×
ব্রেকিং নিউজ :
দক্ষতার সাথে দ্রুত কাজ করার তাগিদ গণপূর্তমন্ত্রীর গোপালগঞ্জে মুকসুদপুরে অভিযোগ প্রতিকার বিষয়ক সমন্বয় সভা নড়াইলে দুস্থদের মাঝে বিনামূল্যে ছাগল বিতরণ বিলাইছড়িতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন আওয়ামীলীগ নেতৃবৃন্দ পিরোজপুরে ঈদ-উল ফিতরে ৩ লক্ষ দরিদ্র মানুষ পাচ্ছে ৯০৯ মেট্রিক টন চাল প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসি এলিট প্যানেলে অন্তর্ভুক্ত হলেন সৈকত রেলমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্কের ভিত্তি স্থাপনে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২১-০৯-০৫
  • ৭৩৯ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

জাতিসংঘের টেলিযোগাযোগ প্রযুক্তি সম্পর্কিত বিশেষায়িত সংস্থা ইন্টারন্যাশনাল টেলিকমিউনিকেশন ইউনিয়নের (আইটিইউ) সদস্য-পদ লাভের ৪৮ বছরপূর্তি উপলক্ষ্যে বাংলাদেশ ডাক অধিদপ্তর স্মারক ডাকটিকেট, উদ্বোধনী খাম ও ডাটা কার্ড প্রকাশ করেছে। 
ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার আজ রোববার বেলা পৌণে ১২টার দিকে রাজধানীর সচিবালয়স্থ তার কার্যালয় থেকে এ বিষয়ে ১০ টাকা মূল্যমানের একটি স্মারক ডাকটিকিট ও ১০ টাকা মূল্যমানের একটি উদ্বোধনী খাম অবমুক্ত করেন। এ সময় ৫ টাকা মূল্যমানের একটি ডাটাকার্ড উদ্বোধন করা হয়। মন্ত্রী এ সংক্রান্ত একটি সীলমোহর ব্যবহার করেন।
উল্লেখ্য, আজ থেকে ৪৮ বছর আগে ১৯৭৩ সালের এই দিনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দূরদৃষ্টি-সম্পন্ন নেতৃত্বে সদ্য স্বাধীন-সার্বভৗম বাংলাদেশ আইটিইউ’র সদস্য পদ অর্জন করে। এর মধ্যদিয়ে উন্মোচিত হয়  টেলিযোগাযোগ-দুনিয়ায় বাংলাদেশের স্বর্নালী দ্বার।
এদিকে, মোস্তাফা জব্বার স্মারক ডাকটিকেট অবমুক্তের পর এ সংক্রান্ত একটি বিবৃতিও প্রদান করেন। তিনি বিবৃতিতে বলেন, আইটিইউ’র সদস্য-পদ অর্জন ছিল  বঙ্গবন্ধুর দূরদৃষ্টি সম্পন্ন নেতৃত্বের ফসল। টেলিযোগাযোগ নেটওয়ার্ক স্থাপন ও নিরবচ্ছিন্ন টেলিযোগাযোগ সেবা নিশ্চিত করার জন্য বেতার তরঙ্গ নির্ধারণ, স্যাটেলাইট অরবিট বরাদ্দকরণ এবং টেলিযোগাযোগ সেবার মানোন্নয়নে নিয়োজিত জাতিসংঘের এই বিশেষায়িত সংস্থার মূল কাজ বলে মন্ত্রী  বিবৃতিতে উল্লেখ করেন।
রোববার বিকেলে ডাক ও টেরিযোগাযোগ মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তি এসব কথা জানানো হয়। এতে বলা হয়, বাংলাদেশের ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী  মোস্তাফা জব্বার উইসিস সম্মেলনে চেয়ারপার্সনের দায়িত্ব পালনের বিরল গৌরব অর্জন করেছেন।
স্মারক ডাকটিকেট, উদ্বোধনী খাম ও ডাটাকার্ড  আজ রোববার থেকে ঢাকা জিপিও’র ফিলাটেলিক ব্যূরো এবং পরে দেশের অন্যান্য জিপিও এবং প্রধান ডাকঘর থেকে সংগ্রহ করা যাবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat