Logo
×
ব্রেকিং নিউজ :
দাখিল পরীক্ষা শুরু হবে ১৪ নভেম্বর বৈশ্বিক সুদৃঢ় খাদ্য ব্যবস্থা গড়ে তোলার পরামর্শ প্রধানমন্ত্রীর বিদেশগামী যাত্রীদের ২৫ সেপ্টেম্বর থেকে বিমানবন্দরে কোভিড টেস্ট করা যাবে : স্বাস্থ্যমন্ত্রী ভোক্তা প্রতারণা বন্ধে কার্যকর উপায় বের করতে বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনকে রাষ্ট্রপতির নির্দেশ বিশ্বে ‘ভ্যাকসিন বিভাজন’ দূর করার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি দেশের অগ্রযাত্রাকে থামিয়ে দিতে চায় : ওবায়দুল কাদের সাংবাদিকরা উন্নয়ন অগ্রগতির সহায়ক শক্তি : তথ্যমন্ত্রী ‘অতি জরুরি’ ভিত্তিতে রোহিঙ্গা প্রত্যাবাসন জোরদারের দাবি প্রধানমন্ত্রীর দেশে গত গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে শনাক্তের হার ও মৃতের সংখ্যা কমেছে বিজ্ঞান এবং সাহিত্যে নোবেল বিজয়ীদের পুরস্কার প্রদান করা হবে তাদের নিজ নিজ দেশে
  • আপডেট টাইম : 24/07/2021 02:15 PM
  • 63 বার পঠিত

যুক্তরাষ্ট্র ও রাশিয়া আগামী সপ্তাহে নতুন করে উচ্চপর্যায়ের আলোচনায় বসবে। মাসের পর মাস ধরে দ’দেশের সম্পর্কে উত্তেজনা চলছে। সম্পর্কের স্থিতিশীলতাকে উৎসাহিত করতে তারা এ বৈঠকে বসবে। এটি হবে তাদের এ ধরনের দ্বিতীয় বৈঠক। 
কর্মকর্তারা শুক্রবার এ খবর জানান। 
এদিকে মার্কিন পররাষ্ট্র দপ্তর জানিয়েছে, জেনেভায় আগামী বুধবার বৈঠকটি অনুষ্ঠিত হবে। 
এর আগে গত ১৬ জুন জেনেভায় শীর্ষ সম্মেলনকালে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এবং রুশ প্রেসিডেন্ট ভøাদিমির পুতিন তথাকথিত স্ট্র্যাটেজিক স্ট্যাবিলিটি ডায়ালগে অংশ নেন। 
পররাষ্ট্র দপ্তরের বিবৃতিতে আরো বলা হয়েছে, এই আলোচনার মাধ্যমে আমরা অস্ত্র নিয়ন্ত্রণ এবং ঝুঁকি কমানোর পদক্ষেপের ভবিষ্যত ভিত্তি তৈরির চেষ্টা করবো। 
মার্কিন প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন পররাষ্ট্র দপ্তরের ডেপুটি সেক্রেটারি ওয়েন্ডি শেরমান। এছাড়া থাকবেন বন্নি জেনকিন্স। তাকে সম্প্রতি মার্কিন পররাষ্ট্র দপ্তরের অস্ত্র নিয়ন্ত্রণ বিভাগের আন্ডার সেক্রেটারির দায়িত্ব দেয়া হয়েছে। 
এদিকে ভবিষ্যত বৈঠকের ঘোষণাকালে বাইডেন ও পুতিন সবচেয়ে খারাপ পরিস্থিতি এড়ানোর লক্ষ্যে ওয়াশিংটন ও মস্কোর একে অন্যের সাথে কথা বলার বিষয়ের গুরুত্ব তুলে ধরেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...