×
ব্রেকিং নিউজ :
স্বাধীনতার ইতিহাসে মুজিবনগর সরকারের গুরুত্ব অপরিসীম : বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রী নীলফামারীতে গোপন বৈঠককালে জামায়াতের তিন নেতা গ্রেপ্তার রবীন্দ্রনাথ বর্তমানে বিশ্বে আরো বেশি প্রাসঙ্গিক হয়ে উঠেছে : অর্থ প্রতিমন্ত্রী হাবিবের সেঞ্চুরিতে সুপার লিগের টিকিট পেল গাজী গ্রুপ টাঙ্গাইলে সম্প্রসারিত হয়েছে আদা ও হলুদ চাষের জমি গোপালগঞ্জে ৬ হাজার ৭২০ হেক্টর জমিতে বোনা আমন আবাদের লক্ষ্যমাত্রা হালদা থেকে বালু উত্তোলন, ৪ জনের কারাদন্ড নড়াইলে বরেণ্য চিত্রশিল্পীদের নিয়ে আর্ট ক্যাম্প চট্টগ্রামে আন্তর্জাতিক উইম্যান এসএমই এক্সপো শুরু হচ্ছে খেলাধুলায় অংশগ্রহণ শিশুদের শারীরিক ও মানসিক বিকাশের ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী
  • প্রকাশিত : ২০২১-০৬-১২
  • ৫৭২ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার লিগ টি-টুয়েন্টি ক্রিকেটের সপ্তম রাউন্ডের ম্যাচে প্রথমে স্টাম্পে লাথি মেরে এবং পরে স্টাম্প ছুঁড়ে মেরে চার ম্যাচ নিষিদ্ধ হতে পারেন বাংলাদেশ ক্রিকেট দলের অলরাউন্ডার সাকিব আল হাসান।
মোহামেডান স্পোর্টিং ক্লাবের ক্রিকেট কমিটির চেয়ারম্যান মাসুদুজ্জামান জানান, আম্পায়ার কমিটি সাকিবের বিপক্ষে চার ম্যাচের নিষেধাজ্ঞার সুপারিশ করেছে।
আজ সংবাদমাধ্যমকে মাসুদুজ্জামান বলেন, ‘এখন পর্যন্ত আমরা কোনও আনুষ্ঠানিক চিঠি পাইনি। তবে আমরা জানতে পেরেছি যে আম্পায়ার কমিটি চার ম্যাচের নিষেধাজ্ঞার সুপারিশ করেছে।’
তিনি আরও নিশ্চিত করেন, তারা বোর্ডের কাছে আবেদন করবেন এবং সাকিব কেন এটি করেছেন, সেটি গভীরভাবে খুঁটিয়ে দেখার জন্য অনুরোধ করবেন।
তিনি বলেন, ‘যে ঘটনাটি ঘটেছে তা গ্রহণযোগ্য নয়। তবে সাকিবের মতো খেলোয়াড় কেন এটি করলো, তা সঠিকভাবে তদন্ত করা উচিত। আমরা বোর্ডের কাছে আবেদন করবো এবং তাদের জিজ্ঞাসা করবো তারা অবশ্যই বিষয়টি খতিয়ে দেখবে।’
চিরপ্রতিনদ্বন্দি আবাহনীর বিপক্ষে ভালো অবস্থায় থাকার পরও ম্যাচ চলাকালীন দু’বার মেজাজ হারান সাকিব। প্রথমে ব্যাট করে ৬ উইকেটে ১৪৫ রান করে মোহামেডান। এরপর ২১ রানের মধ্যে আবাহনীর ৩ উইকেট তুলে নিয়েছিলো মোহামেডান।
তবে আবাহনীর ইনিংসে প্রতিপক্ষে অধিনায়ক মুশফিকুর রহিমের বিপক্ষে এলবিডব্লুর আবেদন আম্পায়ার ইমরান পারভেজ নাকচ করে দিলে, মেজাজ হারিয়ে স্টাম্পে লাথি মারেন সাকিব।
পরের ওভারে বৃষ্টির কারনে আম্পায়াররা ম্যাচ বন্ধ রাখার সিদ্বান্ত নিলে, আবারো মেজাজ হারান সাকিব। নন-স্ট্রাইক প্রান্তে তেড়ে এসে তিনটি স্টাম্পই তুলে ছুঁড়ে মারেন তিনি। পরে স্টাম্প ঠিক করেছিলেন।
পরে ড্রেসিংরুমে যাবার সময় আবাহনীর কোচ ও বিসিবির পরিচালক খালেদ মাহমুদ সুজনের সাথে তর্ক-বিতর্কে জড়ান সাকিব। তবে পরিস্থিতি নিয়ন্ত্রনের বাইরে চলে যাবার আগে উভয় দলের খেলোয়াড় এবং কর্মকর্তারা তাকে শান্ত করেন।
পরে খেলাটি আবার শুরুর আগে আবাহনীর ড্রেসিংরুমে গিয়ে বিষয়টি সমাধান করেন সাকিব।
আর ম্যাচের পর নিজের অফিসিয়াল ফেসবুক পেইজে একটি বিবৃতি দিয়ে ভক্তদের কাছে ক্ষমাও চান সাকিব। অনুতপ্ত হয়ে তিনি লিখেন, ‘প্রিয় ভক্ত ও অনুসারীরা, আমি ক্ষমা চাচ্ছি, আমার মেজাজ হারানোর জন্য এবং ম্যাচটা সবার জন্য শেষ করে দেওয়ায়, বিশেষত যারা ঘরে থেকে খেলাটা দেখছিলেন। আমার মতো একজন অভিজ্ঞ খেলোয়াড়ের এভাবে প্রতিক্রিয়া দেখানো ঠিক হয়নি।’
‘কিন্তু মাঝেমধ্যে কিছু-কিছু মতবিরোধে দুর্ভাগ্যজনকভাবে এটা ঘটে যায়। আমি আমার দল, ম্যানেজমেন্ট, টুর্নামেন্ট অফিসিয়াল এবং আয়োজক কমিটির কাছে এই মানবীয় ভুলের জন্য ক্ষমা চাইছি। আশা করছি, ভবিষ্যতে এটার পুনরাবৃত্তি হবে না। ধন্যবাদ এবং সবার জন্য ভালোবাসা।’
এর আগে চলমান ডিপিএল চলাকালীন জৈব-সুরক্ষা বলয়ের নিয়ম লঙ্ঘন করা সত্ত্বেও সাধারণ সতর্ক বার্তা পেয়েছিলেন সাকিব। কারণ বিসিবি ইনডোর অনুশীলন মাঠে ব্যক্তিগত প্রশিক্ষণে নিজের ক্রিকেট একাডেমি থেকে দু’জন অতিরিক্ত নেট বোলারকে ব্যবহার করেছেন সাকিব।
বিতর্কের জন্ম এই প্রথম দেননি সাকিব। টিভিতে অশ্লীল অঙ্গভঙ্গি করার কারনে ২০১৪ সালে ছয় মাসের জন্য নিষিদ্ধ হয়েছিলেন সাকিব। এছাড়াও স্টেডিয়ামের দর্শকদের মারধর এবং ছাড়পত্র ছাড়া ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে খেলতে ওয়েস্ট ইন্ডিজের যাবার মত কার্যকলাপও করেছিলেন তিনি।
২০১৯ সালে আইসিসি কর্তৃক নিষেধাজ্ঞাও পান সাকিব। জুয়াড়ির তথ্য গোপন করার কারনে তাকে এক বছরের জন্য নিষিদ্ধ করেছিলো আইসিসি। এ বছর শুরুর দিকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ দিয়ে আবারো জাতীয় দলের জার্সিতে খেলতে নামেন সাকিব।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat