×
ব্রেকিং নিউজ :
সামষ্টিক অর্থনৈতিক স্থিতিশীলতা বজায় রাখা সরকারের লক্ষ্য : অর্থ প্রতিমন্ত্রী বান্দরবানে ব্যাংক ডাকাতির ঘটনায় গ্রেফতার ৭ জন কারাগারে জিম্বাবুয়ে সিরিজের জন্য বিসিবির প্রাথমিক দল ঘোষণা বান্দরবানের থানচি, রোমা ও রোয়াংছড়ি উপজেলা নির্বাচন স্থগিত লেবাননে ইসরাইলি হামলায় ইরান সমর্থিত যোদ্ধা নিহত আগামীকাল ব্যাংককের উদ্দেশে রওনা দেবেন প্রধানমন্ত্রী রাজস্ব আয় ১৫.২৩ শতাংশ প্রবৃদ্ধি অর্জন প্রধানমন্ত্রী জাতীয় সংসদের সকল উন্নয়নের পৃষ্ঠপোষক : স্পিকার স্থিতিশীল সরকার থাকায় দেশে উন্নয়ন হয়েছে : ওবায়দুল কাদের জাহাজভাঙা শিল্পে শ্রমিক নিরাপত্তার উদ্যোগ ভালো লেগেছে : সীতাকুন্ডে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস
  • প্রকাশিত : ২০২১-০৯-৩০
  • ৫৩৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

 দেশের কারিগরি শিক্ষা ও প্রশিক্ষণকে আধুনিক ও আন্তর্জাতিক মানে উন্নীত করার লক্ষ্যে বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড এবং সিঙ্গাপুরের আইটিই এডুকেশন সার্ভিসের মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। আজ ভার্চুয়ালি পাঁচ বছর মেয়াদি এই সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। 
অনুষ্ঠানে কারিগরি শিক্ষা অধিদপ্তরের পক্ষে প্রতিষ্ঠানের মহাপরিচালক ড. মো. হেলাল উদ্দিন, বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের পক্ষে ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. আব্দুল্লাহ আল মাহমুদ জামান এবং আইটিই এডুকেশন সার্ভিস সিঙ্গাপুর এর পক্ষ থেকে প্রধান নির্বাহী কর্মকর্তা ব্রুস পো সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন। 
সমঝোতা স্মারকে প্রতিষ্ঠানগুলোর মাঝে সহযোগিতা ও পারস্পরিক অংশীদারিত্বের জন্য কতগুলো ক্ষেত্র চিহ্নিত করা হয়েছে। কারিগরি শিক্ষা খাতের উৎকর্ষ সাধনে কার্যকর সামষ্টিক নেতৃত্ব কাঠামো সৃষ্টি, দেশের চারটি কারিগরি স্কুল ও কলেজের মানোন্নয়ন, বাংলাদেশ ন্যাশনাল টেকনিক্যাল অ্যান্ড ভোকেশনাল কোয়ালিফিকেশন ফ্রেমওয়ার্ক (এনটিভিকিউএফ) বাস্তবায়নে সহায়তা, কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা ও প্রশিক্ষণে নিয়োজিত প্রশিক্ষকদের পেডাগোজি সংক্রান্ত প্রশিক্ষণ ও সনদায়নসহ টিভিইটি শিক্ষাক্রম উন্নয়ন এবং এ খাতের সংশ্লিষ্টদের সক্ষমতা বৃদ্ধি ও নেতৃত্ব সৃষ্টির মতো বিষয়গুলো নিয়ে প্রতিষ্ঠান তিনটি পারস্পরিক সহযোগিতার ভিত্তিতে কাজ করবে।
অনুষ্ঠানে শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মো. আমিনুল ইসলাম খান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে কারিগরি শিক্ষা অধিদপ্তর ও বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এবং আইটিই এডুকেশন সার্ভিসেস, সিঙ্গাপুর এর নির্বাহী কর্মকর্তা লিম বুন টং উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat