Logo
×
ব্রেকিং নিউজ :
হোয়াটসঅ্যাপ ও ফেসবুকের বিকল্প আসছে বাংলাদেশে রাষ্ট্রীয় মর্যাদায় চিরনিদ্রায় শায়িত হলেন কিংবদন্তি গণসংগীতশিল্পী ও মুক্তিযোদ্ধা ফকির আলমগীর দেবীদ্বারে ১৬টি মামলায় ৯ হাজার টাকা জরিমানা আদায় করোনা বৃদ্ধি।। আইসল্যান্ডে ফের কোভিড সংক্রান্ত বিধিনিষেধ আরোপ স্থিতিশীলতার লক্ষ্যে নতুন করে আলোচনায় বসবে যুক্তরাষ্ট্র ও রাশিয়া বিশ্ব নেতৃবৃন্দ ও আন্তর্জাতিক সংস্থার প্রতি শিশুর উন্নয়নে একসাথে কাজ করার আহবান প্রতিমন্ত্রী ইন্দিরার লকডাউনে হাইকোর্ট ও অধঃস্তন আদালতে বিচারিক কার্যক্রম চলবে চট্টগ্রামে করোনাভাইরাসে ৬ জনের মৃত্যু মার্কিন সামরিক বিমানের ভেনিজুয়েলার আকাশসীমা লংঘন ল্যাটিন আমেরিকা ও ক্যারিবীয় অঞ্চলে করোনার সংক্রমণ ৪ কোটি ছাড়ালো
  • আপডেট টাইম : 18/07/2021 09:41 PM
  • 25 বার পঠিত

পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন তেল সমৃদ্ধ কুয়েতে বাংলাদেশের ব্যবসায়ীদের জন্য আরো অনুকূল পরিবেশ সৃষ্টির জন্য ‘সাউথ- সাউথ ফিন্যান্স ডেভলপমেন্ট’ ফোরাম গঠনের জন্য কুয়েতের প্রতি আহবান জানিয়েছেন।
শুক্রবার তাসখন্দে ‘মধ্য ও দক্ষিণ এশিয়া: আঞ্চলিক যোগাযোগ, চ্যালেঞ্জ ও সম্ভাবনা’ শীর্ষক আন্তর্জাতিক সম্মেলনের ফাঁকে কুয়েতের পররাষ্ট্রমন্ত্রী শেখ ড. আহমেদ নাসের আল-মোহাম্মদ আল-সাবাহ’র সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠককালে তিনি এ অনুরোধ জানান। পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এ কথা জানানো হয়। 
বৈঠকে ড. মোমেন আরো বেশী সংখ্যক বাংলাদেশী দক্ষ কর্মী নিয়োগের জন্য কুয়েতের প্রতি আহবান জানান। এছাড়াও তিনি সেখানে বাংলাদেশের শান্তিরক্ষা সেনাদের অবস্থান অব্যাহত রাখার আশ্বাস দেন।  
বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী কুয়েত উন্নয়ন তহবিলের আওতায় ঢাকাকে সহায়তা করার প্রস্তাব দেন।
রোহিঙ্গাদের মিয়ানমারে প্রত্যাবাসনের জন্য মানবাধিকার কমিশনের প্রস্তাবে সমর্থন জানানোর জন্য ড. মোমেন কুয়েত সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। 
বাংলাদেশ ও কুয়েতের মধ্যে বিদ্যমান দ্বিপাক্ষিক সহযোগিতা যে পর্যায়ে বিরাজ করছে তাতে উভয় মন্ত্রীই সন্তোষ প্রকাশ করেন। 
কুয়েতের পররাষ্ট্রমন্ত্রী দুই দেশের সম্পর্ক পর্যালোচনা করার এবং পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ে একটি যৌথ কমিটি গঠনের প্রস্তাব দেন।
তিনি ভ্রাতৃপ্রতীম দুটি দেশের স্বাস্থ্য প্রতিষ্ঠান, খাদ্য নিরাপত্তা, শিক্ষা, তথ্যপ্রযুক্তি এবং সাইবার নিরাপত্তা জোরদার করতে বাংলাদেশের সহায়তা ও সহযোগিতা চেয়েছেন। 
করোনা মহামারি পরিস্থিতির উন্নতি হলে দুই নেতা পরস্পরের দেশ সফর করারও ইচ্ছা প্রকাশ করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...