Logo
×
ব্রেকিং নিউজ :
জীবনের সুরক্ষায় জনস্বার্থে শেখ হাসিনা সরকার কঠোর বিধিনিষেধের সিদ্ধান্ত নিয়েছে : ওবায়দুল কাদের শোক মাসের কর্মসূচি সীমিত পরিসরে পালনের সিদ্ধান্ত আওয়ামী লীগের ফকির আলমগীরের চলে যাওয়া এক কিংবদন্তির প্রস্থান : শহীদ মিনারে তথ্য ও সম্প্রচার মন্ত্রী কঠোর বিধি নিষেধের দ্বিতীয় দিন চলছে হোয়াটসঅ্যাপ ও ফেসবুকের বিকল্প আসছে বাংলাদেশে রাষ্ট্রীয় মর্যাদায় চিরনিদ্রায় শায়িত হলেন কিংবদন্তি গণসংগীতশিল্পী ও মুক্তিযোদ্ধা ফকির আলমগীর দেবীদ্বারে ১৬টি মামলায় ৯ হাজার টাকা জরিমানা আদায় করোনা বৃদ্ধি।। আইসল্যান্ডে ফের কোভিড সংক্রান্ত বিধিনিষেধ আরোপ স্থিতিশীলতার লক্ষ্যে নতুন করে আলোচনায় বসবে যুক্তরাষ্ট্র ও রাশিয়া বিশ্ব নেতৃবৃন্দ ও আন্তর্জাতিক সংস্থার প্রতি শিশুর উন্নয়নে একসাথে কাজ করার আহবান প্রতিমন্ত্রী ইন্দিরার
  • আপডেট টাইম : 21/07/2021 10:00 PM
  • 19 বার পঠিত

একের পর এক  রেকর্ড গড়েই চলছেন সাকিব আল হাসান।  তিনি যে ক্রমশ নিজেকে ছাড়িয়ে যাচ্ছেন। পৌঁছে যাচ্ছেন ক্রিকেট মহীরুহদের অনন্য উচ্চতায়। চলমান জিম্বাবুয়ে সিরিজেই গড়েছেন বেশ কয়েকটি রেকর্ড।
জিম্বাবুয়ের বিপক্ষে সদ্য সমাপ্ত ওডিআই সিরিজে ‘ম্যান অব দ্য সিরিজ’ নির্বাচিত হয়েছেন সাকিব আল হাসান। এর মধ্য দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে সর্বোচ্চ সংখ্যক সিরিজ সেরার পুরস্কার জয়ের তালিকায় তিন নম্বরে উঠে এসেছেন তিনি।
পুরুষ  ক্রিকেটে এখন পর্যন্ত  ১৫ বার সিরিজ সেরার পুরস্কার জিতেছেন বাংলাদেশি পোস্টার বয়। এ তালিকায় শীর্ষে আছেন ভারতীয় ক্রিকেট লিজেন্ড শচীন টেন্ডুলকার। তিনি সর্বোচ্চ ১৯ বার ম্যান অব দ্য সিরিজ নির্বাচিত হয়েছেন।
দ্বিতীয় স্থানে থাকা বিরাট কোহলি জিতেছেন ১৭ বার। এ তালিকায় সাকিবের পরেই অবস্থান করছেন ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা অলরাউন্ডার দক্ষিণ আফ্রিকার জক ক্যালিস। তিনি ১৪ বার এ পুরস্কার জয় করেছেন। শীর্ষ পাঁচে থাকা অন্যজন হলেন শ্রীলঙ্কান লিজেন্ড সনত জয়সুরিয়া।
ইতোমধ্যে টেন্ডুলকার,  ক্যালিস ও  জয়সুরিয়া আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। ফলে সাকিবের সামনে সুযোগ রয়েছে তালিকায় সবাইকে ছাড়িয়ে যাওয়ার।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...