Logo
×
ব্রেকিং নিউজ :
দেশের অর্থনীতি শক্তিশালী করতে বিদেশে নতুন বাজার অনুসন্ধানের ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীরা জাতির শত্রু : রেজাউল করিম আবারও পেছালো এসকে সিনহার মামলার রায় উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র উৎক্ষেপনের জন্য জাতিসংঘে নিন্দা জানিয়েছে যুক্তরাষ্ট্র, ব্রিটেন ও ফ্রান্স নড়াইলে সাম্প্রদায়িক সন্ত্রাসের প্রতিবাদে মানববন্ধন মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ঈদে মিলাদুন্নবী (সা.) পালিত সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ার আহবান শিক্ষামন্ত্রীর আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভা আগামীকাল কাল পূর্বাচলে নবনির্মিত প্রদর্শনী কেন্দ্র উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী ধর্মকে রাজনৈতিক স্বার্থ হাসিলের জন্য ব্যবহারকারীরাই বিভাজন তৈরি করতে চায় : ওবায়দুল কাদের
  • আপডেট টাইম : 18/09/2021 06:04 PM
  • 56 বার পঠিত

ওয়াশিংটন ডিসিতে নিযুক্ত বাংলাদেশ দূতাবাস যুক্তরাষ্ট্রে বাংলাদেশীদের জন্য ইলেকট্রোনিক পাসপোর্ট (ই-পাসপোর্ট) সাভির্স চালু করেছে।
বাংলাদেশের রাষ্ট্রদূত এম শহিদুল ইসলাম এবং স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের নিরাপত্তা সেবা বিভাগের সচিব মো. মোকাব্বির হোসেন যৌথ ভাবে আজ ওয়াশিংটনে বাংলাদেশ দূতাবাসে ই-পাসপোর্ট সার্ভিসের উদ্বোধন করেন। আজ এখানে প্রাপ্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ খবর জানানো হয়।
অনুষ্ঠানে রাষ্ট্রদূত শহিদুল ইসলাম বাংলাদেশের স্বাধীনতার ৫০ তম বার্ষিকী এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকীতে ই-পাসপোর্ট চালু হওয়ায় সারাবিশ্বে বসবাসকারি প্রবাসী বাংলাদেশীদের দুভোর্গ লাগব হবে বলে আশা করেন।
তিনি প্রবাসী বাংলাদেশীদের কাঙ্খিত সেবা প্রদানে ইমিগ্রেশন ও পাসপোর্ট বিভাগ এবং বিদেশে বাংলাদেশ মিশনের মধ্যে কার্যকর সমন্বয়ের ওপর গুরুত্বারোপ করেন।
 গত ১০ সেপ্টেম্বর নিউইয়র্ক কনস্যুলেট এবং ওয়াশিংটনে বাংলাদেশ দূতাবাসে  ই-পাসপোর্ট সিস্টেমের উদ্বোধন করা হয়। এরআগে বালির্ন ও এ্যাথেন্সেও উদ্বোধন করা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...