×
ব্রেকিং নিউজ :
দক্ষতার সাথে দ্রুত কাজ করার তাগিদ গণপূর্তমন্ত্রীর গোপালগঞ্জে মুকসুদপুরে অভিযোগ প্রতিকার বিষয়ক সমন্বয় সভা নড়াইলে দুস্থদের মাঝে বিনামূল্যে ছাগল বিতরণ বিলাইছড়িতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন আওয়ামীলীগ নেতৃবৃন্দ পিরোজপুরে ঈদ-উল ফিতরে ৩ লক্ষ দরিদ্র মানুষ পাচ্ছে ৯০৯ মেট্রিক টন চাল প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসি এলিট প্যানেলে অন্তর্ভুক্ত হলেন সৈকত রেলমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্কের ভিত্তি স্থাপনে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২১-০৫-২০
  • ৭০৬ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

দেশের সামুদ্রিক জলসীমায় সব ধরনের মৎস্য আহরণ গতকাল রাত ১২টা থেকে বন্ধ হওয়ায় উপকূলীয় জেলা পিরোজপুরের বিরত থাকা জেলেদের মানবিক সহায়তা প্রদানের জন্য ৩০২ মেট্রিক টন চাল বরাদ্দ দিয়েছে সরকার। মাছের প্রজনন বৃদ্ধি এবং সামুদ্রিক মৎস্য সম্পদ সংরক্ষণ এবং টেকসই মৎস্য আহরণের জন্য ২০ মে থেকে ২৩ জুলাই মোট ৬৫ দিন সমুদ্রে মাছ আহরণ বন্ধ থাকবে।
এ সময় মৎস্য আহরণে বিরত থাকা মানবিক সহায়তা কর্মসূচির আওতায় এ জেলার ৫ হাজার ৩শত ৯৩ জন জেলেকে ১ম কিস্তির বরাদ্দের ২০ মে থেকে ৩০ জুন পর্যন্ত ৫৬ কেজি করে চাল দেয়া হবে। মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় মানবিক সহায়তা কর্মসূচির আওতায় এ চাল বরাদ্দ করেছে। পিরোজপুর সদর উপজেলায় ১ হাজার ৪৮ জনকে ৫৮.৬৮৮ কেজি, নেছারাবাদে ১৩৩ জনকে ৮ হাজার ৮ কেজি, ইন্দুরকানীতে ৭১১ জনকে ৩৯ হাজার ৮১৬ কেজি, মঠবাড়িয়ায় ২ হাজার জনকে ১১২.০০০ কেজি, নাজিরপুরে ৩০৯ জনকে ১৭.৩০৪ কেজি, ভান্ডারিয়ায় ৯৯০ জনকে ৫৫.৪৪০ কেজি, কাউখালীতে ১৯২ জনকে ১০.৭৫২ কেজি চাল বরাদ্দ দেয়া হয়েছে। পিরোজপুর জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মোঃ মোজাহারুল হক জানান, অবিলম্বে এ চাল বিতরণ কর্মসূচি শুরু হবে। পিরোজপুর জেলা মৎস্য কর্মকর্তা মোঃ আব্দুল বারী জানান নিষেধাজ্ঞা অমান্য করে মৎস্য আহরণকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে এবং এ লক্ষ্যে জনসচেতনতা সৃষ্টিতে মাইকিংসহ বিভিন্ন কার্যক্রম পরিচালিত হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat