Logo
×
ব্রেকিং নিউজ :
ডাচ-বাংলার সার্ভার সংযোগ পরিবর্তন করে ২ কোটি ৫৭ লাখ টাকা আত্মসাৎ : গ্রেফতার ৪ রিজার্ভ থেকে ঋণ দিয়ে বাড়তি আয়, মন্দ নয় : অর্থমন্ত্রী নিপুণ রায়কে হাইকোর্টের জামিন জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স প্রথম বর্ষের শিক্ষার্থীদের শর্তসাপেক্ষে প্রমোশন করোনায় সিলেট বিভাগে একদিনে ৭ জনের মৃত্যু বীর মুক্তিযোদ্ধা শহিদুল আলম মন্টুকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সরকার দেশে আন্তর্জাতিক মানের ভ্যাকসিন ইনষ্টিটিউট প্রতিষ্ঠা করবে : প্রধানমন্ত্রী স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনে অঙ্গীকার পুনর্ব্যক্ত রাষ্ট্রপতির করোনা সংক্রমণ বৃদ্ধি পেলে দ্রুত কার্যকরী পদক্ষেপ গ্রহণ করতে হবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী বিএনপি’র মুখে দুর্নীতি বিরোধী বক্তব্য ভুতের মুখে রাম নাম : ওবায়দুল কাদের
  • আপডেট টাইম : 06/06/2021 09:22 PM
  • 31 বার পঠিত

দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘন্টায় আরও ৩৮ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে এ রোগে নতুন করে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৬৭৬ জন। সুস্থ হয়েছেন ১ হাজার ৮৯৭ জন। ২৪ ঘন্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে পুরুষ ২৫ ও নারী ১৩ জন।
গতকালের চেয়ে আজ ৫ জন কম মারা গেছেন। গতকাল ৪৩ জনের মৃত্যু হয়েছিল। এখন পর্যন্ত দেশে করোনা মহামারিতে মারা গেছে ১২ হাজার ৮৩৯ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৫৮ শতাংশ। গত ৩০ মে থেকে মৃত্যুর একই হার বিদ্যমান রয়েছে।
গত ২৪ ঘন্টায় মৃত্যুবরণকারীদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ২১ থেকে ৩০ বছর বয়সী ১ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ৩ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ২ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ৯ জন এবং ষাটোর্ধ ২৩ জন রয়েছেন। মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা ও রাজশাহী বিভাগে ৪ জন করে, চট্টগ্রাম বিভাগে ১২ জন, খুলনা বিভাগে ৬ জন, বরিশাল বিভাগে ১ জন, সিলেট ও ময়মনসিংহ বিভাগে ৩ জন করে এবং রংপুরে ৫ জন রয়েছেন।
আজ স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
এতে জানানো হয়, গত ২৪ ঘন্টায় ১৫ হাজার ৬১৩ জনের নমুনা পরীক্ষায় ১ হাজার ৬৭৬ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। গতকাল ১৩ হাজার ১১৫ জনের নমুনা পরীক্ষায় ১ হাজার ৪৪৭ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছিল। দেশে গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১০ দশমিক ৭৩ শতাংশ। আগের দিন এই হার ছিল ১১ দশমিক ০৩ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার দশমিক ৩ শতাংশ কম।
স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৬০ লাখ ৪৯ হাজার ৮৭৩ জনের নমুনা পরীক্ষায় ৮ লাখ ১০ হাজার ৯৯০ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার ৪৪ লাখ ১২ হাজার ৭৩১টি হয়েছে সরকারি এবং ১৬ লাখ ৩৭ হাজার ১৪২টি হয়েছে বেসরকারি ব্যবস্থাপনায়। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৪১ শতাংশ। গতকাল পর্যন্ত শনাক্তের হার ছিল ১৩ দশমিক ৪১ শতাংশ।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ১ হাজার ৮৯৭ জন। গতকাল সুস্থ হয়েছিলেন ১ হাজার ৬৬৭ জন। গতকালের চেয়ে আজ ২৩০ জন বেশি সুস্থ হয়েছেন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৭ লাখ ৫১ হাজার ৩২২ জন। আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯২ দশমিক ৬৪ শতাংশ। গতকাল সুস্থতার হার ছিল ৯২ দশমিক ৬০ শতাংশ। গতকালের চেয়ে আজ দশমিক ০৪ শতাংশ বেশি সুস্থ হয়েছেন।
বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৫ হাজার ৫২৯ জনের। আগের দিন নমুনা সংগ্রহ করা হয়েছিল ১২ হাজার ৭৬৬ জনের। গতকালের চেয়ে আজ ২ হাজার ৭৬৩টি নমুনা বেশি সংগ্রহ হয়েছে। গত ২৪ ঘন্টায় দেশের সরকারি ৪২৭টি ও বেসরকারি ৮২টিসহ ৫০৯টি পরীক্ষাগারে (এন্টিজেন টেস্টসহ) নমুনা পরীক্ষা হয়েছে ১৬ হাজার ৬১৩ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ১৩ হাজার ১১৫ জনের। গতকালের চেয়ে আজ ২ হাজার ৪৯৮টি নমুনা বেশি পরীক্ষা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...