলক্ষে ভার্চুয়াল আলোচনাসভা, দোয়া এবং ইফতার বিতরণ করা হয়।আইসিটি ডিভিশনের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলমের সভাপতিত্বে এ ভার্চুয়াল আলোচনাসভায় আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, আনবিক শক্তি কমিশনের চেয়ারম্যান ড. মোহাম্মদ সানোয়ার হোসেন এবং রংপুরের জেলা প্রশাসক আসিব আহসান অংশগ্রহন করেন।
এ সময় মাদ্রাসা প্রাঙ্গণে উপজেলা নির্বাহী কর্মকর্তা বিরোদা রানী রায়, প্রয়াত পরমানু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়ার ভাতিজা ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি ছায়াদত হোসেন বকুল, টুকুরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান মন্ডল প্রমুখ নেতৃবৃন্দ ও গণ্যমান্য ব্যাক্তিরা উপস্থিত ছিলেন।
এ সময় বিশেষ মোনাজাত পরিচালনা করেন ওই মাদ্্রাসার মোহতামিম হাফেজ রফিকুল ইসলাম।
এদিকে, রোববার বাদ আসর মরহুম বিজ্ঞাণীর গ্রামের বাড়ী লালদীঘির ফতেহপুরে উপজেলা আওয়ামী লীগ ও এম এ ওয়াজেদ ফাউন্ডেশনের উদ্যোগে বিজ্ঞানীর ভাতিজা ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি ছায়াদত হোসেন বকুলের সভাপতিত্বে পৃথক আলোচনাসভা অনুষ্ঠিত হয়।
এসময় উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধানগন উপস্থিত ছিলেন। পরে, বিশেষ মোনাজাতের পর উপস্থিতদের মাঝে ইফতার বিতরণ করা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat