×
ব্রেকিং নিউজ :
বঙ্গবন্ধু কন্যা তৃণমুল পর্যায়ে স্বাস্থ্যসেবা পৌঁছে দিয়েছেন : হুইপ ইকবালুর রহিম উপজেলা নির্বাচনের সময় আওয়ামী লীগের সম্মেলন ও কমিটি গঠন বন্ধ থাকবে : ওবায়দুল কাদের কাল থেকে নিয়মিত বিচারিক কার্যক্রমে ফিরছে সুপ্রিম কোর্ট : তীব্র গরমে আইনজীবীদের গাউন পরতে হবে না তাপদাহের কার সব স্কুল-কলেজ ৭ দিন বন্ধ থিম্পুতে বাংলাদেশ ও ভুটানের পররাষ্ট্র বিষয়ক পর্যালোচনা সভা অনুষ্ঠিত সেনা ঘাঁটিতে বিস্ফোরণের সময় আকাশে কোনো ড্রোন বা বিমান ছিল না : ইরাক তুরস্কের সঙ্গে আলোচনায় বসতে যাচ্ছেন হামাস নেতা হানিয়াহ থাই-মিয়ানমার সীমান্ত শহরের কাছে আবারও সংঘর্ষ শুরু: থাই সেনাবাহিনী ইরাকের সামরিক ঘাঁটিতে ‘বোমা হামলা’: নিরাপত্তা সূত্র শেরপুরে প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগের যাত্রা শুরু
  • প্রকাশিত : ২০২১-০৫-২০
  • ৫০৪ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

ভারতের পূর্ব উপকূলে বঙ্গোপসাগরে আবারো একটি নতুন ঝড়ের তীব্র হয়ে ওঠার পূর্বাভাস দেয়া হয়েছে। এর আগে, কয়েক দশকের মধ্যে অধিকতর তীব্র ঘূর্ণিঝড় দেশের পশ্চিমে আঘাত হানার ফলে কমপক্ষে ১১০ জনের প্রাণহানি ঘটেছে। খবর এএফপি’র।
বিজ্ঞানীরা বলছেন যে, জলবায়ুর পরিবর্তনের ফলে সমুদ্রের তাপমাত্রা বৃদ্ধি পাওয়ায় এই অঞ্চলে ঘন ঘন ও শক্তিশালী ঘূর্ণিঝড় সৃষ্টি হচ্ছে।
ঘূর্ণিঝড় তৌকত সোমবার গভীর রাতে ভারতের পশ্চিম উপকূলে আঘাত হানায় এক ধ্বংসাত্মক পরিস্থিতি সৃষ্টি করেছে। করোনাভাইরাস মোকাবেলার ক্ষণে দেশটির ওপর ভয়াবহ এই ঘূর্ণিঝড়ের আঘাত পরিস্থিতি আরো দুর্দশাগ্রস্ত করে তুলেছে।
ঘূর্ণিঝড়টি গুজরাট রাজ্যে আছড়ে পড়ার আগে ঘন্টায় ১৮৫ কিলোমিটার (১১৫ মাইল) বেগে বাতাসসহ ভারী বৃষ্টিপাতের ফলে পশ্চিম ও দক্ষিণ ভারতে প্রায় ২০ জনের প্রাণহানি ঘটিয়েছে।
গুজরাটে তীব্র ঝড়ে ঘরের জানালা ভেঙে গেছে, কয়েক হাজার গাছ উপড়ে পড়েছে এবং বিপুল সংখ্যক মানুষ বিদ্যুৎ সরবরাহ শূণ্য হয়ে পড়েছে। কর্মকর্তারা জানিয়েছেন, এতে কমপক্ষে ৫৩ জন প্রাণ হারিয়েছে। তবে এই সংখ্যা আরও বাড়তে পারে। স্থানীয় সংবাদপত্রগুলো জানিয়েছে যে, রাজ্যে প্রায় ৮০ জন মারা গেছে, অনেকে বাড়ি বা দেয়াল ভেঙে পড়ায় মারা গেছে।
নৌবাহিনী জানিয়েছে, উত্তাল সাগরে একটি জাহাজ ডুবে গেলে সেখান থেকে ৩৭ টি লাশ উদ্ধার করা হয়েছে। আরো ৩৮ জন নিখোঁজ রয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat