×
  • প্রকাশিত : ২০২১-১০-১১
  • ৪৭৪ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

এবার রাঙ্গামাটি সদর উপজেলাসহ ১০ উপজেলার ৪১টি মন্ডপে শারদীয়া দুূর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে। সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজাকে সামনে রেখে পাহাড়ী জেলা রাঙ্গামাটিতে এখন উৎসবের আমেজ।
আজ মহাষষ্ঠীর মধ্য দিয়ে শুরু হবে শারদীয়া দুর্গাপূজার আনুষ্ঠানিকতা। দুূর্গাপূজা উপলক্ষে রাঙ্গামাটি জেলা প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয়েছে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা।
শারদীয়া দুূর্গাপূজা উদযাপন উপলক্ষে রাঙ্গামাটি জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক স্বপন কান্তি মহাজন জানান, এবছর রাঙ্গামাটি জেলায় ৪১টি পূজামন্ডপে শারদীয়া দুর্গাপূজা অনুষ্ঠিত হবে।ইতিমধ্যে সকল মন্দিরে পূজা উদযাপনের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। রাঙ্গামাটি শহরসহ ১০টি উপজেলায় সার্বজনীন শারদীয়া দুর্গাপূজা মানুষ যাতে নির্বিঘেœ ও আনন্দঘন পরিবেশের মধ্য দিয়ে পালন করতে পারে এজন্য পুলিশ বিভাগ ও জেলা প্রশাসনের পক্ষ থেকে পদক্ষেপ নেওয়া হয়েছে বলে জানান তিনি।এ বিষয়ে রাঙ্গামাটি অতিরিক্তি পুলিশ সুপার তাপস রঞ্জন ঘোষ বাংলাদেশ সংবাদ সংস্থাকে জানান, শারদীয়া দুর্গোসবকে ঘিরে রাঙ্গামাটির পূজা মন্ডপগওলোতে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। পূজা মন্ডপের নিরাপত্তায় পুলিশ, ট্রাফিক পুলিশ, আনসারসদস্যসহ সাদা পোশাকের পুলিশ ও দায়িত্ব পালন করবেন। এছাড়া প্রতিটি পূজা মন্ডপ এলাকায় প্রশাসনের পক্ষ থেকে মোবাইল টিম ও দায়িত্ব পালন করবেন বলে জানান তিনি।শারদীয়া দুর্গাপূজা উপলক্ষে সরকারের পক্ষ থেকে ১০টি উপজেলার প্রতিটি পূজা মন্ডপে রাঙ্গামাটি জেলা পরিষদ ও জেলা প্রশাসনের পক্ষ থেকে খাদ্য শস্য বরাদ্দ এবং রাঙ্গামাটি পৌরসভার পক্ষ থেকে সদর উপজেলার ১৪টি পূজা মন্ডপের দায়িত্বে থাকা কমিটিকে আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে বলে জানিয়েছেন রাঙ্গামাটি জেলা পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat