Logo
×
ব্রেকিং নিউজ :
শাওমি বাংলাদেশ ব্র্যান্ডের উদ্বোধন করলেন টেলিযোগাযোগ মন্ত্রী বঙ্গবন্ধু বাংলাদেশ-চীন মৈত্রী প্রদর্শনী সেন্টারের উদ্বোধন হলো বন্ধ মিল চালু করতে সময়াবদ্ধ কর্মপরিকল্পনা মন্ত্রণালয়ে দাখিলের নির্দেশ শিল্প সচিবের সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে দলীয় নেতা কর্মীদের প্রতি আহবান প্রধানমন্ত্রীর সাম্প্রদায়িক সংঘাতের প্রতিবাদে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন টেকসই উত্তরণ ত্বরান্বিত করতে উৎপাদন সক্ষমতা বাড়াতে হবে : রাবাব ফাতিমা বাল্য বিয়ে রোধে ইউনিয়ন পর্যায়ে সচেতনতামূলক প্রচারণার সুপারিশ স্থায়ী কমিটির সভায় জলবায়ু পরিবর্তন মোকাবেলায় বাংলাদেশকে সহায়তা দেবে সুইডেন : রাষ্ট্রদূত লন্ডনে অসুস্থ গাফফার চৌধুরীকে ফোন করে খোঁজ-খবর নিলেন রাষ্ট্রপতি বিএনপি নেতারা নিজেদের অক্ষমতা আড়াল করতে পুরনো রেকর্ড বাজিয়ে যাচ্ছে : ওবায়দুল কাদের
  • আপডেট টাইম : 11/10/2021 04:38 PM
  • 46 বার পঠিত

অস্ট্রেলিয়ার বৃহত্তম সিডনি শহর থেকে তুলে নেওয়া হয়েছে বিধিনিষেধ। করোনাভাইরাসের সংক্রমণ কমে আসায় দীর্ঘ ১০৬ দিন পর সোমবার থেকে শহরটির ৫০ লাখের বেশি বাসিন্দা বিধিনিষেধের আওতামুক্ত হয়েছেন।
গত জুন থেকে শহরটিতে বিধিনিষেধ জারি ছিল। 
নিউ সাউথ ওয়েলসের সদ্য দায়িত্বপ্রাপ্ত প্রিমিয়ার ডমিনিক পেরোটেট বলেন, এটা রাজ্যের জন্য সফল একটি দিন। রাজ্যের বাসিন্দারা এটা অর্জন করে নিয়েছেন।
সিডনিতে গত চার মাস ধরে জারি থাকা লকডাউনে বন্ধ ছিল দোকানপাট, স্কুল–কলেজ, সেলুন ও অফিসগুলো। মানুষের চলাচলের ওপর ছিল নিষেধাজ্ঞা। বিধিনিষেধ অনুযায়ী, বাসা থেকে পাঁচ কিলোমিটারের বেশি দূরে যেতে পারতেন না সিডনির বাসিন্দারা। এমনকি পরিবারের সঙ্গে দেখা করা এবং শেষকৃত্যে অংশ নেয়াতেও বারণ ছিল।
এদিকে বিধিনিষেধ তুলে নেয়া হলেও বড় কোনো জনসমাগমের ওপর এখনো নিষেধাজ্ঞা রয়েছে। বিধিনিষেধ থাকবে আন্তর্জাতিক সীমান্ত দিয়ে চলাচলের ওপরও। আগামী কয়েক সপ্তাহ স্কুলগুলোও পুরোপুরি খুলে দেয়া হবে না।
করোনা সংক্রমণ কমে আসায় সোমবার নতুন করে আক্রান্ত হয়েছে ৪৯৬ জন। এখানকার ১৬ বছরের বেশী বয়সী ৭০ শতাংশ লোক করোনার দুটো টিকাই গ্রহণ করেছে। 
তবে বিধি নিষেধ তুলে নেয়ায় সিডনিতে উৎসবের আমেজ থাকলেও করোনার সংক্রমণ বেড়ে যাওয়া নিয়েও শংকায় রয়েছে জনগণ। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...