Logo
×
ব্রেকিং নিউজ :
শিক্ষার্থীরা যেন উদ্যোক্তা হতে পারেন সে লক্ষ্যে পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে : শিক্ষামন্ত্রী দেশের অর্থনীতি শক্তিশালী করতে বিদেশে নতুন বাজার অনুসন্ধানের ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীরা জাতির শত্রু : রেজাউল করিম আবারও পেছালো এসকে সিনহার মামলার রায় উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র উৎক্ষেপনের জন্য জাতিসংঘে নিন্দা জানিয়েছে যুক্তরাষ্ট্র, ব্রিটেন ও ফ্রান্স নড়াইলে সাম্প্রদায়িক সন্ত্রাসের প্রতিবাদে মানববন্ধন মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ঈদে মিলাদুন্নবী (সা.) পালিত সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ার আহবান শিক্ষামন্ত্রীর আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভা আগামীকাল কাল পূর্বাচলে নবনির্মিত প্রদর্শনী কেন্দ্র উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • আপডেট টাইম : 10/10/2021 05:25 PM
  • 42 বার পঠিত

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরও ১৪ জন প্রাণ হারিয়েছেন। এ নিয়ে দেশে ভাইরাসটিতে প্রাণ হারিয়েছেন ২৭ হাজার ৬৮৮ জন।
রবিবার (১০ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনা ভাইরাসের নিয়মিত বুলেটিনে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় ২০ হাজার ৩৫৫ জনের নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ২ দশমিক ৩৬ শতাংশ। একই সময় নতুন করে শনাক্ত হয়েছেন ৪৮১ জন। এখন পর্যন্ত মোট করোনা শনাক্ত হয়েছেন ১৫ লাখ ৬২ হাজার ৩৫৯ জন।
এছাড়া নতুন করে সুস্থ হয়েছেন ৬৯৯ জন। এ নিয়ে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা ১৫ লাখ ২৩ হাজার ৮৩৩ জন। বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, মারা যাওয়া ১৪ জনের মধ্যে ৭১ থেকে ৮০ বছরের মধ্যে একজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৭ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৩ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন ও ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন রয়েছে।
মারা যাওয়াদের মধ্যে ৩ জন পুরুষ ও ১১ জন নারী। এদের মধ্যে বাসায় একজন ছাড়া সবাই হাসপাতালে মারা গেছেন। একই সময়ে বিভাগওয়ারী পরিসংখ্যান অনুযায়ী, ঢাকা বিভাগে সর্বোচ্চ ৭ জন, চট্টগ্রাম বিভাগে ১ জন, খুলনা বিভাগে একজন, রাজশাহী দুইজন, খুলনায় একজন, বরিশালে একজন, সিলেটে একজন ও ময়মনসিংহে একজন মারা গেছেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...