Logo
×
ব্রেকিং নিউজ :
দাখিল পরীক্ষা শুরু হবে ১৪ নভেম্বর বৈশ্বিক সুদৃঢ় খাদ্য ব্যবস্থা গড়ে তোলার পরামর্শ প্রধানমন্ত্রীর বিদেশগামী যাত্রীদের ২৫ সেপ্টেম্বর থেকে বিমানবন্দরে কোভিড টেস্ট করা যাবে : স্বাস্থ্যমন্ত্রী ভোক্তা প্রতারণা বন্ধে কার্যকর উপায় বের করতে বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনকে রাষ্ট্রপতির নির্দেশ বিশ্বে ‘ভ্যাকসিন বিভাজন’ দূর করার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি দেশের অগ্রযাত্রাকে থামিয়ে দিতে চায় : ওবায়দুল কাদের সাংবাদিকরা উন্নয়ন অগ্রগতির সহায়ক শক্তি : তথ্যমন্ত্রী ‘অতি জরুরি’ ভিত্তিতে রোহিঙ্গা প্রত্যাবাসন জোরদারের দাবি প্রধানমন্ত্রীর দেশে গত গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে শনাক্তের হার ও মৃতের সংখ্যা কমেছে বিজ্ঞান এবং সাহিত্যে নোবেল বিজয়ীদের পুরস্কার প্রদান করা হবে তাদের নিজ নিজ দেশে
  • আপডেট টাইম : 24/07/2021 02:19 PM
  • 100 বার পঠিত

মহামারী করোনাভাইরাসের সংক্রমণ অনেক বেড়ে যাওয়ায় আইসল্যান্ড এর লাগাম টেনে ধরতে শুক্রবার নতুন করে কোভিড সংক্রান্ত বিধিনিষেধ আরোপের ঘোষণা দিয়েছে। আইসল্যান্ড হচ্ছে  করোনাভাইরাস সংক্রান্ত সকল নিষেধাজ্ঞা তুলে নেয়া প্রথম দিকের দেশগুলোর অন্যতম। খবর এএফপি’র।
খবরে বলা হয়, গত জুনের শেষ দিকে আইসল্যান্ড সামাজিক দূরত্ব বজায় রাখার আইন, মাস্ক পরা, জন সমাবেশের নির্ধারিত সীমা এবং বার ও রেস্তোরাঁ খোলা রাখার সময় তুলে নেয়। গত বছরের মার্চে তারা এসব ক্ষেত্রে বিধিনিষেধ আরোপ করেছিল।
রোববার মধ্যরাত থেকে শুরু করে ১৩ আগস্ট পর্যন্ত নতুন করে ঘোষিত বিধিনিষেধের আওতায় জন সমাবেশে লোকজনের সংখ্যা ২০০ জনের মধ্যে সীমাবদ্ধ, কোথাও দাঁড়ানোর ক্ষেত্রে এক মিটার ব্যবধানের সামাজিক দূরত্ব বজায় রাখতে এবং রাত ১১ টার মধ্যে বার ও রেস্তোরাঁ বন্ধ করে দিতে হবে।
সুইমিং পুল ও ইন্ডোর স্পোর্টস স্থাপনার ধারণ ক্ষমতার সর্বোচ্চ ৭৫ শতাংশ ব্যবহার করা যাবে এবং এসবের অভ্যন্তরে অবশ্যই মাস্ক পরিধান করতে হবে।
১৬ বছরের বেশি বয়সের ৮৫ শতাংশ জনগোষ্ঠীকে দুই ডোজ টিকা দেয়া হলেও গত ১২ জুলাই থেকে আইসল্যান্ডে নতুন করে ৩৫৫ জনকে করোনাভাইরাসে আক্রান্ত হতে দেখা যায়।
এদের অধিকাংশ আবার ডেল্টা ভাইরাসে আক্রান্ত হয়। করোনাভাইরাসের এই ধরণ ভারতে প্রথম সনাক্ত হয়।
 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...