×
ব্রেকিং নিউজ :
তথ্য কমিশন বাংলাদেশ ৬টি অভিযোগের নিষ্পত্তি করেছে কৃষকের দামে তরমুজ বিক্রির কার্যক্রম পরিদর্শন কৃষিমন্ত্রীর অবন্তিকার আত্মহত্যায় প্ররোচনা : জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলামের জামিন নামঞ্জুর উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন : পরিবেশমন্ত্রী কুল চেইন উন্নয়নের জন্য সমন্বিত নীতির বাস্তবায়ন চান শিল্প উদ্যোক্তারা স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে ইন্টার্নি চিকিৎসকদের কর্মবিরতি আন্দোলন প্রত্যাহার চীনের সঙ্গে এফটিএ করতে সম্ভাব্যতা সমীক্ষা প্রতিবেদন বিনিময় জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান পণ্যের দাম বাড়াতেই বিএনপির ভারত বর্জন কর্মসূচি : নাছিম কর্ণফুলী নদীতে ফিশিং বোটে বিস্ফোরণ, দগ্ধ ৪ জনকে চমেকে ভর্তি
  • প্রকাশিত : ২০২১-০৮-০৫
  • ৪০৪ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

দেশের বিভিন্ন জেলায় আজ (০৫ আগষ্ট) বৃহস্পতিবার নানা কর্মসূচির মধ্যদিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র, ক্রীড়া সংগঠক, বীর মুক্তিযোদ্ধা শহীদ শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী উদযাপন করা হয়েছে।
গোপালগঞ্জ সংবাদদাতা জানান, জেলায় আজ নানা কর্মসূচীর মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র ক্রীড়া সংগঠক, বীর মুক্তিযোদ্ধা শহীদ শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। আজ সকাল ১০টায় শেখ রাসেল উচ্চ বিদ্যালয়ের নির্মিত শহীদ শেখ কামালের প্রতিকৃতিতে ফুল দিয়ে প্রথমে শ্রদ্ধা জানান জেলা প্রশাসক শাহিদা সুলতানা। পরে শেখ রাসেল উচ্চ বিদ্যালয় ও জেলা যুব উন্নয়ন ফুল দিয়ে শ্রদ্ধা জানায়।এসময় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহবুব আলী খান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইলিয়াছুর রহমান, জেলায় যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক মিজানুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।
অপরদিকে, মুকসুদপুর উপজেলা পরিষদ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র, বীর মুক্তিযোদ্ধা শহীদ শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী উদযাপন করেছে। কর্মসূচির মধ্যে ছিল শেখ কামালের প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ এবং তাঁর জীবন ও কর্ম নিয়ে আলোচনাসভা।
উপজেলা পরিষদ সভাকক্ষে অনুষ্ঠিত এ আলোচনাসভায় ভার্চয়ালি প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং শেখ কামালের কলেজ ও কর্মজীবনের বন্ধু মুহাম্মদ ফারুক খান এমপি।
উপজেলা নির্বাহী অফিসার জোবায়ের রহমান রাশেদ-এর সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- মুকসুদপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান কাবির মিয়া, উপজেলা আওয়ামী লীগ সভাপতি আতিকুর রহমান মিয়া ও সাধারণ সম্পাদক রবিউল আলম শিকদার, সহকারি কমিশনার (ভূমি) শেখ আলাউল ইসলাম প্রমুখ।
এদিকে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র, বীর মুক্তিযোদ্ধা শহীদ শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী উপলক্ষে আজ মুকসুদপুর উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে আলোচনাসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
মুকসুদপুর উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে আয়োজিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মুকসুদপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মুকসুদপুর পৌরসভার মেয়র এডভোকেট আতিকুর রহমান মিয়া এবং সঞ্চালনা করেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রবিউল আলম সিকদার।
নোয়াখালী সংবাদদাতা জানান, জেলায় আজ বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠপুত্র ও বীর মুক্তিযোদ্ধা শেখ কামালের ৭২তম জন্ম বার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে আজ দুপুরে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে মিলাদ মাহফিল ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়।
আলোচনাসভায় নোয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতি খায়রুল আনম চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নোয়াখালী-৪ আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী।
আলোচনা সভায় বক্তব্য রাখেন- সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম সামছুদ্দিন জেহান, শহর আওয়ামী লীগের সভাপতি আবদুল ওয়াদুদ পিন্টু, জেলা যুবলীগের আহবায়ক ইমন ভট্ট, জেলা ছাত্রলীগের সভাপতি আসাদুজ্জামান আরমান ও সাধারণ সম্পাদক আবুল হাসনাত আদনান প্রমুখ।
এর আগে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শেখ কামালের প্রতি শ্রদ্ধা জানান সভাপতি ও সাধারণ সম্পাদক।
পাবনা সংবাদদাদা জানান, জেলায় আজ স্বাস্থ্যবিধি মেনে বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠপুত্র, বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। এসব কর্মসূচির মধ্যে ছিল- কোরানখানি ও দোয়া মাহফিল, পুষ্পার্ঘ্য অর্পন, বৃক্ষরোপন, স্মৃতিচারণ, আলোচনাসভা প্রভৃতি।
বৃহস্পতিবার সকালে দুর্জয় পাবনায় শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য করে পাবনা জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, জেলা পরিষদ সহ বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠন। পরে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে স্মৃতিচারণ ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়।
পাবনা জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেনের সভাপতিত্বে আলোচনাসভায় পাবনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স এমপি, জেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল রহিম লাল, পুলিশ সুপার মহিবুল ইসলাম, সিভিল সার্জন ডা. মনিসর চৌধুরী, পৌর মেয়র শরীফ উদ্দিন প্রধান, পাবনা প্রেসক্লাবের সভাপতি এবিএম ফজলুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।
দিবসটি উপলক্ষে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে দিনব্যাপী নানা কর্মসুচী উৎযাপিত হয়। কাচারী মসজিদ ও স্টেডিয়াম মসজিদে কোরানখানী ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। পৌরসভা ও জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে বৃক্ষরোপন করা হয়।
পাবনা জেলা আওয়ামী লীগের আয়োজনে দলীয় কার্যালয়ে দোয়া মাহফিল, পুষ্পার্ঘ অর্পন, স্মৃতিচারণ, আলোচনা সভা নানা কর্মসুচীর মধ্য দিয়ে জন্মবার্ষিকী পালিত হয়। জেলা ্আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রেজাউল রহিম লালের সভাপতিত্বে এসব কর্মসুচীতে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পাবনা সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স, সংরক্ষিত আসনের সংসদ সদস্য নাদিরা ইয়াসমিন জলিসহ দলীয় নেতাকর্মীরা অংশ গ্রহন করেন।
নাটোর সংবাদদাতা জানান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জৈষ্ঠপুত্র, বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকীতে আশ্রয়ন প্রকল্পে বসবাসকারী পরিবার এবং যুব সংগঠনের উদ্যোক্তাবৃন্দের মাঝে প্রায় একহাজার ফলদ ও ঔষধি গাছের চারা বিতরণ করা হয়েছে। আজ বৃহস্পতিবার সকালে নাটোর সদর উপজেলার কাদিম-সাতুরিয়া আশ্রয়ন প্রকল্পে বসবাসকারী পরিবারগুলোর মাঝে চারা বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন জেলা প্রশাসক শামীম আহমেদ।
আশ্রয়ন প্রকল্পে আম, কাঁঠাল, জলপাই, তেঁতুল, আমলকি, সুপারি ইত্যাদি দেশীয় ফলগাছের চারা এবং হরিতকি. বহেরা. অর্জুন ইত্যাদি ঔষধি গাছের চারা বিতরণ করা হয়। জেলা ও সংশ্লিষ্ট উপজেলা প্রশাসন এবং যুব উন্নয়ন অধিদপ্তর আয়োজিত গাছের চারা বিতরণ কার্যক্রম জেলার ও উপজেলা পর্যায়ে সম্পন্ন হয়।
বগুড়া সংবাদদাতা জানান, জেলায় আজ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠপুত্র, মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী নানা কর্মসূচির মধ্য দিয়ে পালিত হয়েছে।
বৃহস্পতিবার সকাল ৯টায় জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে স্থাপিত শহীদ ক্যাপ্টেন শেখ কামালের অস্থায়ী প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করেন জেলা প্রশাসক জিয়াউল হক। এ সময় জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু ও সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, অতিরিক্ত জেলা প্রশাসক মাসুম আলী বেগ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সালাহউদ্দিন আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন। অন্যদিকে, জেলা পরিষদ চত্বরে শেখ কামালের প্রতিকৃতিতে জেলা পরিষদ চেয়ারম্যান ডা. মকবুল হোসেন পুস্পমাল্য অর্পণ করেন।
পরে, সকাল ১০টায় জেলা প্রশাসক জিয়াউল হকের সভাপতিত্বে ভার্চুয়াল আলোচনাসভা অনুষ্ঠিত হয়। জেলার সকল মসজিদে বাদ যোহর শহীদ ক্যাপ্টেন শেখ কামালের আত্মার মাগফেরাত কামনায় দোয়া করা হয়। এ ছাড়া বাদজোহর বগুড়া সেন্ট্রাল মসজিদে জেলা আওয়ামী লীগের উদ্যেগে শহীদ ক্যাপ্টেন শেখ কামালের রুহের মাগফোত কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
হবিগঞ্জ সংবাদদাতা জানান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠপুত্র ও বিশিষ্ট ক্রীড়া সংগঠন, বীর মুক্তিযোদ্ধা শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী উপলক্ষে জেলার পাঁচজন বরেন্য ক্রীড়া ব্যক্তিত্বকে সম্মাননা জানানো হয়েছে। বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে জেলা প্রশাসন আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে এই সম্মাননা ও নগদ অর্থ তুলে দেন হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট মো. আবু জাহির।
হবিগঞ্জের জেলা প্রশাসক ইশরাত জাহানের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার মুরাদ আলী, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এডভোকেট আলমগীর চৌধুরী, হবিগঞ্জ পৌরসভার মেয়র আতাউর রহমান সেলিম ও সদর উপজেলা চেয়ারম্যান মোতাচ্ছিরুল ইসলাম।
অনুষ্ঠানে শেখ কামালের জন্মবার্ষিকী উপলক্ষে শিক্ষার্থীদের মাঝে রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
এর আগে জেলা প্রশাসকের কার্যালয়ের নিচে অস্থায়ী বেদী ও শেখ কামালের প্রতিকৃতিতে বিভিন্ন সংগঠন ও সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এ উপলক্ষে বৃক্ষরোপন করা হয়।
ব্রাহ্মণবাড়িয়া সংবাদদাতা জানান, জেলায় আজ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র, ক্রীড়া সংগঠক, বীর মুক্তিযোদ্ধা শহীদ শেখ কামালের ৭২ তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে পুষ্পস্তবক অর্পন, আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসন ও জেলা ক্রীড়া সসংস্থার আয়োজনে স্থানীয় নিয়াজ মুহাম্মদ স্টেডিয়ামে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, সদর উপজেলাসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে শহীদ ক্যাপ্টেন শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মধ্যদিয়ে কর্মসূচী শুরু হয়। পরে স্টেডিয়ামের হলরুমে আয়োজিত আলোচনাসভায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথি হিসেবে অংশগ্রহন করেন স্থানীয় সংসদ সদস্য র. আ. ম. উবায়দুল মোকতাদির চৌধুরী।
জেলা প্রশাসক হায়াত উদ দৌলা খানের সভাপতিত্বে এ অনুষ্ঠানে পুলিশ সুপার মো. আনিসুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি রিয়াজউদ্দিন জামি প্রমুখ বক্তব্য রাখেন।
পরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তাঁর পরিবারের সকল শহীদদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া করা হয়। অনুষ্ঠান শেষে স্টেডিয়াম মাঠে জেলা প্রশাসন ও যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে আশ্রয়ন প্রকল্পে থাকা বিভিন্ন ব্যক্তিদের মাঝে গাছের চারা ও খাদ্য সহায়তা প্রদান করা হয়।
টাঙ্গাইল সংবাদদাতা জানান, জেলায় আজ শ্রদ্ধা ও ভালোবাসার মধ্যদিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠপুত্র, বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭২ তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। বৃহস্পতিবার সকালে শহীদ স্মৃতি পৌর উদ্যানে স্থাপিত শহীদ শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য জোয়াহেরুল ইসলাম জোয়াহের, জেলা প্রশাসক আতাউল গণি, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, সদর উপজেলা চেয়ারম্যান শাহজাহান আনসারী, পৌরসভার মেয়র সিরাজুল হক আলমগীর, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আমিনুল ইসলামসহ আওয়ামী লীগসহ সহযোগী সংগঠনের নেতাকর্মী, বীর মুক্তিযোদ্ধাবৃন্দ।
পরে টাঙ্গাইল ষ্টেডিয়ামে জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে জন্মদিনের কেক কাটা হয়।
দিনাজপুর সংবাদদাতা জানান, জেলায় আজ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যৈষ্ঠ পুত্র, বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল-এর ৭২তম জন্মবার্ষিকী উপলক্ষে শেখ কামালের প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ্য অর্পণ করেছে আওয়ামী লীগসহ বিভিন্ন সংগঠন ও সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীরা।
দিবসটি উপলক্ষে আজ বৃহস্পতিবার সকাল ১০টায় দিনাজপুর জেলা প্রশাসন চত্বরে স্থাপিত শেখ কামাল-এর প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ্য অর্পণ করেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম। এরপর শ্রদ্ধার্ঘ্য অর্পণ করেন জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী, পুলিশ সুপার মোহাম্মদ আনোয়ার হোসেন। এরপর আওয়ামী লীগসহ সহযোগী সংগঠনের নেতাকর্মী এবং বিভিন্ন প্রতিষ্ঠান, সরকারী দপ্তর, সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়।
ঝালকাঠি সংবাদদাতা জানান, জেলায় আজ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠপুত্র, ক্রীড়া সংগঠক, বীর মুক্তিযোদ্ধা শহীদ শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। বৃহস্পতিবার সকালে জেলা আওয়ামী লীগ ও ঝালকাঠি পৌরসভার উদ্যোগে আলোচনাসভা, দোয়া ও মিলাদ অনুষ্ঠিত হয়।
টাউন হলে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে অনুষ্ঠিত এ আলোচনাসভায় সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সভাপতি সরদার মো. শাহ আলম। বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনিরসহ দলীয় নেতৃবৃন্দ। পরে পৌরসভা মিলনায়তনে আয়োজিত আলোচনাসভায় বক্তব্য রাখেন ঝালকাঠির পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার-সহ ওয়ার্ড কাউন্সিলরবৃন্দ। আলোচনাসভা শেষে শহীদ শেখ কামালের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়।
এছাড়াও আজ বৃহস্পতিবার পটুয়াখালী, ফেনী, ঠাকুরগাঁও, বাগেরহাটসহ দেশের বিভিন্ন জেলায় নানা কর্মসূচির মধ্যদিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র, ক্রীড়া সংগঠক, বীর মুক্তিযোদ্ধা শহীদ শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী উদযাপন করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat