Logo
×
ব্রেকিং নিউজ :
ডাচ-বাংলার সার্ভার সংযোগ পরিবর্তন করে ২ কোটি ৫৭ লাখ টাকা আত্মসাৎ : গ্রেফতার ৪ রিজার্ভ থেকে ঋণ দিয়ে বাড়তি আয়, মন্দ নয় : অর্থমন্ত্রী নিপুণ রায়কে হাইকোর্টের জামিন জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স প্রথম বর্ষের শিক্ষার্থীদের শর্তসাপেক্ষে প্রমোশন করোনায় সিলেট বিভাগে একদিনে ৭ জনের মৃত্যু বীর মুক্তিযোদ্ধা শহিদুল আলম মন্টুকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সরকার দেশে আন্তর্জাতিক মানের ভ্যাকসিন ইনষ্টিটিউট প্রতিষ্ঠা করবে : প্রধানমন্ত্রী স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনে অঙ্গীকার পুনর্ব্যক্ত রাষ্ট্রপতির করোনা সংক্রমণ বৃদ্ধি পেলে দ্রুত কার্যকরী পদক্ষেপ গ্রহণ করতে হবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী বিএনপি’র মুখে দুর্নীতি বিরোধী বক্তব্য ভুতের মুখে রাম নাম : ওবায়দুল কাদের
  • আপডেট টাইম : 09/06/2021 10:01 PM
  • 49 বার পঠিত

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় পাঁচ ইউনিয়নের গৃহহীন ৩০ পরিবার প্রধানমন্ত্রীর উপহার আধাপাকা বসতঘর পাচ্ছেন । এরই মধ্যে বসতঘরগুলোর নির্মাণ কাজ প্রায় শেষের দিকে।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন( পি আই ও) অফিস সুত্রে জানা গেছে উপজেলার পাঁচটি ইউনিয়নের মধ্যে পঞ্চক্রোশী ইউনিয়নে ভূমিহীন গৃহহীন ১৬ পরিবার , দুর্গানগরে ৩ পরিবার, কয়ড়া ১ পরিবার, বড়হর ৩ পরিবার ও বাঙ্গালা ইউনিয়নে ৭ পরিবার এ বসতঘর পাচ্ছেন । মুজিব শত বর্ষে ভূমিহীন গৃহহীন ওই পরিবারগুলোকে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে বসতঘরগুলো দেওয়া হচ্ছে ।
পঞ্চক্রোশী ইউনিয়নের চর কালিগঞ্জে ফুলঝোড় নদীর পূর্ব পাড়ে সরকারী খাস জায়গায় একই সারিতে পাশাপাশি ইটের গাঁথুনির উপর লাল রং এর টিনের ছাউনিতে বসতঘর নির্মান করা হয়েছে । একই এলাকায় আরো আটটি বসতঘর নির্মান কাজ একেবারে শেষ হয়েছে। এলাকার গৃহহীন নুরজাহান একটি বসতঘর পাবেন। তার বসতঘরটির নির্মাণ এবং রংয়ের কাজ পুরোপুরি শেষ হয়েছে। প্রতিবেদককে গৃহবধু নুরজাহান বলেন তিনি প্রধানমন্ত্রীর উপহার হিসেবে একটি ঘর পাচ্ছেন বলে জীবনের সবচেয়ে বেশী খুশী হয়েছেন।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার ইঞ্জিনিয়ার মাহবুবুর রহমান ভুইয়া জানান , বিভিন্ন ভাবে যাচাই বাছাই করে প্রকৃত ভুমিহীন গৃহহীন পরিবারগুলোকেই প্রধানমন্ত্রীর উপহারের বসতঘরগুলো দেওয়া হচ্ছে । আগামী ক'দিনের মধ্যে সবগুলো ঘরের কাজ পুরোপুরি শেষ হবে। প্রধানমন্ত্রী সারা ীদেশের উপহারের বসতঘরগুলো একযোগে উদ্বোধন করবেন। সেদিনই উল্লাপাড়ার ৩০ পরিবারকে উপহারের বসতঘর দিয়ে দেওয়া হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...