×
ব্রেকিং নিউজ :
স্বাধীনতার ইতিহাসে মুজিবনগর সরকারের গুরুত্ব অপরিসীম : বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রী নীলফামারীতে গোপন বৈঠককালে জামায়াতের তিন নেতা গ্রেপ্তার রবীন্দ্রনাথ বর্তমানে বিশ্বে আরো বেশি প্রাসঙ্গিক হয়ে উঠেছে : অর্থ প্রতিমন্ত্রী হাবিবের সেঞ্চুরিতে সুপার লিগের টিকিট পেল গাজী গ্রুপ টাঙ্গাইলে সম্প্রসারিত হয়েছে আদা ও হলুদ চাষের জমি গোপালগঞ্জে ৬ হাজার ৭২০ হেক্টর জমিতে বোনা আমন আবাদের লক্ষ্যমাত্রা হালদা থেকে বালু উত্তোলন, ৪ জনের কারাদন্ড নড়াইলে বরেণ্য চিত্রশিল্পীদের নিয়ে আর্ট ক্যাম্প চট্টগ্রামে আন্তর্জাতিক উইম্যান এসএমই এক্সপো শুরু হচ্ছে খেলাধুলায় অংশগ্রহণ শিশুদের শারীরিক ও মানসিক বিকাশের ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী
  • প্রকাশিত : ২০২১-০৫-২৮
  • ৪৮৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের সাম্যের বাণী বাঙালির জাতীয় জীবনে বড় অনুপ্রেরণা হয়ে থাকবে।
নতুন প্রজন্মের কাছে জাতীয় কবি নজরুলকে তুলে ধরতে বেশি-বেশি নজরুল চর্চা হওয়া উচিৎ এ কথা উল্লেখ তিনি এই লক্ষ্যে কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়সহ কবি নজরুল ইনস্টিটিউটকে উদ্যোগী ভূমিকা গ্রহণের আহ্বান জানিয়েছেন।
মোস্তাফা জব্বার ১২২তম নজরুল জন্ম-জয়ন্তী উদযাপন উপলক্ষ্যে বৃহস্পতিবার রাতে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় আয়োজিত এক ভার্চ্যূয়াল আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ আহবান জানান।
এ সময় মন্ত্রী উল্লেখ করেন, ‘নজরুলের আদর্শ বঙ্গবন্ধু ধারণ করেছেন এবং বঙ্গবন্ধুর আদর্শ আমরা ধারণ করেছি বলেই বাংলাদেশ অসাম্প্রদায়িক রাষ্ট্র হিসেবে এ উপ-মহাদেশসহ বিশ^ব্যাপি পরিচিতি পেয়েছে।’
কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে এ অনুষ্ঠানে কবি পৌত্রী খিলখিল কাজী,নজরুল ইনস্টিটিউটের নির্বাহী পরিচালক মোহাম্মদ জাকীর হোসেন ও বিশ্ববিদ্যালয়ের নজরুল জয়ন্তী উদযাপন কমিটির সভাপতি প্রফেসর আহমেদুল বারী বক্তৃতা করেন।
ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী বলেন, নজরুলের লেখা ‘গাহি সাম্যের গান কেবল একটি কবিতা নয়, এটি সমাজতান্ত্রিক সাম্যবাদী রাষ্ট্র প্রতিষ্ঠার প্রেরণা’। তাই বঙ্গবন্ধুর বাংলাদেশের কথা চিন্তা করলে নজরুলকে ভোলা যাবে না।
অনুষ্ঠানে বক্তার নজরুলে জীবন ও কর্মের বিভিন্ন দিক নিয়ে আলোকপাত করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat