×
ব্রেকিং নিউজ :
স্বাধীনতার ইতিহাসে মুজিবনগর সরকারের গুরুত্ব অপরিসীম : বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রী নীলফামারীতে গোপন বৈঠককালে জামায়াতের তিন নেতা গ্রেপ্তার রবীন্দ্রনাথ বর্তমানে বিশ্বে আরো বেশি প্রাসঙ্গিক হয়ে উঠেছে : অর্থ প্রতিমন্ত্রী হাবিবের সেঞ্চুরিতে সুপার লিগের টিকিট পেল গাজী গ্রুপ টাঙ্গাইলে সম্প্রসারিত হয়েছে আদা ও হলুদ চাষের জমি গোপালগঞ্জে ৬ হাজার ৭২০ হেক্টর জমিতে বোনা আমন আবাদের লক্ষ্যমাত্রা হালদা থেকে বালু উত্তোলন, ৪ জনের কারাদন্ড নড়াইলে বরেণ্য চিত্রশিল্পীদের নিয়ে আর্ট ক্যাম্প চট্টগ্রামে আন্তর্জাতিক উইম্যান এসএমই এক্সপো শুরু হচ্ছে খেলাধুলায় অংশগ্রহণ শিশুদের শারীরিক ও মানসিক বিকাশের ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী
  • প্রকাশিত : ২০২১-১০-১২
  • ৫৮৬ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

প্রজনন মৌসুমে নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ শিকারের দায়ে গত ২৪ ঘন্টায় শরীয়তপুরে ৫৪ জেলেকে বিভিন্ন মেয়াদে বিনাশ্রম কারাদন্ড ও ৬ জনকে ৫ হাজার টাকা অর্থ দন্ডে দন্ডিত করা হয়েছে। তাদের কাছ থেকে জব্দ করা হয়েছে ৩ লক্ষ ৫৫ হাজার মিটার কারেন্ট জাল ও ৭৮ কেজি মা ইলিশ ।
জেলা মৎস্য কর্মকর্তা প্রণব কুমার কর্মকার আজ মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় জানিয়েছেন, মা ইলিশ রক্ষায় শরীয়তপুরে কঠোর অবস্থানে জেলা মা ইলিশ রক্ষা কমিটি। গত ২৪ ঘন্টায় পদ্মা ও মেঘনা বেষ্টিত ইলিশের প্রজনন এলাকার জাজিরা, নড়িয়া, ভেদরগঞ্জ ও গোসাইরহাট উপজেলা থেকে ১২টি অভিযানের মাধ্যমে ৩টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা ৬০ জেলেকে আটক করে দন্ডিত করা হয়েছে। তাদের কাছ থেকে ৩ লক্ষ ৫৫ হাজার মিটার কারেন্ট জাল ও ৭৮ কেজি মা ইলিশ জব্দ করা হয়েছে। জব্দ ৃমা ইলিশ বিভিন্ন এতিম খানা, মাদ্রাসা ও দরিদ্রদের মাঝে বিতরণ করা হয়েছে এবং জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে। মা ইলিশ রক্ষায় মৎস্য বিভাগ, জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন, র‌্যাব, পুলিশ এবং নৌ-পুলিশের অভিযানিক ও পর্যবেক্ষণ দল কঠোর অবস্থানে রয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat