×
ব্রেকিং নিউজ :
রাঙ্গামাটির বিলাইছড়িতে অগ্নিকান্ডে পুড়ে গেছে ৬টি বসতঘর ব্রাহ্মণবাড়িয়ায় পুকুরের পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু চাঁদপুর লঞ্চঘাটে অবৈধ স্থাপনা উচ্ছেদ বগুড়ায় নিরাপদ খাদ্য বিষয়ে সচেতনতা মূলক কর্মশালা দিনাজপুরের দৃষ্টিনন্দন দিঘী রামসাগর নারায়ণগঞ্জে ইকোনোমিক জোন পরিদর্শনে ভুটানের রাজা জাতির জন্য বিএনপি-জামায়াত অভিশাপ: নাছিম জলবায়ু-সহনশীল দেশ গড়তে নারীদের ভূমিকা গুরুত্বপূর্ণ : পরিবেশমন্ত্রী ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ প্রদান অব্যাহত থাকবে: ত্রাণ প্রতিমন্ত্রী বিএনপি সুপরিকল্পিতভাবে মুক্তিযুদ্ধের আদর্শ ও মূল্যবোধ নস্যাৎ করতে অপতৎপরতা চালিয়ে যাচ্ছে : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২১-০৮-১৪
  • ৬০২ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
ফাইল ছবি

বাংলাদেশে চমৎকার বিনিয়োগ উপযোগি পরিবেশ বিরাজ করছে উল্লেখ করে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি মার্কিন যুক্তরাষ্ট্রে বসবাসরত অনাবাসী বাংলাদেশী ব্যবসায়ীদের এদেশে বিনিয়োগের আহবান জানিয়েছেন।
তিনি বলেন,‘দেশী-বিদেশী বিনিয়োগ আকৃষ্ট করতে সরকার বেশ কিছু আকর্ষণীয় সুযোগ-সুবিধার প্যাকেজ ঘোষণা করেছে। বিনিয়োগ সংক্রান্ত সকল সেবা এক দরজায় আনা হয়েছে, যার আওতায় দ্রুত এবং কম খরচে সেবা পাওয়া যাচ্ছে। বিনিয়োগ সম্পর্কিত আনুষ্ঠানিকতা সংক্ষিপ্ত ও সহজ করা হয়েছে। ফলে বিনিয়োগকারীদের আগ্রহ অনেক বেড়েছে।’
যুক্তরাষ্ট্র সফররত বাণিজ্যমন্ত্রী গতকাল শুক্রবার লসএনজেলসের সিলকন ভেলিতে বাণিজ্য মন্ত্রণালয় এবং লসএনেজলস্থ কনসাল জেনালের অফিসের সহযোগিতায় স্টার্ট আপ বাংলাদেশ লিমিটেড আয়োজিত ‘বাংলাদেশ দি নেক্সট ইনভেস্টমেন্ট ফ্রোন্টিয়ার’ বিষয়ক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
টিপু মুনশি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে বাংলাদেশে ১০০টি বিশেষ অর্থনৈতিক অঞ্চল স্থাপন করা হচ্ছে। ইতোমধ্যে অনেকগুলোর কাজ শেষ পর্যায়ে। বেশ কয়েটি অঞ্চলে দেশি-বিদেশী ব্যবসায়ীরা বিনিয়োগে শুরু করেছেন। যুক্তরাষ্ট্রের অনাবাসী বাংলাদেশীরা সেখানে বিনিয়োগ করে লাভবান হতে পারেন।
তিনি আরও বলেন, যুক্তরাষ্ট্রে বসবাসরত বাংলাদেশীরা দেশের কল্যাণে গুরুত্বপূর্ণ অবদান রাখছেন। দেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে তারা দায়িত্বশীল ভূমিকা রেখে চলেছেন। দেশের অর্থনৈতিক উন্নয়নে তারা আরও ভূমিকা রাখবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অধ্যাপক কেভিন ই. গেলি, সেরফিয়া হালিম ও অধ্যাপক ডোরিয়ান লিপম্যান, বায়োস্কোপ ফিল্মস-এর প্রধান নির্বাহী কর্মকর্তা রাজ হামিদ ও  স্টার্ট আপ বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক টিনা জেবিন। 
এসময় মার্কিন যুক্তরাষ্ট্রের লসএনজেলস্থ কনসাল জেনারেল তারেক মোহাম্মদ, বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (রপ্তানি) মো. হাফিজুর রহমান, যুগ্ম-সচিব (রপ্তানি) মো. আব্দুর রহিম খান, পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক সোহেলী সাবরীন, বাংলাদেশ ই-কমার্স এসোসিয়েশনের প্রেসিডেন্ট শমি কায়সার প্রমুখ উপস্থিত ছিলেন। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat