×
ব্রেকিং নিউজ :
শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপি’কে অন্ধকারে ঠেলে দিয়েছে: ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে আইপিইউ অ্যাসেম্বলি শেষে দেশে ফিরেছেন স্পিকার আলেপ্পোর কাছে ইসরায়েলি হামলায় সিরিয়ার ৩৬ সৈন্য নিহত হার্ভার্ড লাইব্রেরি বই বাঁধাই থেকে মানুষের চামড়া অপসারণ দক্ষতার সাথে দ্রুত কাজ করার তাগিদ গণপূর্তমন্ত্রীর গোপালগঞ্জে মুকসুদপুরে অভিযোগ প্রতিকার বিষয়ক সমন্বয় সভা নড়াইলে দুস্থদের মাঝে বিনামূল্যে ছাগল বিতরণ বিলাইছড়িতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন আওয়ামীলীগ নেতৃবৃন্দ পিরোজপুরে ঈদ-উল ফিতরে ৩ লক্ষ দরিদ্র মানুষ পাচ্ছে ৯০৯ মেট্রিক টন চাল
  • প্রকাশিত : ২০২১-০৭-২৩
  • ১০৫৪ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘন্টায় ১৬৬ জনের মৃত্যু হয়েছে। গতকালের চেয়ে আজ ২১ জন কম মারা গেছেন। গতকাল ১৮৭ জন মারা গিয়েছিল। আজ মৃতদের মধ্যে পুরুষ ৯৫ ও নারী ৭১ জন। 
এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৮ হাজার ৮৫১ জনে। এদিকে আজ নতুন আক্রান্ত ৬ হাজার ৩৬৪ জন।
করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৬৪ শতাংশ। গতকালও মৃত্যুর একই হার ছিল। এখন পর্যন্ত যারা মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ১২ হাজার ৯৭১  জন, ৬৮ দশমিক ৮১ শতাংশ এবং নারী ৫ হাজার ৮৮০ জন, ৩১ দশমিক ১৯ শতাংশ।
আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘন্টায় মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ১১ থেকে ২০ বছর বয়সী ২ জন, ২১ থেকে ৩০ বছর বয়সী ৭ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ১৫ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ২৪ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ৩২ জন, ৪৯ থেকে ৭০ বছর বয়সী ৪৬ জন, ৭১ থেকে ৮০ বছর বয়সী ২৭ জন, ৮১ থেকে ৯০ বছর বয়সী ১০ জন এবং ৯১ থেকে ১০০ বছর বয়সী ৩ জন। মৃতদের মধ্যে ঢাকা বিভাগে সর্বোচ্চ ৬০ জন, চট্টগ্রাম ও খুলনা বিভাগে দ্বিতীয় সর্বোচ্চ ৩৩ জন করে, রাজশাহী বিভাগে ৭ জন, বরিশাল বিভাগে ১০ জন সিলেট বিভাগে ৮ জন, রংপুর বিভাগে ১২ জন এবং ময়মনসিংহ ৩ জন করে রয়েছেন। এদের মধ্যে ১২৩ জন সরকারি, ৩৯ জন বেসরকারি হাসপাতালে এবং ৪ জন বাসায় মারা গেছেন।
গত ২৪ ঘন্টায় ২০ হাজার ৪৯৩ জনের নমুনা পরীক্ষায় ৬ হাজার ৩৬৪ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। গতকাল ১১ হাজার ৪৮৬ জনের নমুনা পরীক্ষায় ৩ হাজার ৬৯৭ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছিল। গতকালের চেয়ে আজ ২ হাজার ৬৬৭ জন বেশি শনাক্ত হয়েছেন। 
বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ৩১ দশমিক ০৫ শতাংশ। আগের দিন এই হার ছিল ৩২ দশমিক ১৯ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার ১ দশমিক ১৪ শতাংশ কম। 
এদিকে ঢাকা জেলায় (মহানগরসহ) ২৪ ঘন্টায় ১০ হাজার ১৭৩ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছেন ২ হাজার ৮২৭ জন। ঢাকায় শনাক্তের হার ২৭ দশমিক ৭৮ শতাংশ। এই জেলায় গত ২৪ ঘন্টায় মারা গেছেন ২৭ জন।
স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৭৩ লাখ ৯৬ হাজার ৮৬৭ জনের নমুনা পরীক্ষায় ১১ লাখ ৪৬ হাজার ৫৬৪ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ পর্যন্ত মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের ১৫ দশমিক ৫০ শতাংশ।
স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৯ হাজার ৬ জন। গতকাল সুস্থ হয়েছিলেন ৮ হাজার ৫৬৬ জন। গতকালের চেয়ে আজ ৪৪০ জন বেশি সুস্থ হয়েছেন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৯ লাখ ৭৮ হাজার ৬১৬ জন। আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৫ দশমিক ৩৫ শতাংশ। গতকাল এই হার ছিল ৮৫ দশমিক ০৪ শতাংশ। গতকালের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ৩১ শতাংশ বেশি।
করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৯ হাজার ৭০৫ জনের। আগের দিন নমুনা সংগ্রহ করা হয়েছিল ১০ হাজার ৮৯৯ জনের। গতকালের চেয়ে আজ ৮ হাজার ৮০৬ টি নমুনা বেশি সংগ্রহ হয়েছে। গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষা হয়েছে ২০ হাজার ৪৯৩ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ১১ হাজার ৪৮৬ জনের। গতকালের চেয়ে আজ ৯ হাজার ৭ টি নমুনা বেশি পরীক্ষা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat