×
ব্রেকিং নিউজ :
হার্ভার্ড লাইব্রেরি বই বাঁধাই থেকে মানুষের চামড়া অপসারণ দক্ষতার সাথে দ্রুত কাজ করার তাগিদ গণপূর্তমন্ত্রীর গোপালগঞ্জে মুকসুদপুরে অভিযোগ প্রতিকার বিষয়ক সমন্বয় সভা নড়াইলে দুস্থদের মাঝে বিনামূল্যে ছাগল বিতরণ বিলাইছড়িতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন আওয়ামীলীগ নেতৃবৃন্দ পিরোজপুরে ঈদ-উল ফিতরে ৩ লক্ষ দরিদ্র মানুষ পাচ্ছে ৯০৯ মেট্রিক টন চাল প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসি এলিট প্যানেলে অন্তর্ভুক্ত হলেন সৈকত রেলমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্কের ভিত্তি স্থাপনে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির
  • প্রকাশিত : ২০২১-০৬-০৮
  • ৬০১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

প্রেসিডেন্ট জো বাইডেন ইউক্রেনের ভূখন্ডগত অখন্ডতা রক্ষার জন্য সোমবার যুক্তরাষ্ট্রের সমর্থন পুনর্নিশ্চিত করেছেন এবং দেশটির প্রেসিডেন্ট ভলোদিমির জেলানস্কিকে হোয়াইট হাউসে আমন্ত্রণ জানিয়েছেন। রাশিয়া তাদের সীমান্তে সৈন্য জড়ো করার পর বাইডেন এ সমর্থনের কথা ব্যক্ত করলেন। খবর এএফপি’র।
যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জ্যাক সুলিভান সাংবাদিকদের বলেন, বাইডেন জেলানস্কির সঙ্গে টেলিফোনে কথা বলেছেন এবং তিনি এই গ্রীস্মে হোয়াইট হাউসে তাকে স্বাগত জানানোর অপেক্ষায় রয়েছেন।
আগামী সপ্তাহে জেনেভায় রাশিয়ার প্রেসিডেন্ট ভøাদিমির পুতিনের সাথে বাইডেনের সম্মেলনের প্রাক্কালে ইউক্রেনের প্রতি সমর্থন জানানোর লক্ষ্যে ইউক্রেনের প্রেসিডেন্টকে জুলাইয়ে ওয়াশিংটন সফরের এ আমন্ত্রণ জানানো হয়।
হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি জেন পিসাকি জানান, এ দুই নেতা দেশ দু’টির অভ্যন্তরীণ মূল্যবোধ শেয়ার করা এবং ইউক্রেনের ইউরো-আটলান্টিক আকাঙ্খার বিষয় নিয়ে আলোচনা করেন।
তিনি বলেন, বাইডেন ডনবাস ও ক্রিমিয়ায় রাশিয়ার চলমান আগ্রাসনের মুখে ইউক্রেনের সার্বভৌমত্ব ও ভূখন্ডগত অখন্ডতা রক্ষার ব্যাপারে যুক্তরাষ্ট্রের অবিচল প্রতিশ্রুতির কথা পুনর্ব্যক্ত করেন।
এক বিবৃতিতে প্রেসিডেন্ট জেলানস্কি বাইডেনের আমন্ত্রণ গ্রহণের কথা জানিয়েছেন।
তিনি বলেন, তাদের ফোনালাপের সময় বাইডেন ন্যাটোতে ইউক্রেনের যোগ দেয়ার উপায় বের করার জন্য ফের সমর্থন জানানোর কথা ব্যক্ত করেন।
ইউক্রেনকে ৯ লাখ ডোজ কোভিড-১৯ ভ্যাকসিন সরবরাহে যুক্তরাষ্ট্র পরিকল্পনা গ্রহণ করায় কৃতজ্ঞতা প্রকাশ করেন জেলানস্কি ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat