Logo
×
ব্রেকিং নিউজ :
দেবীদ্বারে ১৬টি মামলায় ৯ হাজার টাকা জরিমানা আদায় করোনা বৃদ্ধি।। আইসল্যান্ডে ফের কোভিড সংক্রান্ত বিধিনিষেধ আরোপ স্থিতিশীলতার লক্ষ্যে নতুন করে আলোচনায় বসবে যুক্তরাষ্ট্র ও রাশিয়া বিশ্ব নেতৃবৃন্দ ও আন্তর্জাতিক সংস্থার প্রতি শিশুর উন্নয়নে একসাথে কাজ করার আহবান প্রতিমন্ত্রী ইন্দিরার লকডাউনে হাইকোর্ট ও অধঃস্তন আদালতে বিচারিক কার্যক্রম চলবে চট্টগ্রামে করোনাভাইরাসে ৬ জনের মৃত্যু মার্কিন সামরিক বিমানের ভেনিজুয়েলার আকাশসীমা লংঘন ল্যাটিন আমেরিকা ও ক্যারিবীয় অঞ্চলে করোনার সংক্রমণ ৪ কোটি ছাড়ালো আফগানিস্তান থেকে মার্কিন সেনা প্রত্যাহার : প্রথম ভারতে সফরে যাচ্ছেন ব্লিনকেন একুশে পদক জয়ী গণসঙ্গীত শিল্পী ফকির আলমগীর আর নেই
  • আপডেট টাইম : 16/06/2021 10:43 PM
  • 50 বার পঠিত

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, যেখানেই করোনা সংক্রমণ বৃদ্ধি পাবে, সেখানেই দ্রুত কার্যকরী পদক্ষেপ গ্রহণ করতে হবে।
আজ বুধবার খুলনা জেলা প্রশাসন আয়োজিত করোনাকালীন এবং করোনা পরবর্তী সময়ের জন্য জনগণের অক্সিজেন সরবরাহ নিশ্চিতকল্পে অক্সিজেন সিলিন্ডার ব্যাংক, হাইফ্লো ন্যাসাল ক্যানুলা ও ২০ শয্যা বিশিষ্ট আইসিইউ সুবিধার ভিত্তিমূল নিশ্চিতকরণ প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে ভার্চুয়াল কনফারেন্সের মাধ্যমে বক্তৃতাকালে তিনি একথা বলেন।
ফরহাদ হোসেন বলেন, সম্প্রতিক সময়ে বিভিন্ন মহানগরীর বাইরে বিশেষ করে সীমান্তবর্তী জেলা সমূহে করোনা সংক্রমণ দ্রুত বৃদ্ধি পাচ্ছে। এ ধরনের পরিস্থিতিতে যেখানে সংক্রমণ হার বৃদ্ধি পাবে সেখানে দ্রুত কার্যকর ব্যবস্থা গ্রহণ করতে হবে। যে সমস্ত এলাকা উচ্চ ঝুঁকি সম্পন্ন সেসব এলাকায় জেলা প্রশাসকগণ স্থানীয় জনপ্রতিনিধিসহ কারিগরি কমিটির সঙ্গে আলোচনা করে সংক্রমণ রোধে লকডাউনসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন।
তিনি বলেন, করোনা সংক্রমণ সঠিকভাবে মোকাবেলায় সরকারি কর্মচারীরা প্রশংসনীয় ভূমিকা পালন করে আসছেন। চলমান পরিস্থিতিতেও তাদেরকে নিষ্ঠা ও আন্তরিকতার সাথে কাজ করে যেতে হবে।
ফরহাদ হোসেন বলেন, যে সকল এলাকায় কঠোর বিধিনিষেধ আরোপ করা হয়েছে সেসব এলাকার জনগণ যেন দুর্ভোগের শিকার না হয় সে জন্য সরকারের পক্ষ থেকে পর্যাপ্ত সহায়তা প্রদান করা হয়েছে। তাই, জনগণ যেন অযথা স্বাস্থ্য বিধি ভঙ্গ না করে কিংবা জনসমাবেশ না ঘটায় সে বিষয়টি কঠোরভাবে বাস্তবায়ন করতে প্রশাসনকে তৎপর থাকতে হবে।
খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে সমন্বয় ও সংস্কার বিভাগের সচিব মো: কামাল হোসেন, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...