Logo
×
ব্রেকিং নিউজ :
ডাচ-বাংলার সার্ভার সংযোগ পরিবর্তন করে ২ কোটি ৫৭ লাখ টাকা আত্মসাৎ : গ্রেফতার ৪ রিজার্ভ থেকে ঋণ দিয়ে বাড়তি আয়, মন্দ নয় : অর্থমন্ত্রী নিপুণ রায়কে হাইকোর্টের জামিন জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স প্রথম বর্ষের শিক্ষার্থীদের শর্তসাপেক্ষে প্রমোশন করোনায় সিলেট বিভাগে একদিনে ৭ জনের মৃত্যু বীর মুক্তিযোদ্ধা শহিদুল আলম মন্টুকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সরকার দেশে আন্তর্জাতিক মানের ভ্যাকসিন ইনষ্টিটিউট প্রতিষ্ঠা করবে : প্রধানমন্ত্রী স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনে অঙ্গীকার পুনর্ব্যক্ত রাষ্ট্রপতির করোনা সংক্রমণ বৃদ্ধি পেলে দ্রুত কার্যকরী পদক্ষেপ গ্রহণ করতে হবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী বিএনপি’র মুখে দুর্নীতি বিরোধী বক্তব্য ভুতের মুখে রাম নাম : ওবায়দুল কাদের
  • আপডেট টাইম : 05/06/2021 10:24 PM
  • 22 বার পঠিত

দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘন্টায় ৪৩ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে এ রোগে নতুন করে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৪৪৭ জন। সুস্থ হয়েছেন ১ হাজার ৬৬৭ জন। ২৪ ঘন্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে পুরুষ ৩০ ও নারী ১৩ জন।
গতকালের চেয়ে আজ ৯ জন বেশি মারা গেছেন। গতকাল ৩৪ জনের মৃত্যু হয়েছিল। এখন পর্যন্ত দেশে করোনা মহামারিতে মারা গেছে ১২ হাজার ৮০১ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৫৮ শতাংশ। গত ৩০ মে থেকে মৃত্যুর একই হার বিদ্যমান রয়েছে।
গত ২৪ ঘন্টায় মৃত্যুবরণকারীদের বয়স বিশ্লেষণে দেখা যায়, শূন্য থেকে ১০ বছরের মধ্যে ১ জন, ২১ থেকে ৩০ বছর বয়সী ১ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ৫ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ২ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ১৩ জন এবং ষাটোর্ধ ২১ জন রয়েছেন। মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা ও রাজশাহী বিভাগে ১২ জন করে, চট্টগ্রাম বিভাগে ৮ জন, খুলনা বিভাগে ৫ জন, সিলেট বিভাগে ১ জন, রংপুরে ৩ জন এবং ময়মনসিংহ বিভাগে ২ জন রয়েছেন।
আজ স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত এক সপ্তাহে নমুনা পরীক্ষা বেড়েছে ৮ দশমিক ৭১ শতাংশ, শনাক্ত বেড়েছে ২৩ দশমিক ৪৮ শতাংশ, সুস্থতা বেড়েছে ৫৭ দশমিক ৯১ শতাংশ এবং মৃত্যু বেড়েছে ২৫ দশমিক ৩৭ শতাংশ।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘন্টায় ১৩ হাজার ১১৫ জনের নমুনা পরীক্ষায় ১ হাজার ৪৪৭ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। গতকাল ১৮ হাজার ১৫১ জনের নমুনা পরীক্ষায় ১ হাজার ৮৮৭ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছিল। দেশে গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১১ দশমিক ০৩ শতাংশ। আগের দিন এই হার ছিল ১০ দশমিক ৪০ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার দশমিক ৬৩ শতাংশ বেশি।
স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৬০ লাখ ৩৪ হাজার ২৬০ জনের নমুনা পরীক্ষায় ৮ লাখ ৯ হাজার ৩১৪ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার ৪৪ লাখ ২ হাজার ৪০৬টি হয়েছে সরকারি এবং ১৬ লাখ ৩১ হাজার ৮৫৪টি হয়েছে বেসরকারি ব্যবস্থাপনায়। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৪১ শতাংশ। গতকাল পর্যন্ত শনাক্তের হার ছিল ১৩ দশমিক ৪২ শতাংশ।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ১ হাজার ৬৬৭ জন। গতকাল সুস্থ হয়েছিলেন ১ হাজার ৮৮৭ জন। গতকালে চেয়ে আজ ২২০ জন কম সুস্থ হয়েছেন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৭ লাখ ৪৯ হাজার ৪২৫ জন। আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯২ দশমিক ৬০ শতাংশ। গতকাল সুস্থতার হার ছিল ৯২ দশমিক ৫৬ শতাংশ। গতকালের চেয়ে আজ দশমিক ০৪ শতাংশ বেশি সুস্থ হয়েছেন।
বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১২ হাজার ৭৬৬ জনের। আগের দিন নমুনা সংগ্রহ করা হয়েছিল ১৮ হাজার ৪৫৯ জনের। গতকালের চেয়ে আজ ৫ হাজার ৬৯৩টি নমুনা কম সংগ্রহ হয়েছে। গত ২৪ ঘন্টায় দেশের সরকারি ৪২৭টি ও বেসরকারি ৮২টিসহ ৫০৯টি পরীক্ষাগারে (এন্টিজেন টেস্টসহ) নমুনা পরীক্ষা হয়েছে ১৩ হাজার ১১৫ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ১৮ হাজার ১৫১ জনের। গতকালের চেয়ে আজ ৫ হাজার ৩৬টি নমুনা কম পরীক্ষা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...