Logo
×
ব্রেকিং নিউজ :
নির্ভরযোগ্য দুষণমুক্ত জ্বালানি সুবিধার জন্য এডিবির নতুন জ্বালানি নীতি বাংলাদেশে একই সাথে তিন ধর্মের উৎসব উদযাপিত যথাযোগ্য ধর্মীয় মর্যাদা ও ভাবগাম্ভির্যের মধ্যদিয়ে সারাদেশে ঈদে মিলাদুন্নবী (সা.) পালিত এদেশে কেউ সংখ্যালঘু নয় : প্রবারণা পূর্ণিমা উৎসবে তথ্য ও সম্প্রচারমন্ত্রী বুয়েটে ভর্তির প্রাক-নির্বাচনী পরীক্ষা শুরু; চূড়ান্ত ৬ নভেম্বর শান্তিপূর্ণ বাংলাদেশে সম্প্রীতি বিনষ্টকারীদের ছাড় দেয়া হবে না : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী স্বাভাবিক জলপ্রবাহে বাধা দেয়ায় শ্যামপুর শিল্পাঞ্চল প্লাবিত হচ্ছে : মেয়র তাপস ডিসেম্বরের মধ্যে টিকাদানের লক্ষ্যমাত্রার পঞ্চাশ ভাগ পূরণ করা হবে : স্বাস্থ্যমন্ত্রী চট্টগ্রামে ঈদে মিলাদুন্নবী’র জুলুসে লাখো মানুষের ঢল চট্টগ্রামে করোনা শনাক্ত ৮ জন : মৃত্যু ১ জনের
  • আপডেট টাইম : 12/10/2021 04:11 PM
  • 38 বার পঠিত
ফাইল ছবি

শ্রম আইন লঙ্ঘনের অভিযোগে ফৌজদারি আইনে করা মামলায় গ্রামীণ টেলিকমের চেয়ারম্যান নোবেল বিজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসের জামিন আবেদন মঞ্জুর করেছেন আদালত।
আজ মঙ্গলবার ঢাকার দ্বিতীয় শ্রম আদালতে তিনি আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। শুনানি শেষে আদালতের চেয়ারম্যান মঞ্জুরুল আলম তার জামিন আবেদন মঞ্জুর করেন।
এর আগে গত বৃহস্পতিবার কলকারখানা ও প্রতিষ্ঠান অধিদপ্তরের শ্রম পরিদর্শক আরিফুজ্জামান ড. মুহাম্মদ ইউনূসসহ চারজনের বিরুদ্ধে একটি মামলা করেন। আদালত ১২ অক্টোবরের মধ্যে তাদের আদালতে হাজির হওয়ার জন্য সমন জারি করেন।
ড. ইউনূস ছাড়াও অন্যরা হলেন, গ্রামীণ টেলিকমের ব্যবস্থাপনা পরিচালক আশরাফুল হাসান, প্রতিষ্ঠানটির বোর্ড পরিচালক নূর জাহান বেগম ও মো. শাহজাহান।
মামলার অভিযোগ থেকে জানা যায়, কলকারখানা ও প্রতিষ্ঠান অধিদপ্তর ড. ইউনূসের গ্রামীণ টেলিকম পরিদর্শনে গেলে সেখানে শ্রম আইনের কিছু লঙ্ঘন নজরে আসে। এর মধ্যে রয়েছে- ১০১ জন শ্রমিক-কর্মচারীকে স্থায়ী করার কথা থাকলেও তাদের স্থায়ী করা হয়নি,  শ্রমিকদের অংশগ্রহণের তহবিল ও কল্যাণ তহবিল গঠন করা হয়নি, এছাড়া কোম্পানির লভ্যাংশের ৫ শতাংশ শ্রমিকদের দেওয়ার কথা থাকলেও তা তাদের দেওয়া হয়নি।
এসব অভিযোগের ভিত্তিতে ড. ইউনূসসহ চারজনের বিরুদ্ধে কলকারখানা ও প্রতিষ্ঠান অধিদপ্তর বাদি হয়ে এ মামলা করে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...