Logo
×
ব্রেকিং নিউজ :
জীবনের সুরক্ষায় জনস্বার্থে শেখ হাসিনা সরকার কঠোর বিধিনিষেধের সিদ্ধান্ত নিয়েছে : ওবায়দুল কাদের শোক মাসের কর্মসূচি সীমিত পরিসরে পালনের সিদ্ধান্ত আওয়ামী লীগের ফকির আলমগীরের চলে যাওয়া এক কিংবদন্তির প্রস্থান : শহীদ মিনারে তথ্য ও সম্প্রচার মন্ত্রী কঠোর বিধি নিষেধের দ্বিতীয় দিন চলছে হোয়াটসঅ্যাপ ও ফেসবুকের বিকল্প আসছে বাংলাদেশে রাষ্ট্রীয় মর্যাদায় চিরনিদ্রায় শায়িত হলেন কিংবদন্তি গণসংগীতশিল্পী ও মুক্তিযোদ্ধা ফকির আলমগীর দেবীদ্বারে ১৬টি মামলায় ৯ হাজার টাকা জরিমানা আদায় করোনা বৃদ্ধি।। আইসল্যান্ডে ফের কোভিড সংক্রান্ত বিধিনিষেধ আরোপ স্থিতিশীলতার লক্ষ্যে নতুন করে আলোচনায় বসবে যুক্তরাষ্ট্র ও রাশিয়া বিশ্ব নেতৃবৃন্দ ও আন্তর্জাতিক সংস্থার প্রতি শিশুর উন্নয়নে একসাথে কাজ করার আহবান প্রতিমন্ত্রী ইন্দিরার
  • আপডেট টাইম : 20/07/2021 09:37 PM
  • 29 বার পঠিত

বৃটেন বাংলাদেশসহ উন্নয়নশীল দেশগুলোর সাথে বাণিজ্য বৃদ্ধি এবং একই সাথে বিশ ¦জুড়ে কর্মসংস্থান সৃষ্টি ও প্রবৃদ্ধি বৃদ্ধিতে সহায়তা করার লক্ষ্যে একটি বাণিজ্য প্রকল্পের (ইউকে ডেভলপিং কান্ট্রিস ট্রেডিং) প্রস্তাব করেছে। 
যুক্তরাজ্য নতুন বাণিজ্য বিধিমালার ওপর একটি পরামর্শ কার্যক্রম শুরু করেছে। এই পরামর্শ কার্মকান্ড দারিদ্র থেকে বেরিয়ে আসতে উন্নয়নশীল দেশগুলেকে সহায়তা করবে এবং একই সাথে ব্রিটেনের ব্যবসা এবং ভোক্তাদের সহায়তা করবে।বৃটিশ হাইকমিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এ খবর জানানো হয়। 
প্রস্তাবিত প্রকল্পটি বাংলাদেশসহ ৭০ টি দেশকে যুক্তরাজ্যে তাদের রফতানি বৈচিত্র আনতেএবং তাদের অর্থনীতি বিকাশে সুযোগ করে দেবে। 
যুক্তরাজ্যের আন্তর্জাতিক ট্রেড সেক্রেটারি লিসট্রাস বলেন, “বাংলাদেশ ও ভিয়েতনামের মতো দেশগুলো প্রমাণ করেছে বাণিজ্যের পথে জীবন যাত্রার মান উন্নয়ন সম্ভব এবং‘আমাদের নতুন উন্নয়নশীল দেশ’বাণিজ্য প্রকল্প অন্যদেরও একই কাজ করতে সহয়িতা করবে।”
যুক্তরাজ্যকে একটি স্বাধীন বাণিজ্যের দেশ হিসেবে উল্লেখ করে তিনি বলেন, আরো উদার, পুরো বাণিজ্যমুখী দৃষ্টিভঙ্গি গ্রহন কওে আমাদেও কাছে অন্যভাবে কাজ করার বিশাল সুযোগ রয়েছে। যা প্রবৃদ্ধি ও সম্ভাবনাকে এগিয়ে নেবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...