×
ব্রেকিং নিউজ :
শিপ রিসাইক্লিং শিল্পে কমপ্লায়েন্স নিশ্চিতকরণে শিল্প সচিব ও যুক্তরাজ্যে নিযুক্ত হাইকমিশনারের আলোচনা বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল কাদের ৫০ বছরে বাংলাদেশের সফলতা চোখে পড়ার মতো : রেহমান সোবহান শহীদ ও মুক্তিযোদ্ধা পরিবারের সম্মানি বৃদ্ধির প্রস্তাব সরকারের বিবেচনাধীন বোতলজাত সয়াবিনের দাম বাড়লো ৪ টাকা, খোলা তেল কমেছে ২ টাকা বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে : পররাষ্ট্রমন্ত্রী শপথ নিলেন পিএসসি’র সদস্য প্রদীপ কুমার পাণ্ডে আফ্রিদির সাথে বিবাদের বিষয়টি অস্বীকার করলেন বাবর সরকার প্রাকৃতিক সম্পদের হিসাব প্রণয়নের উদ্যোগ নিয়েছে : পরিবেশমন্ত্রী জাতির পিতার সমাধিতে বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের চেয়ারম্যানের শ্রদ্ধা
  • প্রকাশিত : ২০২১-০৯-১৬
  • ৪১১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

মুজিববর্ষ উদ্যাপনে গঠিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্্যাপন জাতীয় বাস্তবায়ন কমিটির মিডিয়া, প্রচার ও ডকুমেন্টেশন উপকমিটির ৮ম সভা আজ বিকেলে জাতীয় বাস্তবায়ন কমিটির কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে।
 উপকমিটির সদস্য সচিব তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব মোঃ মকবুল হোসেনের পরিচালনায় এ সভায় সভাপতিত্ব করেন তথ্য ও সম্প্রচার  মন্ত্রী ড. হাছান মাহমুদ। স্বাগত বক্তব্য দেন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ধাপে ধাপে গণআন্দোলনের মাধ্যমে স্বাধীন জাতিরাষ্ট্র বাংলাদেশের জন্ম দিলেও বঙ্গবন্ধুকে মহান নেতা হিসেবে গড়ে তুলতে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছার অবদান অনস্বীকার্য উল্লেখ করে তথ্য ও সম্প্রচারমন্ত্রী  ড. হাছান মাহমুদ তাঁর মন্ত্রণালয় থেকে বঙ্গমাতার জীবন ও কর্মভিত্তিক তথ্যচিত্র নির্মাণের উদ্যোগ গ্রহণ করা হবে বলে জানান। এছাড়াও জাতির পিতা বঙ্গবন্ধুর সাথে ঘনিষ্ঠভাবে সম্পৃক্ত ছিলেন, এমন নানা পর্যায়ের ব্যক্তিত্ত্বদের সাক্ষাৎকার গ্রহণ করে বঙ্গবন্ধু সম্পর্কে নানা তথ্য সংগ্রহের উদ্যোগ নেয়া হবে বলেও তিনি সভাকে অবহিত করেন।
কামাল আব্দুল নাসের চৌধুরী বিদ্যমান কোভিড-১৯ জনিত পরিস্থিতিতে প্রধানমন্ত্রীর দিকনির্দেশনা অনুযায়ী জনসমাগম পরিহার করে মুজিববর্ষের কর্মসূচি বাস্তবায়ন করা হচ্ছেছ জানিয়ে আগামী ১৬ ডিসেম্বর পর্যন্ত মুজিববর্ষের আয়োজনকে আরও বিস্তৃত করা হবে বলে জানান। 
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্যাপনের লক্ষ্যে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের আওতাধীন মিডিয়া, প্রচার ও ডকুমেন্টেশন উপকমিটি বাস্তবায়িত নানা কর্মসূচি নিয়ে সভায় বিস্তারিত আলোচনা হয়।
সভায় আরও উপস্থিত ছিলেন আইসিটি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম, তথ্য কমিশনার আবদুল মালেক, বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক সোহরাব হোসেন, বাংলাদেশ বেতারের মহাপরিচালক আহম্মদ কামরুজ্জামান, গণযোগাযোগ অধিদপ্তরের মহাপরিচালক বিধান চন্দ্র কর্মকার, বাংলাদেশ সংবাদ সংস্থার ব্যবস্থাপনা পরিচালক  ও প্রধান সম্পাদক আবুল কালাম আজাদ, আওয়ামী লীগের উপপ্রচার সম্পাদক আমিনুল ইসলাম, কবি তারিক সুজাত, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি ইকবাল সোবহান চৌধুরী, দৈনিক আমাদের নতুন সময় এর সম্পাদক নাইমুল ইসলাম খান, ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত, সাংবাদিক মঞ্জুরুল আহসান বুলবুল, জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, সাবেক সভাপতি সাইফুল আলম, এটিএন বাংলা’র প্রধান বার্তা সম্পাদক জ.ই মামুন, সাংবাদিক শাহেদ চৌধুরী, ৭১ টিভির সাংবাদিক ফারজানা রুপা, পররাষ্ট্র মন্ত্রণালয়ের জন কূটনীতি অনুবিভাগের পরিচালক প্রনব কুমার ভট্টাচার্য্য এবং জাতীয় বাস্তবায়ন কমিটির কার্যালয়ের কর্মকর্তাবৃন্দ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat